আনোয়ার খেললেও বদলাল না রক্ষণের কঙ্কালসার দশা, ফের হার ইস্টবেঙ্গলের

চলতি মরসুমে ইস্টবেঙ্গলের সিনিয়র দল যে প্রতিযোগিতামূলক ম্যাচগুলি খেলেছে, তার মধ্যে এমন কোনও ম্যাচ নেই যেদিন গোল হজম করেনি। রক্ষণের দুর্বলতা কিছুতেই দূর করতে পারছেন না প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাত।

Soumya Gangully | Published : Sep 22, 2024 4:06 PM IST / Updated: Sep 22 2024, 10:03 PM IST

কোনও দল যদি জিততে চায়, তাহলে সেই অনুযায়ী পরিকল্পনা করে। ইস্টবেঙ্গল জিততে চায় না, জেতার চেষ্টা করে না, জেতার জন্য পরিকল্পনা করে না। তার ফলেই জয় আসে না। চলতি আইএসএল-এ বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে লাল-হলুদ ব্রিগেডের খেলা দেখে মনে হয়নি জেতার জন্য মাঠে নেমেছে। তুলনায় রবিবার দ্বিতীয় ম্যাচে কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে ভালো পারফরম্যান্স দেখাল ইস্টবেঙ্গল। কিন্তু প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাতের ভুলে ফের তিন পয়েন্ট হাতছাড়া হল। অ্যাওয়ে ম্যাচে এগিয়ে গিয়েও ১-২ হেরে গেল ইস্টবেঙ্গল। ৫৯ মিনিটে পরিবর্ত বিষ্ণু পি ভি-র গোলে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। ৬৩ মিনিটে সমতা ফেরান নোয়া সাদিকু। ৮৮ মিনিটে জয়সূচক গোল করেন পরিবর্ত কোয়ামি পেপরা। এখন লিগ টেবলে ১৩ দলের মধ্যে ১২ নম্বরে ইস্টবেঙ্গল। হায়দরাবাদ এফসি পরের ম্যাচে পয়েন্ট পেলে সবার শেষে নেমে যাবে লাল-হলুদ ব্রিগেড।

আনোয়ারের অভিষেক ম্যাচে হার

Latest Videos

দীর্ঘ টালবাহানা, লড়াইয়ের পর রবিবার লাল-হলুদ জার্সিতে অভিষেক হল আনোয়ার আলির। কিন্তু এই ডিফেন্ডার খেললেও, ইস্টবেঙ্গলের রক্ষণের দুর্বলতা রয়েই গেল। রাইট ব্যাক মহম্মদ রাকিপের ভুলে প্রথম গোল হজম করে ইস্টবেঙ্গল। আনোয়ারের ভুলে হল দ্বিতীয় গোল। প্রথম গোলের ক্ষেত্রে গোলকিপার প্রভসুখন সিং গিলও দায় এড়াতে পারবেন না। দেবজিৎ মজুমদারের মতো গোলকিপারকে বসিয়ে রেখে রোজ কেন গিলকে খেলিয়ে যাওয়া হচ্ছে তার কোনও জবাব নেই। 

পজিশন জানেন ফুটবলাররা?

নন্দকুমার শেখর ফিট নন, রাইট উইংয়ে স্বচ্ছন্দ নন। অথচ তাঁকে রাইট উইংয়ে খেলিয়ে গেলেন কুয়াদ্রাত। রাইট ব্যাক রাকিপের পারফরম্যান্স অতি সাধারণ। তাঁকে ৯০ মিনিট মাঠে রেখে দেওয়া হল। লেফট ব্যাক মার্ক জোথনপুইয়া ভালো খেলছিলেন। ৮২ মিনিটে তাঁর পরিবর্তে সেন্ট্রাল ডিফেন্ডার গুরসিমরত সিং গিলকে মাঠে নামানো হল। রাইট ব্যাক আমন সি কে-কে লেফট ব্যাক, লেফট উইংয়ে খেলানো হল। জিকসন সিংকে কেন তুলে নেওয়া হল বোঝা গেল না। কুয়াদ্রাতের স্ট্র্যাটেজি তিনি ছাড়া কেউই বুঝতে পারছেন না। সমর্থকরা ইতিমধ্যেই কোচের বিরুদ্ধে আওয়াজ তুলতে শুরু করেছেন। শুক্রবার ঘরের মাঠে এফসি গোয়ার বিরুদ্ধেও জয় না এলে কুয়াদ্রাতকে বার্সেলোনা ফেরার জন্য উড়ানের টিকিট কাটতে হতে পারে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

বন্যা পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ১৫ লক্ষ টাকা, মানুষের পাশে ইস্টবেঙ্গল ক্লাব

ফুটবলপ্রেমীদের পাশে কলকাতা মেট্রোরেল, আইএসএল ম্যাচের দিন সমর্থকদের জন্য বিশেষ পরিষেবা

হিজাজিদের দায়সারা ফুটবল, এবারও হার দিয়ে আইএসএল অভিযান শুরু ইস্টবেঙ্গলের

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

‘বিজেপি সিপিএম একটা মিছিল করলে আমরা দশটা মিছিল করবো’ সায়নীর ঝাঁঝালো উত্তর বিরোধী দলদের
ত্রাণ-ওষুধ নিয়ে Keshpur-এ বানভাসী মানুষদের পাশে RG Kar-এর জুনিয়র ডাক্তাররা | Keshpur Flood |
'ছাপ্পা মেরে এমপি হয়েছে, ১০ বছর কি করেছে! এখন ঠেলায় পড়েছে' Dev-কে আর যা বললেন Suvendu Adhikari
RG Kar মামলায় ফের CBI-এর তলব বিরুপাক্ষ-অভিককে, সঙ্গে সৌরভ ও Tala Thana'র এস আই | CBI Summoned
আন্দোলনের মঞ্চ ছেড়ে সোজা জরুরি পরিষেবায়! অনেকটাই স্বাভাবিক হল RG Kar | RG Kar News | Junior Doctors