Kolkata Derby: চাপের মুখে নতিস্বীকার, কলকাতা ডার্বির টিকিট নিয়ে অবস্থান বদল ইস্টবেঙ্গলের

কলকাতা ডার্বির আর ৪৮ ঘণ্টা বাকি। গড়ের মাঠে উত্তেজনার পারদ চড়ছে। সোশ্যাল মিডিয়ায় তুঙ্গে ইস্টবেঙ্গল ও মোহনবাগান সুপার জায়ান্ট সমর্থকদের লড়াই।

Soumya Gangully | Published : Mar 8, 2024 1:18 PM IST / Updated: Mar 08 2024, 07:29 PM IST

আদালতে মামলা, রাজনৈতিক হস্তক্ষেপ। চাপ বাড়ছিল। শেষপর্যন্ত সেই চাপের কাছে নতিস্বীকার করল ইস্টবেঙ্গল। রবিবার কলকাতা ডার্বিতে দু'দলের সমর্থকদের জন্যই এক দামের টিকিটের ব্যবস্থা করার কথা ঘোষণা করা হল। এবারের কলকাতা ডার্বির টিকিট অনলাইনে বিক্রি শুরু হওয়ার পর জানা গিয়েছিল, ইস্টবেঙ্গল সমর্থকদের জন্য টিকিটের দাম রাখা হয়েছে ১০০ থেকে ১,০০০ টাকার মধ্যে। মোহনবাগান সুপার জায়ান্ট সমর্থকদের টিকিটের দাম রাখা হয়েছে ২৫০ থেকে ৩,০০০ টাকার মধ্যে। এতে আপত্তি জানিয়ে সরকারিভাবে কলকাতা ডার্বি বয়কট করার কথা জানায় মোহনবাগান অ্যাথলেটিক ক্লাব। এরপরেই শুক্রবার ইস্টবেঙ্গলের পক্ষ থেকে জানানো হল, টিকিটের দামে সমতা বজায় রাখা হচ্ছে।

টিকিট নিয়ে অবস্থান বদল লাল-হলুদের

ইস্টবেঙ্গলের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘১০, ২০২৪ তারিখে আইএসএল-এ কলকাতা ডার্বিতে টিকিটের দাম নিয়ে সম্প্রতি যে সংশয় তৈরি হয়েছে, সেই সমস্যা মিটিয়ে ফেলতে চাই আমরা। আমাদের নজরে এসেছে যে টিকিটের দামে অসাম্য আবেগপ্রবণ ফুটবলপ্রেমীদের মধ্যে ভুল বোঝাবুঝি তৈরি করেছে। আমরা বুঝতে পারছি, ফুটবল ম্যাচে টিকিটের দামে অসাম্য রয়েছে। সারা বিশ্বেই এই ঘটনা দেখা যায়। মোহনবাগান ক্লাবও ৩ ফেব্রুয়ারি, ২০২৪ তারিখে হওয়া ডার্বিতে একই কৌশল নিয়েছিল। ওদের সমর্থকদের জন্য টিকিটের দাম কম রাখা হয়েছিল। স্বচ্ছতা বজায় রাখার জন্যই আমরা আমাদের সমর্থকদের জন্য কম দামের টিকিটের ব্যবস্থা করি। কিন্তু আমাদের এই উদ্যোগের ফলে ফুটবলপ্রেমীদের মধ্যে ভুল বোঝাবুঝি তৈরি করে। এই পরিস্থিতিতে ফুটবল সমাজের আবেগের কথা মাথায় রেখে এবং মাননীয় ক্রীড়ামন্ত্রীর সঙ্গে আলোচনার ভিত্তিতে আমরা টিকিটের দামে সমতা আনার সিদ্ধান্ত নিয়েছি।’

মাঠের বাইরে বাড়ছে উত্তেজনা

টিকিটের দাম নিয়ে ইস্টবেঙ্গল ও মোহনবাগান সুপার জায়ান্ট সমর্থকদের মধ্যে তর্ক-বিতর্ক শুরু হয়েছে। টিকিটের দাম কমার পরেও বিতর্ক থামছে না। অনেক ইস্টবেঙ্গল সমর্থকই রাজনৈতিক চাপের মুখে নতিস্বীকারের বিষয়টি মেনে নিতে পারছেন না।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Kolkata Derby: 'ফুটবলের মর্যাদাহানি করেছে ইস্টবেঙ্গল ক্লাব,' কলকাতা ডার্বি বয়কট মোহনবাগানের

East Bengal: গোয়ার বিরুদ্ধে হার, কলকাতা ডার্বির আগে ছন্নছাড়া ইস্টবেঙ্গল

Kolkata Derby: ১০ মার্চ রাত সাড়ে ৮টায় শুরু কলকাতা ডার্বি, কীভাবে বাড়ি ফিরবেন দর্শকরা?

Share this article
click me!