বিশ্বের সবচেয়ে খারাপ ফুটবলার লিওনেল মেসি, দাবি মার্কিন ইউটিউবার আইশোস্পিডের

দেড় দশকেরও বেশি সময় ধরে সারা বিশ্বে বন্দিত আর্জেন্টিনার তারকা ফুটবলার লিওনেল মেসি। এই তারকা সম্পর্কে চাঞ্চল্যকর মন্তব্য করলেন মার্কিন যুক্তরাষ্ট্রের এক ইউটিউবার।

Web Desk - ANB | Published : Jan 22, 2023 6:55 PM IST

৭ বার ব্যালন ডি'অর জিতেছেন, বার্সেলোনার হয়ে অসাধারণ সাফল্য পেয়েছেন, আর্জেন্টিনাকে কোপা আমেরিকা, বিশ্বকাপ জিতিয়েছেন। ফুটবলবিশ্বে অন্যতম সেরা তারকা লিওনেল মেসি। সম্প্রতি আর্জেন্টিনার কোচ লিওলেন স্কালোনি তাঁকে প্রয়াত দিয়েগো মারাদোনার চেয়েও এগিয়ে রেখেছেন। মেসিকেই সর্বকালের সেরা ফুটবলার বলে উল্লেখ করেছেন আর্জেন্টিনার কোচ। কিন্তু এহেন তারকা সম্পর্কেই বিতর্কিত মন্তব্য করলেন মার্কিন যুক্তরাষ্ট্রের এক জনপ্রিয় ইউটিউবার ড্যারেন ওয়াটকিনস জুনিয়র যিনি আইশোস্পিড নামে পরিচিত। তিনি মেসিকে বিশ্বের সবচেয়ে খারাপ ফুটবলার বলে দাবি করেছেন। একটি অনুষ্ঠানে এই ইউটিউবার বলেন, 'মেসি সত্যিই বিশ্বের জঘন্যতম ফুটবলার। আমি সম্পূর্ণ সততার সঙ্গে বলছি, মেসি শুধু ড্রিবলই করতে পারে। এছাড়া ওর আর কিছু করার ক্ষমতা নেই। আমি ওর এই দক্ষতার কথা স্বীকার করছি। আমি মেসির খেলা একেবারেই পছন্দ করি না। কিন্তু ও যে ভালো ড্রিবল করতে পারে, সেটা আমি জানি।'

মেসির সমালোচনা করলেও, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের তরুণ স্প্যানিশ ফুটবলার আলেহান্দ্রো গ্যারাঞ্চোর প্রশংসা করেছেন আইশোস্পিড। তিনি এই তরুণকে মেসির চেয়ে এগিয়ে রাখছেন। আইশোস্পিড বলেছেন, 'আপনারা ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের আলেহান্দ্রো গ্যারাঞ্চোকে চেনেন? আমার মনে হয়, ও মেসির চেয়ে ভালো ফুটবলার। ও বল পায়ে দারুণ দক্ষতার সঙ্গে এগিয়ে যেতে পারে। মেসি ভালো ফুটবলার নয়। এটা আমার কাছে খুব সহজ ব্যাপার।'

মেসিই বিশ্বের একমাত্র ফুটবলার হিসেবে ২ বার বিশ্বকাপের সেরা ফুটবলার হিসেবে গোল্ডেন বল জিতেছেন। ২০১৪ সালের বিশ্বকাপে তিনি প্রথমবার গোল্ডেন বল পান। সেবার অবশ্য বিশ্বকাপ ফাইনালে জার্মানির কাছে হেরে রানার্স হয় আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপেও গোল্ডেন বল জিতেছেন মেসি। এবার তিনি দলকে চ্যাম্পিয়ন করতে পেরেছেন। কাতারে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন মেসি। তাঁর পারফরম্যান্সে সারা বিশ্বের ফুটবলপ্রেমীরাই মুগ্ধ। কিন্তু মার্কিন ইউটিউবার উল্টো কথা বলছেন।

বিশ্বকাপ শেষ হওয়ার পর ক্লাব দল প্যারিস সাঁ জা-য় ফিরেছেন মেসি। গত বৃহস্পতিবার সৌদি আরবের রাজধানী রিয়াধে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মুখোমুখি হন মেসি। সেই ম্যাচে প্রথম গোল করেন মেসি। পরে রোনাল্ডো জোড়া গোল করেন। ৫-৪ গোলে রিয়াধ সিজন টিমকে হারিয়ে দেয় পিএসজি। চলতি মরসুমে ক্লাব দলের হয়ে অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন মেসি। পিএসজি-র হয়ে তিনিই সবচেয়ে বেশি গোলের পাস বাড়িয়েছেন। মেসি-কিলিয়ান এমবাপে-নেইমার জুনিয়রের পারফরম্যান্স পিএসজি-কে সাফল্যের আশা জোগাচ্ছে।

আরও পড়ুন-

রিয়াধে গোলের উৎসব, মেসি-রোনাল্ডোর লড়াইয়ের সাক্ষী থাকলেন অমিতাভ বচ্চন

মেসি ক্লাব ছাড়ার পর প্রথম ট্রফি, রিয়াল মাদ্রিদকে হারিয়ে উচ্ছ্বসিত বার্সেলোনা

সৌদি আরবের ক্লাবে যোগ দিচ্ছেন না, প্যারিসেই থাকতে রাজি হলেন লিওনেল মেসি

Read more Articles on
Share this article
click me!