Mohun Bagan: মুম্বইয়ের পর গোয়া, আইএসএল-এ টানা ২ ম্যাচে হার মোহনবাগানের

এবারের আইএসএল-এ প্রথম ৫ ম্যাচ জেতার পর হঠাৎই ছন্দপতন মোহনবাগান সুপার জায়ান্টের। পরপর ২ ম্যাচ হেরে চাপে পড়ে গিয়েছেন জেসন কামিংস, শুভাশিস বসুরা।

Soumya Gangully | Published : Dec 23, 2023 4:14 PM IST / Updated: Dec 23 2023, 11:18 PM IST

প্রথমার্ধে গোলের বন্যা, দ্বিতীয়ার্ধে খরা। শনিবার বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে মোহনবাগান সুপার জায়ান্ট-এফ সি গোয়া ম্যাচে ঠিক এটাই হল। প্রথমার্ধে ৪ গোল হলেও, দ্বিতীয়ার্ধে হল মাত্র ১ গোল। ঘরের মাঠে গোয়ার কাছে ১-৪ হেরে গেল সবুজ-মেরুন ব্রিগেড। গত ম্যাচে মুম্বই সিটি এফসি-র কাছে হারের পর এবার ঘরের মাঠে হেরে গেল আইএসএল-এ গতবারের চ্যাম্পিয়নরা। পরপর ২ ম্যাচ হেরে চাপে মোহনবাগান সুপার জায়ান্ট। বুধবার ঘরের মাঠে কেরালা ব্লাস্টার্সের মুখোমুখি হবে সবুজ-মেরুন। সেই ম্যাচ জিতে ঘুরে দাঁড়াতে মরিয়া মনবীর সিং, অনিরুদ্ধ থাপারা। তবে কেরালার বিরুদ্ধেও জিততে না পারলে চাপ বাড়বে।

সবুজ-মেরুনের হতাশাজনক ফুটবল

গোয়ার বিরুদ্ধে শুরু থেকেই চাপে ছিল মোহনবাগান সুপার জায়ান্ট। গত ম্যাচে মুম্বইয়ের বিরুদ্ধে দলের ৩ জন ফুটবলার লাল কার্ড দেখায় এমনিতেই চাপ ছিল, তার উপর ১০ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল হজম করে আরও চাপে পড়ে যায় সবুজ-মেরুন ব্রিগেড। ব্রেন্ডন ফার্নান্ডেজের ফ্রি-কিক থেকে ওডেই ওনাইন্ডিয়ার শট বক্সের মধ্যে মনবীর সিংয়ের হাতে লাগায় পেনাল্টি পায় গোয়া। গোল করেন নোয়া সাদাউই। ৪২ মিনিটে ব্যবধান বাড়ান ভিক্টর রডরিগেজ। সংযোজিত সময়ে দলের তৃতীয় এবং নিজের দ্বিতীয় গোল করেন নোয়া। এরপর সবুজ-মেরুনের হয়ে ব্যবধান কমান দিমিত্রিওস পেট্রাটস। প্রথমার্ধের শেষে ফল ছিল ৩-১। দ্বিতীয়ার্ধে নির্ধারিত সময়ে গোল না হলেও, সংযোজিত সময়ে পেনাল্টি থেকে ব্যবধান বাড়ান কার্লোস মার্টিনেজ। বক্সের মধ্যে সেভিয়ার গামাকে অবৈধভাবে বাধা দেন অনিরুদ্ধ থাপা। ফলে পেনাল্টি পায় গোয়া। সেই পেনাল্টি থেকেই ব্যবধান বাড়ে।

ছন্দ হারিয়েছে সবুজ-মেরুন

এদিন ম্যাচ শুরু হওয়ার আগেই সবুজ-মেরুনের ছন্দপতন হয়। ওয়ার্ম-আপের সময় জেসন কামিংস ও আর্মান্দো সাদিকু। এই ২ ফুটবলারই এদিন গোল পেলেন না। কোচ ফেরান্দোর উপর আস্থা হারিয়েছেন সমর্থকরা। কোচের পাশাপাশি কামিংস-সাদিকুর বিরুদ্ধেও স্লোগান শোনা যায়।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Mohammedan Sporting Club: নতুন বছরে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে মহামেডান স্পোর্টিং ক্লাব

East Bengal: ফের বিতর্কিত রেফারিং, ওড়িশা এফসি-র সঙ্গে গোলশূন্য ড্র ইস্টবেঙ্গলের

Mohun Bagan: মোহনবাগান তাঁবুতে অমর একাদশের মূর্তি স্থাপন, উদ্বোধনে সৌরভ

Share this article
click me!