Mohun Bagan Super Giant: সাদিকু-কামিংস জোড়া ফলায় কেরালা-বধ মোহনবাগান সুপার জায়ান্টের

বিশাল বাজেটের দল গড়েও চলতি মরসুমের মাঝামাঝি সময়ে সমস্যায় পড়ে গিয়েছিল মোহনবাগান সুপার জায়ান্ট। তবে কোচ বদলের পর দলের চেহারা বদলে গিয়েছে। 

Soumya Gangully | Published : Mar 13, 2024 4:50 PM IST / Updated: Mar 13 2024, 11:06 PM IST

অ্যাওয়ে ম্যাচে কেরালা ব্লাস্টার্স এফসি-কে ৪-৩ হারিয়ে চলতি আইএসএল-এ চ্যাম্পিয়নশিপের দৌড়ে ভালোভাবেই টিকে থাকল গতবারের চ্যাম্পিয়ন মোহনবাগান সুপার জায়ান্ট। গত কয়েকটি ম্যাচে ধারাবাহিকভাবে দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছেন দিমিত্রি পেট্রাটস, লিস্টন কোলাসোরা। প্রধান কোচ হিসেবে অ্যান্টনিও লোপেজ হাবাসের প্রত্যাবর্তন এবং জনি কাউকোর মাঝমাঠে ফেরার পর থেকে এখনও পর্যন্ত অপরাজিত মোহনবাগান সুপার জায়ান্ট। কলকাতা ডার্বি জয়ের পর কেরালার বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচেও জয় সবুজ-মেরুন ব্রিগেডের গভীরতা, লড়াই করার ক্ষমতা ও অসাধারণ মানসিকতার প্রমাণ দিচ্ছে। এভাবে খেলে যেতে পারলে এবারও চ্যাম্পিয়ন হতে পারেন শুভাশিস বসু, বিশাল কাইথরা।

জয় আনলেন বিদেশি স্ট্রাইকাররা

ইউরো কাপে গোল করা আলবানিয়ার স্ট্রাইকার আর্মান্দো সাদিকু এবং অস্ট্রেলিয়ার হয়ে কাতার বিশ্বকাপে খেলা জেসন কামিংসকে নিয়ে কয়েক মাস আগে পর্যন্ত বিরক্ত ছিলেন মোহনবাগান সুপার জায়ান্ট সমর্থকরা। কিন্তু এখন এই দুই স্ট্রাইকারই দলের অন্যতম ভরসা হয়ে উঠেছেন। বুধবার কেরালার বিরুদ্ধেও সাদিকু ও কামিংসের জন্যই জয় পেল মোহনবাগান সুপার জায়ান্ট। ম্যাচের চতুর্থ মিনিটেই প্রথম গোল করে দলকে এগিয়ে দেন সাদিকু। এরপর প্রথমার্ধে আর গোল হয়নি। ৫৪ মিনিটে কেরালাকে সমতায় ফেরান ভিবিন মোহনন। ৬০ মিনিটে ফের গোল করে সবুজ-মেরুনকে এগিয়ে দেন সাদিকু। ৬৩ মিনিটে ফের কেরালাকে সমতায় ফেরান দিমিত্রিওস দিয়ামান্তাকস। ৬৮ মিনিটে ফের মোহনবাগান সুপার জায়ান্টকে এগিয়ে দেন দীপক টাংরি। সংযোজিত সময়ে সবুজ-মেরুনের হয়ে চতুর্থ গোল করে জয় নিশ্চিত করেন কামিংস। এরপর দিয়ামান্তাকস ফের গোল করলেও, কেরালার পক্ষে আর সমতা ফেরানো সম্ভব হয়নি।

পয়েন্ট তালিকায় দ্বিতীয় মোহনবাগান সুপার জায়ান্ট

কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে জয় পাওয়ার সুবাদে ১৮ ম্যাচ খেলে ৩৯ পয়েন্ট নিয়ে লিগ টেবলে দ্বিতীয় স্থানে মোহনবাগান সুপার জায়ান্ট। ১৯ ম্যাচ খেলে ৩৯ পয়েন্ট পেলেও, গোলপার্থক্যে এগিয়ে থাকায় শীর্ষে মুম্বই সিটি এফসি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Lionel Messi: মেসির কথা বলতেই থমকে গেল হামাস জঙ্গি, নিশ্চিত মৃত্যু এড়ালেন আর্জেন্টিনার বৃদ্ধা

Lionel Messi: নিলামে উঠছে বার্সেলোনায় লিওনেল মেসির প্রথম চুক্তিপত্র ঐতিহাসিক 'ন্যাপকিন'

Cristiano Ronaldo: ১-২ মরসুম পরেই অবসর নিচ্ছেন রোনাল্ডো? বান্ধবীর মন্তব্যে জল্পনা

Share this article
click me!