হায়দ্রাবাদের বিরুদ্ধে ১-০ গোলে জয়, লিগ টেবলে ৪ নম্বরে এটিকে মোহনবাগান

এফসি গোয়ার বিরুদ্ধে ০-৩ গোলে হারের ধাক্কা কাটিয়ে ঘুরে দাঁড়াল এটিকে মোহনবাগান। ঘরের মাঠে হায়দ্রাবাদকে হারিয়ে লিগ টেবলে ৪ নম্বরে উঠে এলে এটিকে মোহনবাগান।

Web Desk - ANB | Published : Nov 26, 2022 4:25 PM IST / Updated: Nov 26 2022, 10:25 PM IST

 

চোটের জন্য নেই মাঝমাঠের ভরসা জনি কাউকো। তিনি এই মরসুমে আর কোনও ম্যাচেই হয়তো মাঠে নামতে পারবেন না। কিন্তু তাতেও সমস্যা হল না এটিকে মোহনবাগানের। বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে লিগ টেবলে দ্বিতীয় স্থানে থাকা হায়দ্রাবাদ এফসি-কে ১-০ গোলে হারিয়ে ৪ নম্বরে উঠে এল হুয়ান ফেরান্দোর দল। ৭ ম্যাচ খেলে এটিকে মোহবাগানের পয়েন্ট ১৩। হায়দ্রাবাদ ৮ ম্যাচ খেলে পেয়েছে ১৬ পয়েন্ট। লিগ টেবলের শীর্ষে থাকা মুম্বই সিটি এফসি ৮ ম্যাচ খেলে ১৮ পয়েন্ট পেয়েছে। এদিন ম্যাচের ১১ মিনিটেই একমাত্র গোল করেন এটিকে মোহনবাগানের অন্যতম ভরসা হুগো বুমোস। সেই গোল আর শোধ করতে পারেনি হায়দ্রাবাদ। ফলে সহজ জয় পেল সবুজ-মেরুন শিবির। এরপর ৩ ডিসেম্বর অ্যাওয়ে ম্যাচে বেঙ্গালুরু এফসি-র মুখোমুখি হবে এটিকে মোহনবাগান। সুনীল ছেত্রী-রয় কৃষ্ণদের বিরুদ্ধে জিততে পারলে লিগ টেবলে আরও ভাল জায়গায় চলে যাবে এটিকে মোহনবাগান।

কাউকো না থাকায় এদিন কার্ল ম্যাকহিউকে প্রথম একাদশে রাখেন সবুজ-মেরুন কোচ। তাঁর প্রতি কোচের আস্থার যোগ্য মর্যাদা দেন ম্যাকহিউ। এই অভিজ্ঞ ফুটবলার এদিন বুমোসের সঙ্গে মাঝমাঠ নিয়ন্ত্রণ করেন। ফলে ওগবেচেরা বিশেষ কিছু করতে পারেননি। লিস্টন কোলাসো, মনবীর সিং, আশিক কুরুনিয়ান, প্রীতম কোটাল, আশিস রাই, শুভাশিস বসু, ব্রেন্ডন হ্যামিলরাও ভাল পারফরম্যান্স দেখান। সবুজ-মেরুন গোলকিপার বিশাল কাইথও একাধিকবার ভাল সেভ করেন। তার ফলেই জয় পেল এটিকে মোহনবাগান

এদিন জয় পেলেও, কাউকোর অভাব কীভাব পূরণ করা যাবে, সেটা নিয়ে ফেরান্দোকে চিন্তা করতে হবে। হাঁটুর চোটের জন্য কাউকো বেশ কিছুদিন খেলতে পারবেন না। ফলে জানুয়ারিতে আগামী ট্রান্সফার উইন্ডোতে তাঁর পরিবর্তে অন্য কাউকে নিতে পারে এটিকে মোহনবাগান। ফেরান্দোর দল ভাল খেলছে, কিন্তু আইএসএল চ্যাম্পিয়ন হতে গেলে দলকে আরও শক্তিশালী করতে হবে। কাউকো গত মরসুম থেকেই সবুজ-মেরুন মাঝমাঠের ভরসা। ফলে তাঁর না থাকা দলের উপর প্রভাব ফেলতেই পারে। 

অন্যদিকে, রবিবার অ্যাওয়ে ম্যাচে জামশেদপুর এফসি-র মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল। এখন ৭ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবলে ৯ নম্বরে ইস্টবেঙ্গল। ৬ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে লিগ টেবলে ১০ নম্বরে জামশেদপুর এফসি। লিগ টেবলে উপরের দিকে যেতে হলে ইস্টবেঙ্গলের জেতা ছাড়া উপায় নেই। এই মরসুমে লাল-হলুদ যে ২ ম্যাচ জিতেছে, সেগুলি অ্যাওয়ে ম্যাচ। ফলে জামশেদপুরের বিরুদ্ধেও জয়ের আশায় লাল-হলুদ জনতা।

আরও পড়ুন-

পেনাল্টি নষ্টের জের, পোল্যান্ডের বিরুদ্ধে ০-২ গোলে হার সৌদি আরবের

ব্রাজিলে জন্মানোই নেইমারের সবচেয়ে বড় ভুল, সমালোচকদের আক্রমণ রাফিনহার

বিশ্বকাপের দৌড় থেকে বিদায় কাতারের, ওয়েলশকে হারিয়ে নক-আউটের আশায় ইরান

Share this article
click me!