Kolkata Derby: ক্লেইটনের জোড়া গোল, মোহনবাগান সুপার জায়ান্টকে ৩-১ উড়িয়ে সেমি-ফাইনালে ইস্টবেঙ্গল

শুক্রবার সন্ধেবেলা কলকাতা ডার্বি ঘিরে ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে তীব্র উত্তেজনা দেখা গেল। শুরু থেকে শেষপর্যন্ত দুর্দান্ত লড়াই দেখা গেল।

Soumya Gangully | Published : Jan 19, 2024 3:22 PM IST / Updated: Jan 19 2024, 09:57 PM IST

মোহনবাগান সুপার জায়ান্টের বিরুদ্ধে পিছিয়ে পড়েও ৩-১ গোলে অসাধারণ জয় ছিনিয়ে নিল ইস্টবেঙ্গল। এই জয়ের ফলে কলিঙ্গ সুপার কাপের সেমি-ফাইনালে পৌঁছে গেল লাল-হলুদ। জয়ের নায়ক ব্রাজিলিয়ান স্ট্রাইকার ক্লেইটন সিলভা। জোড়া গোল করলেন ইস্টবেঙ্গলের অধিনায়ক। অপর গোলটি করেন ডুরান্ড কাপে কলকাতা ডার্বির নায়ক নন্দকুমার শেখর। প্রথমে গোল করে মোহনবাগান সুপার জায়ান্টকে এগিয়ে দিয়েছিলেন ডিফেন্ডার হেক্টর ইয়ুস্তে। কিন্তু সেই গোল ধরে রাখতে পারল না সবুজ-মেরুন রক্ষণ। প্রথমার্ধের শেষমুহূর্তে পেনাল্টি নষ্ট করেন দিমিত্রি পেট্রাটস। এই গোল হলে হয়তো ম্যাচের ফল অন্যরকম হত। কিন্তু যোগ্য দল হিসেবেই জয় পেল ইস্টবেঙ্গল। একাধিকবার বার বাধা হয়ে না দাঁড়ালে ব্যবধান বাড়ত।

সবুজ-মেরুনকে ডোবালেন রবি রানা-আর্শ আনোয়ার শেখ

দ্বিতীয়ার্ধে রাজ বাসফোর যাতে দ্বিতীয় হলুদ কার্ড না দেখেন সেটা নিশ্চিত করার জন্য তাঁর পরিবর্তে অনভিজ্ঞ রবি রানাকে নামান মোহনবাগান সুপার জায়ান্টের কোচের ভূমিকায় থাকা ক্লিফোর্ড মিরান্ডা। এই পরিবর্তনটাই ইস্টবেঙ্গলের হাতে ম্যাচের রাশ তুলে দেয়। অনভিজ্ঞ রবির পক্ষে বড় ম্যাচে দ্বিতীয়ার্ধে মাঠে নেমে মানিয়ে নেওয়া সহজ ছিল না। তাঁর উপর চাপ বাড়ানোর জন্য বোরহা হেরেরাকে রাইট উইংয়ে আনেন লাল-হলুদের প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাত। ৬৩ মিনিটে একটি বল বেশিক্ষণ পায়ে রাখেন রবি। সেই বল কেড়ে নিয়ে শট নেন বোরহা। সেই বল বারে লেগে ফিরে এলে জালে বল জড়িয়ে দেন নন্দকুমার। এরপর ৮০ মিনিটের মাথায় মোহনবাগান সুপার জায়ান্টকে ফের ডোবান গোলকিপার আর্শ আনোয়ার শেখ। ক্লেইটনের ক্রস থেকে হেড করেন হিজাজি মাহের। সেই বল ধরতে গিয়ে ফস্কান আর্শ। ফিরতি বল জালে জড়িয়ে দেন ক্লেইটন। সংযোজিত সময়ে পরিবর্ত অজয় ছেত্রীর শট বারে লাগে। না হলে লাল-হলুদের গোল সংখ্যা বাড়ত।

সেমি-ফাইনালে ইস্টবেঙ্গলের সামনে জামশেদপুর

গ্রুপের লড়াই শেষ। এবার সেমি-ফাইনালে লাল-হলুদের প্রতিপক্ষ জামশেদপুর এফসি। ২০১৮ সালে কলিঙ্গ স্টেডিয়ামেই সুপার কাপ ফাইনালে বেঙ্গালুরু এফসি-র কাছে হেরে গিয়েছিল ইস্টবেঙ্গল। এবার সেই স্টেডিয়ামেই কলিঙ্গ সুপার কাপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে ক্লেইটন, নন্দরা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs Uzbekistan: এএফসি এশিয়ান কাপে উজবেকিস্তানের বিরুদ্ধে লড়াই করেও হার ভারতের

AFC Asian Cup: ডোবালেন গুরপ্রীত সিং সান্ধু, এএফসি এশিয়ান কাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হার ভারতের

FIFA Awards 2023: হাল্যান্ড-এমবাপেকে হারিয়ে ফের বর্ষসেরা মেসি, মহিলাদের সেরা আইতানা

Read more Articles on
Share this article
click me!