Kolkata Derby: কারা আছেন ইস্টবেঙ্গল-মোহনবাগান সুপার জায়ান্টের প্রথম একাদশে?

ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে প্রথমবার হতে চলেছে কলকাতা ডার্বি। অতীতে কটকে ফেডারেশন কাপে কলকাতা ডার্বি হয়েছে। এবার বাঙালির বড় ম্যাচের সাক্ষী থাকতে চলেছে ভুবনেশ্বর।

Soumya Gangully | Published : Jan 19, 2024 11:25 AM IST / Updated: Jan 19 2024, 07:14 PM IST

ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে শুক্রবার সন্ধে সাড়ে ৭টায় শুরু হতে চলেছে কলকাতা ডার্বি। এই ম্যাচে যে দল জিতবে তারাই কলিঙ্গ সুপার কাপের সেমি-ফাইনালে পৌঁছে যাবে। ম্যাচ ড্র হলে সেমি-ফাইনালে পৌঁছে যাবে ইস্টবেঙ্গল। ফলে মোহনবাগান সুপার জায়ান্টের জেতা ছাড়া উপায় নেই। ইস্টবেঙ্গল ও মোহনবাগান সুপার জায়ান্টের প্রথম একাদশ ঘোষণা করা হয়েছে। লাল-হলুদের হয়ে খেলছেন- প্রভসুখন সিং গিল, মহম্মদ রাকিপ, পার্দো লুকাস, হিজাজি মাহের, নিশু কুমার, সল ক্রেসপো, সৌভিক চক্রবর্তী, নন্দকুমার শেখর, বোরহা হেরেরা, ক্লেইটন সিলভা ও হেভিয়ের সিভেরিও টোরো। সবুজ-মেরুনের প্রথম একাদশে আছেন- আর্শ আনোয়ার শেখ, আশিস রাই, ব্রেন্ডন হ্যামিল, হেক্টর ইয়ুস্তে, রাজ বাসফোর, অভিষেক সূর্যবংশী, গ্লেন মার্টিন্স, হুগো বুমোস, কিয়ান নাসিরি, আর্মান্দো সাদিকু ও দিমিত্রি পেট্রাটস।

কলকাতা ডার্বি শুরু হওয়ার আগেই উত্তপ্ত গ্যালারি

ইস্টবেঙ্গল সমর্থকদের অভিযোগ, ভুবনেশ্বরের পুলিশ তাঁদের উপর চড়াও হয়েছে। তাঁদের মারধর করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিচ্ছেন লাল-হলুদ সদস্য-সমর্থকরা। অবশ্য কলিঙ্গ স্টেডিয়ামে ইস্টবেঙ্গল সমর্থকদের সঙ্গে পুলিশের বচসা নতুন কিছু নয়। ২০১৮ সালে সুপার কাপ ফাইনালে ইস্টবেঙ্গল ও বেঙ্গালুরু এফসি-র ম্যাচে উত্তপ্ত হয়ে উঠেছিল কলিঙ্গ স্টেডিয়ামের গ্যালারি। ২ দলের সমর্থকদের মধ্যে হাতাহাতি বেঁধে যায়। ইস্টবেঙ্গলের মহিলা সমর্থকদেরও নিগ্রহ করা হয়। সেই সময়েও ইস্টবেঙ্গল সমর্থকদের মারধর করেছিল ভুবনেশ্বরের পুলিশ। ৬ বছর পর ফের একই ঘটনা দেখা গেল।

ফুটছেন ইস্টবেঙ্গল-মোহনবাগান সমর্থকরা

কলকাতা থেকে ইস্টবেঙ্গল ও মোহনবাগানের অনেক সমর্থক ভুবনেশ্বরে এই ম্যাচ দেখতে পৌঁছে গিয়েছেন। গ্যালারিতে তাঁদের আলাদা বসার ব্যবস্থা করা হয়েছে। কিন্তু তা সত্ত্বেও মারপিটের আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। কারণ, ভুবনেশ্বর পুলিশের বড় ম্যাচের উত্তপ্ত পরিস্থিতি সামাল দেওয়ার অভিজ্ঞতা নেই।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs Uzbekistan: এএফসি এশিয়ান কাপে উজবেকিস্তানের বিরুদ্ধে লড়াই করেও হার ভারতের

Kolkata Derby: ড্রয়ের কথা ভাবলে চলবে না, বার্তা কুয়াদ্রাতের, সমর্থকদের জন্য ডার্বি জিততে চান ক্লেইটন

Kolkata Derby: কোচ হিসেবে প্রথম কলকাতা ডার্বি জয়ই লক্ষ্য, দলকে তৈরি করছেন ক্লিফোর্ড মিরান্ডা

Read more Articles on
Share this article
click me!