East Bengal: জামশেদপুরে দলে যোগ ইস্টবেঙ্গলের নতুন ডিফেন্ডার আলেকজান্ডার প্যান্টিচের

চলতি আইএসএল-এ সুপার সিক্সের লড়াইয়ে আছে ইস্টবেঙ্গল। জামশেদপুর এফসি-র বিরুদ্ধে ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। এই ম্যাচ খেলার জন্য ইতিমধ্যেই জামশেদপুরে পৌঁছে গিয়েছেন ক্লেইটন সিলভারা।

Soumya Gangully | Published : Feb 19, 2024 2:10 PM IST / Updated: Feb 19 2024, 08:36 PM IST

ইস্টবেঙ্গলের হয়ে আইএসএল-এ খেলতে চলে এলেন সার্বিয়ার ডিফেন্ডার আলেকজান্ডার প্যান্টিচ। তবে কলকাতায় আসেননি এই ডিফেন্ডার। আইএসএল-এর পরবর্তী ম্যাচ খেলার জন্য এখন জামশেদপুরে আছেন ইস্টবেঙ্গলের প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাত ও ফুটবলাররা। এই কারণে জামশেদপুরেই দলে যোগ দিলেন প্যান্টিচ। বৃহস্পতিবার আইএসএল-এর পরের ম্যাচে জামশেদপুর এফসি-র মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল। তবে এই ম্যাচে নতুন ডিফেন্ডার খেলতে পারবেন কি না এখনও স্পষ্ট নয়। সার্বিয়ার এই ডিফেন্ডার অবশ্য খেলার মধ্যেই আছেন বলে জানিয়েছেন কুয়াদ্রাত। তবে ভারতের পরিবেশ-পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য প্যান্টিচের কিছুটা সময় লাগতে পারে। ফলে জামশেদপুরের বিরুদ্ধে না খেললেও, ২৬ ফেব্রুয়ারি বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে চেন্নাইয়িন এফসি-র বিরুদ্ধে খেলতে পারেন প্যান্টিচ।

কবে দলে ফিরবেন সল ক্রেসপো?

স্প্যানিশ ডিফেন্ডার সল ক্রেসপো চোট পাওয়ায় লাল-হলুদ ব্রিগেডের মিডফিল্ড সমস্যায় পড়ে গিয়েছে। হায়দরাবাদ এফসি-র বিরুদ্ধে একেবারেই ভালো খেলতে পারেনি ইস্টবেঙ্গল। সৌভিক চক্রবর্তীও ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। ফলে জামশেদপুর এফসি-র বিরুদ্ধে ম্যাচের আগে চিন্তায় কুয়াদ্রাত। ক্রেসপো কবে দলে ফিরবেন সেটা এখনও বলা যাচ্ছে না। ফলে ইস্টবেঙ্গলের সমস্যা মিটছে না।

হায়দরাবাদ থেকে সরাসরি জামশেদপুরে ইস্টবেঙ্গল

হায়দরাবাদ এফসি-র বিরুদ্ধে ম্যাচ খেলার পর কলকাতায় এসে কয়েকদিন অনুশীলন করে তারপর জামশেদপুর যাওয়ার কথা ছিল ইস্টবেঙ্গল দলের। কিন্তু সেই পরিকল্পনা বাতিল করে হায়দরাবাদ থেকেই সরাসরি জামশেদপুরে পৌঁছে গিয়েছে দল। পরপর ম্যাচ খেলতে হওয়ায় ফুটবলাররা সবাই ক্লান্ত। এই কারণেই যতটা সম্ভব কম যাত্রা করতে চাইছে ইস্টবেঙ্গল টিম ম্যানেজমেন্ট। অন্য অ্যাওয়ে ম্যাচগুলির আগের দিন সংশ্লিষ্ট শহরে পৌঁছয় লাল-হলুদ ব্রিগেড। কিন্তু এবার ম্যাচের কয়েকদিন আগেই জামশেদপুরে পৌঁছে গিয়েছে ইস্টবেঙ্গল দল। এই ম্যাচ জেতার জন্য পরিকল্পনা শুরু করে দিয়েছেন কুয়াদ্রাত।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

East Bengal: ৯ জনের হায়দরাবাদ এফসি-কে হারাতেই ঘাম ঝরল ইস্টবেঙ্গলের

Mohun Bagan Super Giant: নর্থইস্টের বিরুদ্ধে পিছিয়ে পড়েও দুরন্ত জয়, ছন্দে মোহনবাগান সুপার জায়ান্ট

East Bengal: চোট সারিয়ে ইস্টবেঙ্গলের অনুশীলনে যোগ হরমনজ্যোত সিং খাবরার

Share this article
click me!