Kalinga Super Cup: সাদিকু-কামিংসের বড় পরীক্ষা, সুপার কাপে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে মোহনবাগান সুপার জায়ান্ট

২০১৮ সালের সুপার কাপে সেমি-ফাইনালে বেঙ্গালুরু এফসি-র কাছে হেরে গিয়েছিল মোহনবাগান। এবার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই ভুবনেশ্বরে উড়ে গেল সবুজ-মেরুন ব্রিগেড।

Soumya Gangully | Published : Jan 8, 2024 1:41 PM IST / Updated: Jan 08 2024, 08:02 PM IST

আইএসএল-এ পরপর ৩ ম্যাচে হার। প্রধান কোচ হুয়ান ফেরান্দোর পদত্যাগ। সবমিলিয়ে কলিঙ্গ সুপার কাপের আগে বেশ চাপে মোহনবাগান সুপার জায়ান্ট। টেকনিক্যাল ডিরেক্টর অ্যান্টনিও লোপেজ হাবাস এবার প্রধান কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন। সুপার কাপ থেকেই তিনি এই দায়িত্ব পালন করবেন। সবুজ-মেরুনের একাধিক ফুটবলার জাতীয় দলে যোগ দিয়েছেন। কয়েকজন ফুটবলারের চোটও রয়েছে। সবমিলিয়ে রীতিমতো সমস্যায় সবুজ-মেরুন। তবে হাবাস ভারতীয় ফুটবলের সঙ্গে পরিচিত। তিনি চলতি মরসুমের শুরু থেকেই মোহনবাগান সুপার জায়ান্টের সঙ্গে যুক্ত। ফলে কোনও সমস্যা হবে না বলেই আশা করছে দল। যে ফুটবলারদের পাচ্ছেন, তাঁদের নিয়েই লড়াই করতে তৈরি হাবাস। তাঁর আক্রমণাত্মক কৌশল বিপক্ষ দলগুলিকে চাপে ফেলে দেয়। সুপার কাপেও সেটাই হবে বলে আশা করছেন মোহনবাগান সদস্য-সমর্থকরা।

বিদেশি স্ট্রাইকারদের পরীক্ষা

চলতি আইএসএল-এ এখনও পর্যন্ত সমর্থকদের মন জয় করতে পারেননি মোহনবাগান সুপার জায়ান্টের হাই-প্রোফাইল বিদেশি স্ট্রাইকাররা। অস্ট্রেলিয়ার বিশ্বকাপার জেসন কামিংস, আলবানিয়ার হয়ে ইউরো কাপে গোল করা আর্মান্দো সাদিকুকে তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে। সুপার কাপেও ভালো পারফরম্যান্স দেখাতে না পারলে তাঁদের উপর চাপ বাড়বে। অ্যাটাকিং মিডফিল্ডার হুগো বুমোসও ভালো পারফরম্যান্স দেখাতে মরিয়া। গোলকিপার বিশাল কাইথ, উইং ব্যাক আশিস রাই ও শুভাশিস বসু, সেন্টার ব্যাক হেক্টর ইয়ুস্তে, সুমিত রাঠি, মিডফিল্ডার অনিরুদ্ধ থাপা, সাহাল আবদুল সামাদ, অস্ট্রেলিয়ান স্ট্রাইকার দিমিত্রি পেট্রাটস, কিয়ান নাসিরি দলের ভরসা। আনোয়ার আলি এখনও ফিট হয়ে উঠতে পারেননি। ফলে তিনি হয়তো সুপার কাপের কোনও ম্যাচেই খেলতে পারবেন না।

গ্রুপে শীর্ষে থাকার লড়াই সবুজ-মেরুনের

এবারের সুপার কাপের ফর্ম্যাট অনুযায়ী প্রতিটি গ্রুপের সেরা দলই শুধু সেমি-ফাইনাল খেলবে। ফলে সেমি-ফাইনালে যেতে হলে ইস্টবেঙ্গল, হায়দরাবাদ এফসি ও শ্রীনিধি ডেকানের বাধা টপকাতে হবে মোহনবাগান সুপার জায়ান্টকে। গ্রুপের প্রতিটি ম্যাচই সমান গুরুত্বপূর্ণ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Kalinga Super Cup: মঙ্গলবার সুপার কাপের প্রথম ম্যাচে সামনে হায়দরাবাদ, তৈরি ইস্টবেঙ্গল

Kalinga Super Cup: কলিঙ্গ সুপার কাপের জন্য তৈরি মাঠ, মুগ্ধ ফুটবলপ্রেমীরা

Kalinga Super Cup: সুপার কাপে গ্রুপ শীর্ষে থাকতেই হবে, প্রস্তুতিতে সবুজ-মেরুন শিবির

Read more Articles on
Share this article
click me!