Indian Super League: আইএসএল-এর উদ্বোধনী ম্যাচে বেঙ্গালুরুকে হারাল কেরালা ব্লাস্টার্স

এশিয়ান গেমসের মধ্যেই শুরু হয়ে গেল ইন্ডিয়ান সুপার লিগের নতুন মরসুম। এশিয়ান গেমসে যেদিন বাংলাদেশের বিরুদ্ধে গোল করে ভারতকে জেতালেন সুনীল ছেত্রী, সেদিন হেরে গেল তাঁর দল বেঙ্গালুরু এফসি।

Soumya Gangully | Published : Sep 21, 2023 5:20 PM IST / Updated: Sep 21 2023, 11:43 PM IST

এবারের আইএসএল-এর উদ্বোধনী ম্যাচে বেঙ্গালুরু এফসি-কে ২-১ গোলে হারিয়ে দিল কেরালা ব্লাস্টার্স এফসি। ঘরের মাঠে অসাধারণ লড়াই করে জয় ছিনিয়ে নিল কেরালা ব্লাস্টার্স। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর ৫২ মিনিটে আত্মঘাতী গোল করে বসেন কেজিয়া ভিনডর্প। ফলে এগিয়ে যায় কেরালা ব্লাস্টার্স। এরপর ৬৯ মিনিটে ব্যবধান বাড়ান কেরালা ব্লাস্টার্সের অধিনায়ক অ্যাড্রিয়ান লুনা। ৯০ মিনিটে বেঙ্গালুরু এফসি-র হয়ে ব্যবধান কমান কার্টিস মেইন। এরপর এই ম্যাচে আর গোল হয়নি। ঘরের মাঠে জয় দিয়ে নতুন মরসুম শুরু করে খুশি কেরালা ব্লাস্টার্স শিবির। অন্যদিকে, অন্তত প্রথম ম্যাচ দেখে মনে হল, এই মরসুমে বেঙ্গালুরু এফসি খুব একটা শক্তিশালী দল নয়। সেই তুলনায় বেঙ্গালুরু এফসি বেশ শক্তিশালী দল।

কেরালা ব্লাস্টার্সের সমর্থকরা আইএসএল-এর প্রথম মরসুম থেকেই দুর্দান্তভাবে দলকে সমর্থন করেন। বৃহস্পতিবারও তাঁরা গ্যালারিতে অসামান্য পরিবেশ তৈরি করেন। ভারতের মাটিতে ফুটবল ম্যাচে এরকম দৃশ্য দেখা যায় না। ইউরোপের ফুটবল ম্যাচে গ্যালারিতে যে দৃশ্য দেখা যায়, সেরকম দৃশ্যই কোচির জওহরলাল নেহরু স্টেডিয়ামের গ্যালারিতে দেখা গেল। সমর্থকরাই কেরালা ব্লাস্টার্সের ফুটবলারদের উজ্জীবিত করে তোলেন। তার ফলেই জয় পেলেন লুনারা।

এদিন ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত লড়াই চলছিল। কিন্তু প্রথমার্ধে গোল পায়নি কোনও দল। চাপের মুখে আত্মঘাতী গোল করেন ভিনডর্প। এরপর বেঙ্গালুরুর গোলকিপার গুরপ্রীতের ভুলে দ্বিতীয় গোল পেয়ে যায় কেরালা ব্লাস্টার্স। গুরপ্রীত মাঝেমধ্যেই এরকম ভুল করে বসেন। ইস্টবেঙ্গলের হয়ে খেলার সময় আই লিগ, এএফসি কাপে একাধিক ম্যাচে দলকে ডুবিয়েছেন এই দীর্ঘদেহী গোলকিপার। বেঙ্গালুরু এফসি, জাতীয় দলের হয়েও তিনি বাজে গোল খেয়েছেন। বৃহস্পতিবারও বাজে গোল খেলেন গুরপ্রীত। না হলে হয়তো এদিন এভাবে হারতে হত না বেঙ্গালুরু এফসি-কে। ২ গোলে পিছিয়ে পড়ে সমতা ফেরাতে মরিয়া হয়ে ওঠে বেঙ্গালুরু এফসি। পরিবর্ত ফুটবলার কার্টিস ব্যবধান কমান। কিন্তু ৭ মিনিট সংযোজিত সময় পেয়েও সমতা ফেরাতে পারেনি বেঙ্গালুরু এফসি।

আইএসএল-এ বেঙ্গালুুরু এফসি-র বিরুদ্ধে কেরালা ব্লাস্টার্সের রেকর্ড খুব একটা ভালো নয়। বৃহস্পতিবার এই ২ দলের ১৫-তম সাক্ষাৎ ছিল। চতুর্থ জয় পেল কেরালা ব্লাস্টার্স। গত মরসুমের আইএসএল-এ ২টি ম্যাচেই কেরালা ব্লাস্টার্সকে হারিয়ে দিয়েছিল বেঙ্গালুরু এফসি। এবার সই হারের বদলা নিলস কেরালা ব্লাস্টার্স। এই ২ দলের সাক্ষাতে ৮টি ম্যাচে জয় পেয়েছে বেঙ্গালুরু এফসি। ৩টি ম্যাচ ড্র হয়েছে।

আরও পড়ুন-

Asian Games 2023: এশিয়ান গেমসে মহিলা ফুটবলে চিনা তাইপেইয়ের কাছে হার ভারতের

Bengaluru FC: দৃষ্টিহীন সমর্থকের স্বপ্নপূরণ, দেখা করলেন গুরপ্রীত সিং সান্ধু

Mohun Bagan Supar Gaint : ইস্টবেঙ্গলের বিরুদ্ধে বদলা, সবুজ-মেরুন শিবিরে উচ্ছ্বাস

Share this article
click me!