Kolkata Derby: 'ফুটবলের মর্যাদাহানি করেছে ইস্টবেঙ্গল ক্লাব,' কলকাতা ডার্বি বয়কট মোহনবাগানের

প্রতিবারের মতো এবারও কলকাতা ডার্বি ঘিরে উত্তেজনার পারদ চড়ছে। মোহনবাগানের পক্ষ থেকে ইস্টবেঙ্গলকে তীব্র আক্রমণ করা হয়েছে।

Soumya Gangully | Published : Mar 7, 2024 10:26 AM IST / Updated: Mar 07 2024, 04:40 PM IST

কলকাতা ডার্বিতে ইস্টবেঙ্গল ও মোহনবাগান সুপার জায়ান্টের সমর্থকদের আলাদা টিকিটের দাম নিয়ে বিতর্ক। ইস্টবেঙ্গলকে তীব্র আক্রমণ করে সরকারিভাবে ডার্বি বয়কটের কথা জানিয়ে দিল মোহনবাগান অ্যাথলেটিক ক্লাব। প্রেস বিজ্ঞপ্তি জারি করে ইস্টবেঙ্গলের আচরণের নিন্দা করা হয়েছে। মোহনবাগানের পক্ষ থেকে বলা হয়েছে, ‘বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল। অথচ ভারতে ফুটবলের মর্যাদাহানি করেছে ইস্টবেঙ্গল ক্লাব। যে দল ম্যাচ আয়োজন করছে তাদের সমর্থকদের প্রায় দ্বিগুণ দামে বিপক্ষ দলের সমর্থকদের টিকিট কিনতে হবে। এটা বিশ্বের কোথাও হয় না। বিখ্যাত কলকাতা ডার্বির ইতিহাসে এটা লজ্জাজনক ঘটনা। ইস্টবেঙ্গল ক্লাবের এই আচরণে খেলার অসম্মান হয়েছে। আমাদের অগনিত সদস্য-সমর্থকদের ভাবাবেগে আঘাত লেগেছে। আমরা সমর্থকদেরই ক্লাবের ভিত্তি ও স্তম্ভ মনে করি। এই পরিস্থিতিতে আমরা ইস্টবেঙ্গল ক্লাবের অখেলোয়াড়োচিত আচরণের নিন্দা করছি। আমরা ঠিক করেছি, ১০ মার্চ, ২০২৪ বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে আইএসএল-এ ইস্টবেঙ্গল ও মোহনবাগান সুপার জায়ান্টের ডার্বি ম্যাচের টিকিট কিনব না এবং বিক্রি করব না। আমরা সরকারিভাবে আসন্ন ডার্বি বয়কট করছি।’

গ্যালারিতে থাকবেন মোহনবাগান সমর্থকরা?

যে অনলাইন টিকিট সংস্থার পক্ষ থেকে এবারের কলকাতা ডার্বির টিকিট ছাড়া হয়েছিল, তাদের ওয়েবসাইট দেখাচ্ছে টিকিট বিক্রি বন্ধ হয়ে গিয়েছে। এর অর্থ হল, অনলাইনে যত টিকিট ছাড়া হয়েছিল সবই বিক্রি হয়ে গিয়েছে। এরপর ইস্টবেঙ্গল ও মোহনবাগান তাঁবু এবং বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গন থেকে টিকিট বিক্রির কথা ছিল। কিন্তু বর্তমান পরিস্থিতিতে মোহনবাগান তাঁবু থেকে টিকিট বিক্রি হবে না। ফলে মোহনবাগানের যে সমর্থকরা অনলাইনে টিকিট কিনেছেন তাঁরা ম্যাচ দেখতে যেতে পারেন। বাকিরা হয়তো টেলিভিশন বা মোবাইল ফোনে চোখ রাখবেন।

 

 

টিকিটের দামের ফারাক

এবারের কলকাতা ডার্বিতে ইস্টবেঙ্গল সমর্থকদের জন্য টিকিটের দাম রাখা হয়েছে ১০০ থেকে ১,০০০ টাকার মধ্যে। মোহনবাগান সুপার জায়ান্ট সমর্থকদের টিকিটের দাম রাখা হয়েছে ২৫০ থেকে ৩,০০০ টাকার মধ্যে। এতেই আপত্তি মোহনবাগানের।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Kolkata Derby: ১০ মার্চ রাত সাড়ে ৮টায় শুরু কলকাতা ডার্বি, কীভাবে বাড়ি ফিরবেন দর্শকরা?

East Bengal: গোয়ার বিরুদ্ধে হার, কলকাতা ডার্বির আগে ছন্নছাড়া ইস্টবেঙ্গল

Share this article
click me!