Mohun Bagan Super Giant: চড়া উত্তেজনার ম্যাচে জোড়া লাল কার্ড, ওড়িশার কাছে হার মোহনবাগানের

এবারের আইএসএল-এ লিগ পর্যায়ে সবার উপরে শেষ করেছে মোহনবাগান সুপার জায়ান্ট। তবে সেমি-ফাইনালে প্রথম লেগে ওড়িশা এফসি-কে টেক্কা দিতে পারল না সবুজ-মেরুন।

Soumya Gangully | Published : Apr 23, 2024 4:13 PM IST / Updated: May 02 2024, 03:02 AM IST

আইএসএল-এ সেমি-ফাইনালের প্রথম লেগে ওড়িশা এফসি-র বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে ওড়িশা এফসি-র কাছে ১-২ হেরে গেল মোহনবাগান সুপার জায়ান্ট। মঙ্গলবার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার পরেও হেরে গেল সবুজ-মেরুন। তৃতীয় মিনিটেই ম্যাচের প্রথম গোল করেন মনবীর সিং। কিন্তু বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি সবুজ-মেরুন ব্রিগেড। ১১ মিনিটেই সমতা ফেরান কার্লোস ডেলগাডো। ৩৯ মিনিটে ওড়িশাকে এগিয়ে দেন রয় কৃষ্ণ। এই গোল আর শোধ করতে পারল না মোহনবাগান। দ্বিতীয়ার্ধে গোল না হলেও, জোড়া লাল কার্ড দেখা গেল। ৬৭ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন সবুজ-মেরুনের স্ট্রাইকার আর্মান্দো সাদিকু। এরপর ৭৪ মিনিটে লাল কার্ড দেখেন ডেলগাডো।

সুযোগ নষ্ট করে হার মোহনবাগানের

অ্যাওয়ে ম্যাচ হলেও, এদিন সবুজ-মেরুন ব্রিগেডেরই বেশি আক্রমণ দেখা যায়। শুরু থেকেই একের পর এক আক্রমণ করছিলেন দিমিত্রি পেট্রাটসরা। পাল্টা ওড়িশাও আক্রমণ করতে থাকে। ফলে জমে ওঠে ম্যাচ। তৃতীয় মিনিটেই পেট্রাটসের কর্নার কিক থেকে হেডে ওড়িশার গোলকিপার অমরিন্দর সিংকে হার মানান মনবীর। ১১ মিনিটে আহমেদ জাহুর কর্নার কিক থেকে বল পেয়ে সবুজ-মেরুন গোলকিপার বিশাল কাইথকে টপকে জালে বল জড়িয়ে দেন ডেলগাডো। এরপরেই উত্তেজনার পারদ চড়তে থাকে। হলুদ কার্ড দেখেন জাহু ও অভিষেক সূর্যবংশী। ৩৩ মিনিটে পেট্রাটসের ফ্রি-কিক দারুণভাবে সেভ করেন অমরিন্দর। এরপর ৩৯ মিনিটে অমরিন্দরের লম্বা পাস থেকে বল পেয়ে শুভাশিস বসু ও হেক্টর ইয়ুস্তেকে টপকে গোল করেন কৃষ্ণ। এর ২ মিনিটের মধ্যে সহজ সুযোগ নষ্ট করেন পেট্রাটস। প্রথমার্ধের সংযোজিত সময়ে হলুদ কার্ড দেখেন সাদিকু ও অময় রানাওয়াড়ে। ৫৭ মিনিটে হলুদ কার্ড দেখেন ডেলগাডো। ৬৭ মিনিটে জাহুকে পিছন থেকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন সাদিকু। এরপর ৭৪ মিনিটে হ্যান্ডবল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ডেলগাডো। ৮১ মিনিটে শুভাশিসের কাছ থেকে বল ছিনিয়ে নিলেও, বক্সে থাকা সতীর্থ জেরিকে বল দিতে ব্যর্থ হন কৃষ্ণ। বল ধরে নেন বিশাল। ৮৪ মিনিটে লিস্টন কোলাসোর ক্রস ঠিকমতো বিপদমুক্ত করতে ব্যর্থ হয় ওড়িশার রক্ষণ। অনিরুদ্ধ থাপার পায়ে লেগে বল বারে ধাক্কা খেয়ে ফিরে আসে। ফলে সমতা ফেরাতে পারল না সবুজ-মেরুন।

দ্বিতীয় লেগে জয় দরকার মোহনবাগানের

এবারের আইএসএল ফাইনাল খেলতে হলে রবিবার দ্বিতীয় লেগে ওড়িশার বিরুদ্ধে ২ গোলের ব্যবধানে জয় পেতে হবে সবুজ-মেরুন ব্রিগেডকে। ম্যাচ ড্র হলেই ফাইনালে চলে যাবে ওড়িশা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Mohun Bagan Super Giant: 'প্রথমবার লিগ-শিল্ড জয়, ঐতিহাসিক দিন,' বার্তা গোয়েঙ্কার

La Liga El Clasico: পিছিয়ে পড়েও দারুণ প্রত্যাবর্তন, বার্সেলোনাকে হারিয়ে লা লিগা জয়ের পথে রিয়াল মাদ্রিদ

UEFA Champions League: রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার আগেই বার্সেলোনা ধ্বংস এমবাপের

Share this article
click me!