East Bengal: জামশেদপুরের কাছে হার, আইএসএল-এ সুপার সিক্সের লড়াইয়ে চাপে ইস্টবেঙ্গল

বোরহা হেরেরা ও হেভিয়ের সিভেরিও টোরো দল ছাড়ার পর থেকে ভালো পারফরম্যান্স দেখাতে পারছে না ইস্টবেঙ্গল। বৃহস্পতিবার জামশেদপুর এফসি-র বিরুদ্ধেও ভালো ফল হল না।

Soumya Gangully | Published : Feb 22, 2024 3:52 PM IST / Updated: Feb 22 2024, 10:24 PM IST

আইএসএল-এর ইতিহাসে এখনও পর্যন্ত পরপর ২টি ম্যাচ জিততে পারেনি ইস্টবেঙ্গল। বৃহস্পতিবারও সেই ধারা অব্যাহত। হায়দরাবাদ এফসি-র বিরুদ্ধে জয় পাওয়ার পর জামশেদপুর এফসি-র কাছে ১-২ হেরে গেল কার্লেস কুয়াদ্রাতের দল। প্রথমার্ধে নন্দকুমার শেখরের গোলে এগিয়ে গেলেও, দ্বিতীয়ার্ধের শেষদিকে রেই তাচিকাওয়া ও জেরেমি মানজোরোর গোলে হেরে গেল ইস্টবেঙ্গল। এই হারের ফলে ১৫ ম্যাচ খেলে ১৬ পয়েন্ট নিয়ে আইএসএল-এ ৮ নম্বরে লাল-হলুদ। ফলে সুপার সিক্সের লড়াই অত্যন্ত কঠিন হয়ে গেল। দলের ছন্দ নষ্ট হয়ে গিয়েছে। এখান থেকে ঘুরে দাঁড়ানো অত্যন্ত কঠিন বলেই মনে হচ্ছে।

গোলের সুযোগ নষ্ট করে হার ইস্টবেঙ্গলের

এদিন ম্যাচের শুরুতে দাপট ছিল জামশেদপুরের। প্রথমার্ধের বেশিরভাগ সময়ই খেলা হচ্ছিল ইস্টবেঙ্গলের অর্ধে। জামশেদপুুরের হয়ে অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছিলেন ড্যানিয়েল চিমা চুকু, ইমরান খান, টোরো। প্রথমার্ধে মনে হচ্ছিল যে কোনও সময় গোল পেয়ে যাবে জামশেদপুর। ম্যাচের ষষ্ঠ মিনিটেই পেনাল্টি পেতে পারত জামশেদপুর। বক্সের মধ্যে বল নিয়ে ঢুকে পড়ে হিজাজি মাহেরের বাড়ানো পায়ে জড়িয়ে পড়ে যান ইমরান। তবে পেনাল্টির আবেদনে সাড়া দেননি রেফারি ক্রিস্টাল জন। ১৮ মিনিটে নন্দকুমার রাইট উইং থেকে প্রতীক টৌধুরীকে টপকে বক্সে ঢুকে পড়ে ভালো জায়গায় পৌঁছে গিয়েও বাঁ পায়ের দুর্বল শটে বারের উপর দিয়ে বল উড়িয়ে দেন। ৪৪ মিনিটে অবশ্য ভুল করেননি তিনি। ক্লেইটন সিলভার লং পাস আটকাতে ব্যর্থ হন জামশেদপুরের ডিফেন্ডার ওয়াংনায়াম মুইরাং। সেই বল ধরে ডান পায়ের শটে টি পি রেহেনেশকে হার মানান নন্দকুমার। প্রথমার্ধের তুলনায় দ্বিতীয়ার্ধে অনেক ভালো পারফরম্যান্স দেখায় ইস্টবেঙ্গল। ৭৬ মিনিটে নিশু কুমারের ক্রস থেকে পি ভি বিষ্ণুর হেড বারে লেগে ফিরে আসে। ৮০ মিনিটে ক্লেইটনের থ্রু থেকে ফাঁকায় বল পেয়েও গোল করতে ব্যর্থ হন নাওরেম মহেশ সিং। এর পরের আক্রমণ থেকেই সমতা ফেরায় জামশেদপুর। এরপর সংযোজিত সময়ে ফ্রি-কিক থেকে জয়সূচক গোল করেন মানজোরো।

লাল-হলুদকে জবাব টোরোর

কলিঙ্গ সুপার কাপে ভালো পারফরম্যান্সের পরেও টোরোকে ছেড়ে দেয় ইস্টবেঙ্গল। এই স্প্যানিশ স্ট্রাইকার এদিন গোল না পেলেও, ভালো পারফরম্যান্স দেখালেন। তিনি বুঝিয়ে দিলেন, তাঁকে ছেড়ে দিয়ে ভুল করেছে লাল-হলুদ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

East Bengal: ৯ জনের হায়দরাবাদ এফসি-কে হারাতেই ঘাম ঝরল ইস্টবেঙ্গলের

Mohun Bagan Super Giant: নর্থইস্টের বিরুদ্ধে পিছিয়ে পড়েও দুরন্ত জয়, ছন্দে মোহনবাগান সুপার জায়ান্ট

Mohun Bagan Super Giant: পেট্রাটসের অসাধারণ গোল, এফসি গোয়ার বিরুদ্ধে বদলা মোহনবাগান সুপার জায়ান্টের

Share this article
click me!