এফসি গোয়া থেকে এটিকে মোহনবাগানে ফিরলেন মিডফিল্ডার গ্লেন মার্টিন্স

চলতি মরসুমের মাঝামাঝি সময়ে এসে দলে একাধিক বদল করছে এটিকে মোহনবাগান। দলে ফেরানো হল মিডফিল্ডার গ্লেন মার্টিন্সকে।

Web Desk - ANB | Published : Jan 23, 2023 4:12 PM IST / Updated: Jan 23 2023, 10:14 PM IST

পুরনো দল এটিকে মোহনবাগানে ফিরলেন মিডফিল্ডার গ্লেন মার্টিন্স আর সবুজ-মেরুন ছেড়ে এফসি গোয়ায় ফিরে গেলেন অপর এক মিডফিল্ডার লেনি রডরিগেজ। ২০২১-এর জানুয়ারিতে এফসি গোয়া ছেড়ে এটিকে মোহনবাগানে এসেছিলেন লেনি আর তাঁর বদলে গোয়ায় যোগ দেন গ্লেন। ২ বছর পর উল্টোটা হল। এর আগে গোয়ার হয়ে খেলার সময় বর্তমান সবুজ-মেরুন কোচ হুয়ান ফেরান্দোকে পেয়েছিলেন গ্লেন। তাঁকে নিয়মিত খেলার সুযোগ দেন ফেরান্দো। তাঁর কোচিংয়ে বেশ ভালো পারফরম্যান্স দেখান গ্লেন। এবার বাগানে ফিরে ভালো পারফরম্যান্স দেখানোই তাঁর লক্ষ্য। সবুজ-মেরুন শিবির আত্মবিশ্বাসী, এই মিডফিল্ডার ভালো পারফরম্যান্সই দেখাবেন। ফেরান্দোও গ্লেন ফের দলে পেয়ে খুশি। তাঁর আশা, এই মিডফিল্ডার দলকে আরও ম্যাচ জিততে সাহায্য করবেন। লেনি এটিকে মোহনবাগানের হয়ে নিয়মিত খেলার সুযোগ পাচ্ছিলেন না। তবে খারাপ পারফরম্যান্স দেখাননি এই মিডফিল্ডার। পুরনো দলে ফিরে নিয়মিত খেলার সুযোগ পাওয়ার আশায় লেনি।

চলতি মরসুমের আইএসএল-এ গোয়ার হয়ে ১৫ ম্যাচের মধ্যে ৯টিতে খেলার সুযোগ পেয়েছেন গ্লেন। তিনি খেলেছেন মোট ৪৭০ মিনিট। গোয়ার নতুন কোচ কার্লোস পেনার প্রথম পছন্দের ফুটবলার নন গ্লেন। সেই কারণেই তিনি খুব বেশি খেলার সুযোগ পাননি। যেটুকু খেলার সুযোগ পেয়েছেন তার মধ্যে ২৯টি ট্যাকল, ৯ বার ক্লিয়ারেন্স, ৭ বার ব্লক করেছেন এবং ৫ বার বিপক্ষের আক্রমণের মুখে বাধা হয়ে দাঁড়িয়েছেন এই মিডফিল্ডার। তিনি গোয়ার হয়ে গত ২ বছর খেলে ডুরান্ড কাপ জিতেছেন। এএফসি চ্যাম্পিয়ন্স লিগের যোগ্যতা অর্জন করার ক্ষেত্রে গোয়াকে সাহায্য করেছেন গ্লেন। তাঁর সঙ্গে এবার এটিকে মোহনবাগানের সাড়ে ৩ বছরের চুক্তি হয়েছে।

এটিকে মোহনবাগানের পক্ষ থেকে জানানো হয়েছে, মঙ্গলবারই অনুশীলনে যোগ দেবেন গ্লেন। চোট পাওয়া দীপক টাংরির বদলে তিনি প্রথম একাদশে সুযোগ পেতে পারেন। শনিবার ওড়িশা এফসি-র বিরুদ্ধেই দলে রাখা হতে পারে গ্লেনকে। এ মাসেই সবুজ-মেরুন যোগ দিয়েছেন মিডফিল্ডার পুইতিয়া। এবার এলেন গ্লেন। ফলে এটিকে মোহনবাগানের মিডফিল্ডের শক্তি বাড়ল।

চলতি আইএসএল-এ এখনও পর্যন্ত ১৪ ম্যাচ খেলে ২৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে এটিকে মোহনবাগান। ঘরের মাঠে ওড়িশার বিরুদ্ধে জয় পেলে কেরালা ব্লাস্টার্সকে টপকে তৃতীয় স্থানে উঠে আসতে পারে সবুজ-মেরুন। সেই লক্ষ্যেই মাঠে নামবেন প্রীতম কোটাল, শুভাশিস বসুরা। তাঁদের প্লে-অফে খেলা নিশ্চিত।

আরও পড়ুন-

বিশ্বের সবচেয়ে খারাপ ফুটবলার লিওনেল মেসি, দাবি মার্কিন ইউটিউবার আইশোস্পিডের

রিয়াধে গোলের উৎসব, মেসি-রোনাল্ডোর লড়াইয়ের সাক্ষী থাকলেন অমিতাভ বচ্চন

সৌদি আরবের ক্লাবে যোগ দিচ্ছেন না, প্যারিসেই থাকতে রাজি হলেন লিওনেল মেসি

Share this article
click me!