ISL 2024: আইএসএল খেলতে নামছে মহামেডান! শনিবারই হয়ে গেল সরকারি ঘোষণা, জানিয়ে দিল কর্তৃপক্ষ

গত মরশুমে আই লিগে (I-League) জয় পেয়ে আইএসএলে (ISL) খেলার যোগ্যতা অর্জন করেছে মহামেডান স্পোর্টিং (Mohammedan Sporting) ফুটবল দল। অবশেষে আইএসএল কর্তৃপক্ষ সরকারিভাবে জানিয়ে দিল যে, মহামেডান আসছে।

Subhankar Das | Published : Aug 24, 2024 5:13 PM IST / Updated: Aug 24 2024, 10:44 PM IST

গত মরশুমে আই লিগে (I-League) জয় পেয়ে আইএসএলে (ISL) খেলার যোগ্যতা অর্জন করেছে মহামেডান স্পোর্টিং (Mohammedan Sporting) ফুটবল দল। অবশেষে আইএসএল কর্তৃপক্ষ সরকারিভাবে জানিয়ে দিল যে, মহামেডান আসছে।

শনিবার, তাদের ওয়েবসাইটে আনুষ্ঠানিকভাবে সাদাকালো ব্রিগেডের অন্তর্ভুক্তির কথা জানিয়ে দেওয়া হল। সেইসঙ্গে, ক্যাপশনে লেখা ছিল যে, “দেশের অন্যতম পুরনো ক্লাব এবার ভারতের প্রথম সারির প্রতিযোগিতায় খেলবে। ফলে আইএসএলে এখন মোট ক্লাবের সংখ্যা হল ১৩।”

Latest Videos

কিন্তু আই লিগ জিতে আইএসএল-এর মঞ্চে যোগ্যতা অর্জন করলেও চূড়ান্ত সিদ্ধান্ত আসতে দেরি হওয়ার একটাই কারণ, আইএসএল পরিচালনার দায়িত্বে থাকা এফএসডিএল-এর সঙ্গে চুক্তির বিভিন্ন জটিলতা। যার জন্যই এই বিষয়টি আরও দীর্ঘায়িত হয়েছে।

আরও পড়ুনঃ 

চোট কাটিয়ে কবে থেকে মাঠে ফিরছেন মেসি? অনুশীলনে যোগ দেবেন কয়েকদিনের মধ্যেই, বিস্তারিত জানুন

ওদিকে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) উদ্যোগে আলোচনায় বসে শ্রাচী স্পোর্টস এবং মহামেডান। সেই বৈঠক ফলপ্রসূ হওয়ার পরই, মহামেডানের বর্তমান ইনভেস্টর বাঙ্কারহিলের হাতে থাকা ৬১ শতাংশ শেয়ারের অর্ধেক তুলে দেওয়া হয় শ্রাচী স্পোর্টসকে।

 

 

অর্থাৎ, ৩০.৫ শতাংশ শেয়ার চলে আসে শ্রাচীর হাতে। তবে গোটা বিষয়টির সূত্রপাত হয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরেই। এদিন আইএসএল-এর ওয়েবসাইটে লেখা হয়েছে, “ইন্ডিয়ান সুপার লিগের নতুন সদস্য হিসেবে যোগ দিচ্ছে মহমেডান স্পোর্টিং ক্লাব। আগামী ২০২৪-২৫ মরশুম থেকে দেশের অন্যতম প্রাচীন ফুটবল ক্লাব মহমেডান স্পোর্টিং ইন্ডিয়ান সুপার লিগে অংশগ্রহণ করবে। কলকাতার দুই প্রধান মোহনবাগান এবং ইস্টবেঙ্গল গত চার বছর ধরে আইএসএলে খেলছে। এবার অপর আরেক প্রধানকেও খেলতে দেখা যাবে দেশের সেরা ফুটবল লিগে। বাংলার ফুটবলপ্রেমীদের জন্য যা একটি দারুণ খুশির খবর।”

সবমিলিয়ে, ইনভেস্টর সমস্যা কাটিয়ে দেশের প্রথম সারির লিগে এবার খেলতে নামবে সাদকালো ব্রিগেড।

আরও পড়ুনঃ 

লাগাতার বৃষ্টি এবং আলোর অভাব! বাতিল ইস্টবেঙ্গল-পিয়ারলেস ম্যাচ, পুনরায় খেলা রবিবার 

 

 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র