Lionel Messi: মেসির কথা বলতেই থমকে গেল হামাস জঙ্গি, নিশ্চিত মৃত্যু এড়ালেন আর্জেন্টিনার বৃদ্ধা

শান্তিপ্রিয় মানুষের কাছে তো বটেই, ঠান্ডা মাথায় শিশু, মহিলা, বয়স্ক ব্যক্তিদের খুন করতে যাদের হাত কাঁপে না সেই জঙ্গিদের কাছেও আদর্শ পুরুষ লিওনেল মেসি। তাঁর নাম শুনেই শ্রদ্ধায় মাথা নত হয়ে যায়।

Soumya Gangully | Published : Mar 8, 2024 12:29 PM IST / Updated: Mar 08 2024, 06:37 PM IST

অনেক ম্যাচেই গোল করে আর্জেন্টিনা ও বার্সেলোনার হার বাঁচিয়েছেন। এবার সুদূর ইজরায়েলে থাকা নিজের দেশের এক বৃদ্ধার জীবনও বাঁচিয়ে দিলেন লিওনেল মেসি। তাঁর কথা বলেই নিশ্চিত মৃত্যু এড়ালেন ৯০ বছর বয়সি আর্জেন্টিনিয়ান মহিলা। ২০২৩ সালের ৭ অক্টোবর হামাস জঙ্গিরা যখন ইজরায়েলে ভয়াবহ হামলা চালায়, তখন সেখানেই ছিলেন এই বৃদ্ধা। একটি তথ্যচিত্রে তিনি সেই আতঙ্কের মুহূর্তের কথা জানিয়েছেন। এই বৃদ্ধার কথায়, 'দু'জন হামাস জঙ্গি আমার বাড়িতে চলে আসে। ওরা আমার পরিবারের সদস্যদের কথা জিজ্ঞাসা করে। আমি পাল্টা ওদের জিজ্ঞাসা করি, তোমরা ফুটবল খেলা দেখো? এক জঙ্গি বলে, ও ফুটবল খেলা দেখে। তখন আমি বলি, মেসি যেখানকার, আমি সেখান থেকে এসেছি। সে কথা শুনেই এক জঙ্গি বলে ওঠে, মেসির খেলা আমার ভালো লাগে। এরপর ওরা আমাকে খুন না করে ছেড়ে দেয়।'

জীবনদাতা মেসি

ফুটবল-সম্রাট পেলের খেলা দেখার জন্য নাইজেরিয়ায় গৃহযুদ্ধ থেমে গিয়েছিল। ২০২২ সালে কাতারে আর্জেন্টিনাকে তৃতীয়বার বিশ্বকাপ জেতানোর পর মেসিও সেই উচ্চতায় পৌঁছে গিয়েছেন। কয়েক বছর আগেও তাঁর বিরুদ্ধে অভিযোগ করা হত, বার্সেলোনার হয়ে মাঠে জান লড়িয়ে দিলেও, দেশের হয়ে খেলার সময় ততটা জয়ের খিদে দেখা যায় না। কিন্তু আর্জেন্টিনাকে কোপা আমেরিকা ও বিশ্বকাপ জেতানোর পর থেকে আর মেসির বিরুদ্ধে এই অভিযোগ ওঠে না। কাতার বিশ্বকাপ জেতার আগে থাকতেই সারা বিশ্বে অত্যন্ত জনপ্রিয় মেসি। তবে বিশ্বকাপ জয় তাঁর প্রতি ফুটবলপ্রেমীদের শ্রদ্ধা বাড়িয়ে দিয়েছে।

মেসি এই তথ্যচিত্র দেখুন, চাইছেন বৃদ্ধা

ইজরায়েলে হামাসের হামলা নিয়ে তৈরি এই তথ্যচিত্র এখনও সম্পূর্ণ হয়নি। তথ্যচিত্রটি মুক্তি পেলে মেসি যেন দেখেন, সেটাই চাইছেন তাঁর নাম বলে জঙ্গিদের কবল থেকে মুক্তি পাওয়া এই বৃদ্ধা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Lionel Messi: নিলামে উঠছে বার্সেলোনায় লিওনেল মেসির প্রথম চুক্তিপত্র ঐতিহাসিক 'ন্যাপকিন'

Lionel Messi: ইচ্ছা থাকলেও কেন বার্সেলোনায় ফিরলেন না মেসি? খোলসা করলেন লা লিগা প্রেসিডেন্ট

Lionel Messi: আর্থিক সমস্যায় জেরবার, মেসির সঙ্গে চুক্তি স্থগিত বাইজুসের

Read more Articles on
Share this article
click me!