East Bengal: কলকাতা পৌঁছে রিহ্যাব শুরু, কবে মাঠে নামবেন সল ক্রেসপো?

আইএসএল-এর ইতিহাসে এখনও পর্যন্ত কোনওবারই পয়েন্ট তালিকায় উপরের দিকে থাকতে পারেনি ইস্টবেঙ্গল। এবারও সুপার সিক্সে যোগ্যতা অর্জনের আশা কম।

Soumya Gangully | Published : Feb 24, 2024 4:59 PM IST / Updated: Feb 24 2024, 11:01 PM IST

চলতি মরসুমে কি ফিট হয়ে মাঠে নামতে পারবেন ইস্টবেঙ্গলের স্প্যানিশ মিডফিল্ডার সল ক্রেসপো? এ বিষয়ে এখনই নিশ্চিতভাবে কিছু বলা সম্ভব নয়। তবে কলকাতা এসে শনিবার দলের সঙ্গে রিহ্যাব শুরু করে দিলেন ক্রেসপো। সোমবার চেন্নাইয়িন এফসি-র বিরুদ্ধে এই মিডফিল্ডারের খেলার সম্ভাবনা নেই। ২৯ ফেব্রুয়ারি ওড়িশা এফসি-র বিরুদ্ধেও খেলতে পারবেন না ক্রেসপো। ফিট হয়ে উঠলে ৬ মার্চ এফসি গোয়ার বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে খেলতে পারেন এই মিডফিল্ডার। ১০ মার্চ মোহনবাগান সুপার জায়ান্টের বিরুদ্ধে কলকাতা ডার্বিতে ক্রেসপোকে খেলাতে মরিয়া লাল-হলুদ শিবির। এই কারণেই তাঁকে ফিট করে তোলার উপর জোর দেওয়া হচ্ছে।

মরসুমের শুরু থেকেই চোট-সমস্যায় ইস্টবেঙ্গল

এবারের মরসুমে ইস্টবেঙ্গলের একাধিক গুরুত্বপূর্ণ ফুটবলার চোট পেয়েছেন। মরসুমের শুরুতে রক্ষণের ভরসা হয়ে উঠেছিলেন অস্ট্রেলিয়ান সেন্ট্রাল ডিফেন্ডার জর্ডন এলসে। কিন্তু ডুরান্ড কাপ ফাইনালে মোহনবাগান সুপার জায়ান্টের বিরুদ্ধে চোট পেয়ে ছিটকে যান এই ডিফেন্ডার। তিনি এখনও ফিট হয়ে উঠতে পারেননি। তবে রিহ্যাব শুরু করে দিয়েছেন। কয়েকদিনের মধ্যেই এলসে কলকাতায় এসে ফের দলে যোগ দিচ্ছেন বলেও জানা গিয়েছে। তবে চোট পেয়ে চলতি মরসুমের জন্য ছিটকে গিয়েছেন স্প্যানিশ ডিফেন্ডার হোসে অ্যান্টনিও পার্দো লুকাস। এরই মধ্যে ক্রেসপোও চোট পাওয়ায় ইস্টবেঙ্গলের প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাত। নামী স্প্যানিশ মিডফিল্ডার ভিক্টর ভাজকুয়েজ এখনও খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। ফলে ক্রেসপোর মাঠে নামার অপেক্ষায় লাল-হলুদ শিবির।

বোরহা-টোরেকে ছেড়ে দিয়ে ভুল করেছে ইস্টবেঙ্গল?

স্প্যানিশ মিডফিল্ডার বোরহা হেরেরা ও স্ট্রাইকার হেভিয়ের সিভেরিও টোরেকে ছেড়ে দিয়েছে ইস্টবেঙ্গল। এরপর থেকেই দলের পারফরম্যান্সের গ্রাফ নিম্নমুখী। আইএসএল-এ সুপার সিক্সের যোগ্যতা অর্জন ক্রমশঃ কঠিন হয়ে পড়ছে। ফলে সমর্থকদের মধ্যে হতাশা ও বিরক্তি বাড়ছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

East Bengal: জামশেদপুরের কাছে হার, আইএসএল-এ সুপার সিক্সের লড়াইয়ে চাপে ইস্টবেঙ্গল

Mohun Bagan Super Giant: ওড়িশা এফসি-র সঙ্গে গোলশূন্য ড্র, আইএসএল-এ পয়েন্ট তালিকায় ৩ নম্বরে মোহনবাগান সুপার জায়ান্ট

East Bengal: ৯ জনের হায়দরাবাদ এফসি-কে হারাতেই ঘাম ঝরল ইস্টবেঙ্গলের

Share this article
click me!