Bengaluru FC: দৃষ্টিহীন সমর্থকের স্বপ্নপূরণ, দেখা করলেন গুরপ্রীত সিং সান্ধু

গত এক দশকে ভারতীয় ফুটবলের অন্যতম শক্তিশালী দল হয়ে উঠেছে বেঙ্গালুরু এফসি। এই দলটির সমর্থকও তৈরি হয়েছে। শুধু বেঙ্গালুরু বা কর্ণাটকেই নয়, দেশের অন্যত্রও বেঙ্গালুরু এফসি-র সমর্থক আছে।

Soumya Gangully | Published : Sep 21, 2023 11:59 AM IST / Updated: Sep 21 2023, 06:15 PM IST

বৃহস্পতিবার শুরু হচ্ছে এবারের আইএসএল। কোচির জওহরলাল নেহরু স্টেডিয়ামে প্রথম ম্যাচে কেরালা ব্লাস্টার্সের মুখোমুখি হচ্ছে বেঙ্গালুরু এফসি। এই ম্যাচের আগে অসাধারণ মুহূর্তের সাক্ষী থাকলেন বেঙ্গালুরু এফসি-র গোলকিপার গুরপ্রীত সিং সান্ধু। তিনি এক দৃষ্টিহীন সমর্থকের সঙ্গে দেখা করলেন। প্রিয় গোলকিপারের সঙ্গে মিলিত হয়ে, কথা বলে খুব খুশি মহীন দিলীপ নামে ওই দৃষ্টিহীন ফুটবলপ্রেমী। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও শেয়ার করেছেন গুরপ্রীত। তিনি লিখেছেন, ‘এই ছোট ছোট মুহূর্তগুলোই আমাদের সবসময় মনে করিয়ে দেয়, কোনও কিছুইকেই অবহেলা করা উচিত নয়। জীবনের অন্যান্য ক্ষেত্রে তো বটেই, ফুটবলেও না। মহীনের প্রতি ভালোবাসা রইল। ওর মুখ থেকে কেউ হাসি কেড়ে নিতে পারবে না।’

 

 

বেঙ্গালুরু এফসি-র সোশ্যাল মিডিয়া হ্যান্ডলের মহীনের সঙ্গে গুরপ্রীতের ভিডিও শেয়ার করা হয়েছে। তার সঙ্গে লেখা হয়েছে, ‘কোচিতে আমাদের অনুশীলনে আবেগঘন মুহূর্ত তৈরি হল। আজ আমাদের অনুশীলনে গোলকিপার গুরপ্রীত সিং সান্ধু সময় বের করে মহীন দিলীপের সঙ্গে দেখা করে। মহীন দৃষ্টিহীন সমর্থক। এই মুহূর্তটি উদযাপন করার মতোই।’

এশিয়ান গেমসের মধ্যেই আইএসএল-এর ১০ নম্বর মরসুমের উদ্বোধন হচ্ছে। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সভাপতি কল্যাণ চৌবে আইএসএল ১০ দিন পিছিয়ে দেওয়ার অনুরোধ জানিয়েছিলেন। কিন্তু সেই অনুরোধে সাড়া দেয়নি এফএসডিএল। ফলে বেশিরভাগ দলই এশিয়ান গেমসের জন্য প্রথমসারির ফুটবলারদের ছাড়েনি। সিনিয়র ফুটবলারদের মধ্যে শুধু সুনীল ছেত্রী ও সন্দেশ ঝিঙ্গান এশিয়ান গেমসে খেলছেন। দেশের সেরা তরুণ ফুটবলারদের মধ্যে অনেকেই এশিয়ান গেমসে খেলতে পারছেন না।

এবারের মরসুমে বেঙ্গালুরু এফসি-তে নেই উদান্তা সিং, সন্দেশ, রয় কৃষ্ণর মতো তারকারা। তবে প্রধান কোচ সাইমন গ্রেসনের আশা, তাঁর দলে যে নতুন ফুটবলারদের নেওয়া হয়েছে, তাঁরা আইএসএল-এ ভালো পারফরম্যান্স দেখাবেন। এবার দল সাফল্য পাবেন বলেই আশা গ্রেসনের।

এবার কেরালা ব্লাস্টার্স দলে নেই দেশের অন্যতম সেরা মিডফিল্ডার সাহাল আবদুল সামাদ। তিনি মোহনবাগান সুপার জায়ান্টে যোগ দিয়েছেন। ডুরান্ড কাপ, এএফসি কাপে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন সাহাল। এই মিডফিল্ডার দল ছাড়লেও, ভালো পারফরম্যান্সের আশায় কেরালা ব্লাস্টার্স। গত মরসুমে মোহনবাগান সুপার জায়ান্টের আইএসএল চ্যাম্পিয়ন দলের অধিনায়ক প্রীতম কোটাল এবার কেরালা ব্লাস্টার্সে যোগ দিয়েছেন। তাঁর প্রাক্তন সতীর্থ প্রবীর দাসও এবার কেরালা ব্লাস্টার্সে আছেন। নতুন দলকে সাফল্য এনে দিতে চান প্রীতম ও প্রবীর।

আরও পড়ুন-

Asian Games 2023: ত্রাতা সেই সুনীল, এশিয়ান গেমসে পুরুষদের ফুটবলে বাংলাদেশকে হারাল ভারত

Ronaldinho: দুর্গাপুজোর সময় কলকাতায় আসছেন ব্রাজিলের কিংবদন্তি রোনাল্ডিনহো

Mohun Bagan Supar Gaint : ইস্টবেঙ্গলের বিরুদ্ধে বদলা, সবুজ-মেরুন শিবিরে উচ্ছ্বাস

Share this article
click me!