East Bengal: 'রেফারিং নিয়ে অভিযোগ জানানোর জায়গা নেই,' ইস্টবেঙ্গলকে খোঁচা সের্জিও লোবেরার

এবারের আইএসএল-এ বেশিরভাগ ম্যাচেই রেফারিং নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। বারবার রেফারির ভুল সিদ্ধান্তের শিকার হয়েছে ইস্টবেঙ্গল।

Soumya Gangully | Published : Feb 28, 2024 2:22 PM IST / Updated: Feb 28 2024, 08:36 PM IST

কলিঙ্গ সুপার কাপ ফাইনালের পর বৃহস্পতিবারই প্রথমবার ইস্টবেঙ্গল ও ওড়িশা এফসি-র লড়াই হতে চলেছে। কলিঙ্গ সুপার কাপ ফাইনাল যেখানে হয়েছিল সেই কলিঙ্গ স্টেডিয়ামেই বৃহস্পতিবার আইএসএল-এর ম্যাচে ওড়িশা এফসি-র মুখোমুখি হতে চলেছে ইস্টবেঙ্গল। এই ম্যাচের আগে লাল-হলুদকে খোঁচা দিলেন ওড়িশা এফসি-র স্প্যানিশ কোচ সের্জিও লোবেরা। তাঁর দাবি, রেফারির ভুল সিদ্ধান্ত নিয়ে ইস্টবেঙ্গলের প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাত যে অভিযোগ করে আসছেন, তার কোনও সারবত্তা নেই। এমনকী, রেফারির সাহায্য পেয়েই ইস্টবেঙ্গল কলিঙ্গ সুপার কাপ চ্যাম্পিয়ন হয়েছে বলেও খোঁচা দিতে ছাড়েননি ওড়িশা এফসি-র প্রধান কোচ।

ইস্টবেঙ্গলকে কটাক্ষ লোবেরার

রেফারিং নিয়ে লোবেরা বলেছেন, 'ওরা প্রতিটি ম্যাচের পরেই রেফারিং নিয়ে কথা বলছে। রেফারিরাও মানুষ। ওদের ভুল হতেই পারে। এটা নিয়ে কোনও সমস্যা নেই। রেফারিদের সাহায্য করতে হবে। ওরা যাতে নিজেদের কাজ ঠিকমতো করতে পারে, সে ব্যাপারে আমাদের সাহায্য করতে হবে। আমরা যদি গত ম্যাচের কথা বলি, ওরা রেফারির বড় ভুলের জন্যই জয় পেয়েছে। ফলে প্রতিটি ম্যাচের পরেই ওরা যখন রেফারিদের বিরুদ্ধে অভিযোগ জানায়, তখন সেটা ভালো লাগে না। ওরা রেফারিদের ভুলের জন্যই ১২ বছর পর একটা ট্রফি জিতেছে। আমাদের শুধু নিজেদের কাজ ঠিকমতো করে যেতে হবে।'

কী হয়েছিল কলিঙ্গ সুপার কাপ ফাইনালে?

কলিঙ্গ সুপার কাপ ফাইনালে ওড়িশা এফসি-কে ৩-২ গোলে হারিয়ে দেয় ইস্টবেঙ্গল। অতিরিক্ত সময়ে জয়সূচক গোল করেন ক্লেইটন সিলভা। ওড়িশার ডিফেন্ডার মুর্তাদা ফল ও ইস্টবেঙ্গলের মিডফিল্ডার সৌভিক চক্রবর্তী দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন। নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ঠিক আগে পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরান ওড়িশা এফসি-র আহমেদ জাহু। তারপরেও লোবেরা কেন রেফারির ভুলের কথা বলছেন সেটা স্পষ্ট নয়।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

East Bengal: চেন্নাইয়িন এফসি-র বিরুদ্ধে ১-০ জয়, আইএসএল-এ সুপার সিক্সের আশায় ইস্টবেঙ্গল

East Bengal: কলকাতা পৌঁছে রিহ্যাব শুরু, কবে মাঠে নামবেন সল ক্রেসপো?

Mohun Bagan Super Giant: ওড়িশা এফসি-র সঙ্গে গোলশূন্য ড্র, আইএসএল-এ পয়েন্ট তালিকায় ৩ নম্বরে মোহনবাগান সুপার জায়ান্ট

Read more Articles on
Share this article
click me!