Kylian Mbappe: ১ জুলাই রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন এমবাপে, কত অর্থ পাচ্ছেন?

রিয়াল মাদ্রিদ বরাবরই বিশ্বের সেরা ফুটবলারদের নিয়ে তারকাখচিত দল গড়ে। এবারও ব্যতিক্রম হচ্ছে না। বিশ্বের অন্যতম সেরা ফুটবলার স্যান্তিয়াগো বার্নাব্যুতে যাচ্ছেন।

Soumya Gangully | Published : Feb 19, 2024 11:24 AM IST / Updated: Feb 19 2024, 07:26 PM IST

রিয়াল মাদ্রিদের সঙ্গে ৫ বছরের চুক্তি হচ্ছে ফ্রান্সের তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপের। ১ জুলাই আনুষ্ঠানিকভাবে রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন এমবাপে। ২০২৯ পর্যন্ত স্পেনের এই বিখ্যাত ক্লাবে থাকবেন এমবাপে। চলতি মরসুমের পরেই প্যারিস সাঁ জা-র সঙ্গে তাঁর চুক্তি শেষ হয়ে যাচ্ছে। এরপর ফ্রি এজেন্ট হিসেবে রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন এমবাপে। তিনিই ক্লাবের সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলার হতে চলেছেন। তবে প্যারিসে যে অর্থ পাচ্ছিলেন, তার চেয়ে কম অর্থ পাবেন এমবাপে। তিনি প্রতি বছর দেড় কোটি থেকে ২ কোটি ইউরো বেতন পাবেন। এছাড়া বোনাসও পাবেন এই তারকা।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতাই এমবাপের লক্ষ্য

লিওনেল মেসি পিএসজি ছাড়ার পর থেকেই ইউরোপের ফুটবল মহলে জল্পনা চলছিল, এমবাপেও পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেবেন। সেই জল্পনা এবার সত্যি হতে চলেছে। স্পেনের সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে, এর আগেও এমবাপের সঙ্গে রিয়াল মাদ্রিদের কর্তাদের আলোচনা হয়েছিল। এমবাপে দল বদল করতে রাজি ছিলেন। কিন্তু পিএসজি কর্তারা চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগে এই তারকাকে ছাড়তে রাজি হননি। তাঁরা নতুন করে চুক্তির জন্য এমবাপের উপর চাপ দিচ্ছিলেন। কিন্তু এমবাপে কিছুতেই পিএসজি-র সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে রাজি হননি। এ বছরের জানুয়ারিতে রিয়াল মাদ্রিদ কর্তারা ফের এমবাপের সঙ্গে যোগাযোগ করেন। তাঁরা জানতে চান, এমবাপে এখনও দল বদল করতে চান কি না। এমবাপে জানান, তিনি রিয়াল মাদ্রিদে যোগ দিতে ইচ্ছুক। এরপরেই রিয়াল মাদ্রিদের ম্যানেজিং ডিরেক্টর হোসে অ্যাঞ্জেল স্যাঞ্চেজ এমবাপে ও তাঁর মা এবং এজেন্ট ফৈজা লামারির সঙ্গে ৫ বছরের চুক্তি নিয়ে আলোচনা শুরু করেন। এই আলোচনা ফলপ্রসূ হয়েছে।

কেরিয়ারে নতুন পথে এমবাপে

পিএসজি-র হয়ে অনেক সাফল্য পেলেও, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারেননি এমবাপে। এবার রিয়াল মাদ্রিদের হয়ে তিনি এই সাফল্য পেতে চান। সেটাই দল বদলের অন্যতম কারণ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

East Bengal: পার্দোর পরিবর্তে ইস্টবেঙ্গলে মেসি-রোনাল্ডোর বিরুদ্ধে খেলা ডিফেন্ডার

Football: ইন্দোনেশিয়ায় মাঠে বজ্রপাতে মৃত্যু ফুটবলারের, ভাইরাল ভয়ঙ্কর ভিডিও

Lionel Messi: ইচ্ছা থাকলেও কেন বার্সেলোনায় ফিরলেন না মেসি? খোলসা করলেন লা লিগা প্রেসিডেন্ট

Read more Articles on
Share this article
click me!