জন্মদিনেও তাঁর মাথায় সিরিয়া, ভারতীয় দলের কোচ মানোলো বলছেন, 'আমরা হাল ছাড়ছি না'

নিজের ৫৬ তম জন্মদিনের থেকেও তাঁর মাথায় বেশি চিন্তা সিরিয়াকে (Syria) নিয়ে। ভারতীয় ফুটবল দলের (Indian Football Team) কোচ মানোলো মারকুয়েজ (Manolo Marquez) আশাবাদী গোটা দলকে নিয়েই।

Subhankar Das | Published : Sep 7, 2024 6:49 PM IST

নিজের ৫৬ তম জন্মদিনের থেকেও তাঁর মাথায় বেশি চিন্তা সিরিয়াকে (Syria) নিয়ে। ভারতীয় ফুটবল দলের (Indian Football Team) কোচ মানোলো মারকুয়েজ (Manolo Marquez) আশাবাদী গোটা দলকে নিয়েই।

প্রসঙ্গত, ইন্টারকন্টিনেন্টাল কাপের (Intercontinental Cup) প্রথম ম্যাচেই মরিশাসের বিরুদ্ধে ড্র করেছে ভারত। আর এবার তাদের সামনে সিরিয়া। নিঃসন্দেহে, বেশ শক্তিশালী দল। আর ৭ সেপ্টেম্বর, অর্থাৎ শনিবার ছিল দলের হেডস্যারের জন্মদিন। এদিন তাই দলের সবাইকে নিয়ে সেলিব্রেট করেন তিনি।

Latest Videos

সেইসঙ্গে মানোলো জানান, “আমি এখন আমার জন্মদিন নিয়ে বিশেষ কিছু ভাবছি না। হ্যাঁ, আমার ৫৬ বছর বয়স হয়ে গেল। জীবনে অনেক ভালো ভালো মুহূর্ত এসেছে। আর আমি ভারতে কোচিং করাতে পেরে সত্যিই ভীষণ খুশি। প্রথমে হায়দ্রাবাদ এফসি, তারপর এফসি গোয়া এবং এখন ভারতের জাতীয় দল। গর্বিত বোধ করছি। এই আনন্দ ভাষায় বোঝানো বেশ কঠিন।”

উল্লেখ্য, মরিশাসের বিরুদ্ধে ভারত আশানুরুপ ফুটবল খেলতে পারেনি। এই প্রসঙ্গে দলের হেডকোচ বলছেন, “আমি ছেলেদের খেলায় খুশি। ওরা আপ্রাণ চেষ্টা করেছে। হ্যাঁ, অবশ্যই আমাদের মধ্যে বোঝাপড়া আরও বাড়াতে হবে। এক সপ্তাহের অনুশীলনে সবটা সম্ভব নয়। কিন্তু আমাদের চেষ্টা করে যেতে হবে। সবথেকে বড় বিষয়, প্রি-সিজন আরও বেশি পরিমাণে করতে হবে।”

তবে সিরিয়াকে নিয়ে তিনি যে বেশ সতর্ক, তা বুঝিয়ে দিয়েছেন মানোলো। তাঁর মতে, “সিরিয়া নিঃসন্দেহে অনেক শক্তিশালী দল। ওদের দলের এমন ১০ জন ফুটবলার রয়েছে, যাদের ইউরোপে এবং দক্ষিণ আমেরিকায় খেলার অভিজ্ঞতা রয়েছে। তার মানে এটা নয় যে, আমরা হাল ছেড়ে দিয়েছি। পরিস্থিতি বুঝে আমাদের পরিকল্পনা সাজাতে হবে। তবে এটা ঠিক যে, যত আমরা কঠিন ম্যাচ খেলব, তত ছেলেদের অভিজ্ঞতা বাড়বে। যা আগামীতে দলের জন্য ভীষণ ভালো হবে।”

সোমবার, অর্থাৎ ৯ সেপ্টেম্বর সিরিয়ার বিরুদ্ধে খেলতে নামবে ভারত।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari Live: আর জি করের ঘটনার প্রতিবাদে নৈহাটিতে শুভেন্দুর মিছিল, দেখুন সরাসরি
জয়নগরে সক্রিয় ইডি! রেশন ডিলারের গোডাউন ঘিরে চলল তল্লাশি | ED Raid | Ration Scam
'দিদিমণি গদির নেশায় মাতাল হয়েছে' কবি গানে মমতাকে ধুয়ে দিলেন অসীম সরকার | Asim Sarkar | R G Kar
'কীসের ভয়ে লাইভ স্ট্রিমিং করতে চাইলেন না মাননীয়া?' মমতাকে একহাত নিলেন রুপা গঙ্গোপাধ্যায় | R G Kar
অভয়া কাণ্ডের প্রতিবাদে ফের রাজপথে বাম পতাকা! শুরু হল লালবাজার অভিযান | RG Kar Protest |