Kalinga Super Cup: মঙ্গলবার সুপার কাপের প্রথম ম্যাচে সামনে হায়দরাবাদ, তৈরি ইস্টবেঙ্গল

এবারের আইএসএল-এ লড়াই করছে ইস্টবেঙ্গল। এবার কলিঙ্গ সুপার কাপেও ভালো পারফরম্যান্স দেখানোর বিষয়ে আশাবাদী লাল-হলুদ শিবির।

Soumya Gangully | Published : Jan 8, 2024 12:44 PM IST / Updated: Jan 08 2024, 06:56 PM IST

মঙ্গলবার কলিঙ্গ সুপার কাপের উদ্বোধনী ম্যাচে হায়দরাবাদ এফসি-র মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল। ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে জয় দিয়েই এই টুর্নামেন্ট শুরু করতে মরিয়া লাল-হলুদ শিবির। সোমবার ভুবনেশ্বরে চূড়ান্ত প্রস্তুতি সেরে নিলেন ইস্টবেঙ্গলের প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাত। তিনি সুপার কাপে কয়েকজন ফুটবলারকে পাচ্ছেন না। এএফসি এশিয়ান কাপ খেলার জন্য জাতীয় দলে যোগ দিয়েছেন সেন্টার ব্যাক লালচুংনুঙ্গা ও উইঙ্গার নাওরেম মহেশ সিং। চোটের জন্য মাঠের বাইরে হরমনজ্যোত সিং খাবরা ও মন্দার রাও দেশাই। মোবাশির রহমানকে লোনে চেন্নাইয়িন এফসি-র কাছে ছেড়ে দেওয়া হয়েছে। চলতি মরসুমের বাকি সময়টা চেন্নাইয়িনের হয়েই খেলবেন মোবাশির। প্রথম একাদশে নিয়মিত কয়েকজন ফুটবলারকে না পেলেও, যাঁরা দলে আছেন তাঁদের নিয়েই লড়াই করতে তৈরি কুয়াদ্রাত।

লাল-হলুদের ভরসা হিজাজি

আইএসএল-এ গত কয়েকটি ম্যাচে লাল-হলুদ রক্ষণকে ভরসা দিয়েছেন জর্ডনের ডিফেন্ডার হিজাজি মাহের। শুরুতে তাঁর প্রতি বিরক্ত ছিলেন সদস্য-সমর্থকরা। কিন্তু পরে সবার আস্থা অর্জন করেছেন হিজাজি। লালচুংনুঙ্গা না থাকায় এই বিদেশি সেন্টার ব্যাকই এখন লাল-হলুদের প্রধান ভরসা। হায়দরাবাদ এফসি-র আক্রমণ থামানোর জন্য হিজাজির উপরেই ভরসা করছে লাল-হলুদ শিবির। 

পার্থক্য গড়ে দেবেন বিদেশিরা

এবারের সুপার কাপের সময় প্রথমসারির ভারতীয় ফুটবলাররা সবাই জাতীয় শিবিরে। ফলে জাতীয় দলে ডাক না পাওয়া ভারতীয় ফুটবলাররা এবং বিদেশিরাই সুপার কাপের প্রধান আকর্ষণ। লাল-হলুদ রক্ষণ যেমন হিজাজির দিকে তাকিয়ে, তেমনই আক্রমণের ভরসা ক্লেইটন সিলভা। গোলের জন্য এই ব্রাজিলিয়ান স্ট্রাইকারের দিকেই তাকিয়ে লাল-হলুদ। মাঝমাঠের ভরসা সৌভিক চক্রবর্তী, বোরহা হেরেরা। ট্রান্সফার উইন্ডোতে এখনও কোনও ফুটবলারের সঙ্গে চুক্তি করেনি ইস্টবেঙ্গল। ফলে মরসুমের শুরুতে যাঁরা দলে ছিলেন, তাঁদের নিয়েই সুপার কাপে খেলছে লাল-হলুদ। রিজার্ভ দল থেকে কয়েকজনকে ভুবনেশ্বরে নিয়ে যাওয়া হয়েছে। প্রয়োজনে ক্লেইটনের পাশে জেসিন টি কে-কে খেলাতে পারেন কুয়াদ্রাত।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Kalinga Super Cup: কলিঙ্গ সুপার কাপের জন্য তৈরি মাঠ, মুগ্ধ ফুটবলপ্রেমীরা

East Bengal: কলকাতা লিগে খেলেই ফর্ম ফিরে পেয়েছেন, জানালেন সৌভিক চক্রবর্তী

Kalinga Super Cup: সুপার কাপে গ্রুপ শীর্ষে থাকতেই হবে, প্রস্তুতিতে সবুজ-মেরুন শিবির

Read more Articles on
Share this article
click me!