কুয়েতের বিরুদ্ধে নামার আগে আবেগপ্রবণ ছাংতে, জয় ছাড়া কিছুই ভাবছেন না

আর মাত্র মাঝে কয়েকদিন। তারপরই আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নেবেন ভারতীয় দলের অধিনায়ক সুনীল ছেত্রী। আর এই প্রসঙ্গেই বেশ আবেগপ্রবণ লালিয়ানজ়ুয়ালা ছাংতে।

Subhankar Das | Published : May 31, 2024 6:42 PM IST

আর মাত্র মাঝে কয়েকদিন। তারপরই আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নেবেন ভারতীয় দলের অধিনায়ক সুনীল ছেত্রী। আর এই প্রসঙ্গেই বেশ আবেগপ্রবণ লালিয়ানজ়ুয়ালা ছাংতে।

উল্লেখ্য, এই সুনীল ছেত্রীর অধিনায়কত্বেই গত ২০১৫ সালে সাফ কাপে চ্যাম্পিয়ন হয় ভারত। সেই ম্যাচে দেশের জার্সি গায়ে প্রথম মাঠে নামেন ছাংতে। আর আগামী ৬ জুন, কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে কুয়েতের বিরুদ্ধে খেলতে নামছে ভারতীয় ফুটবল দল। যেটি সুনীলের শেষ ম্যাচ।

Latest Videos

বৃহস্পতিবার, নিউটাউনের এআইএফএফ এক্সেলেন্স সেন্টারে অনুশীলনের আগে ছাংতে জানান, “সুনীল ভাইকে আমরা সবাই ভীষণ শ্রদ্ধা করি। ওর কাছে আমরা সবাই সারাজীবন কৃতজ্ঞ থাকব। গত ২০১৫ সালে আমি প্রথম ভারতীয় দলে সুযোগ পাই। সেদিন থেকেই সুনীল ভাই আমাকে সাহায্য করেছে সবসময়। ও যেভাবে আমাকে স্বাগত জানিয়েছিল, তা কখনই ভুলতে পারব না।”

তিনি আরও যোগ করেন, “মাঠে নামার পর আমাকে অনেক মূল্যবান পরামর্শ দিয়েছে সুনীল ভাই। সবসময় বলত খেলার সময় নিজের মনের কথা শুনতে। সুনীল ভাইয়ের এইসব পরামর্শ বরাবর আমি মাথায় রেখে চলার চেষ্টা করি।”

ছাংতের মতে, “সুনীল ভাইয়ের শূন্যস্থান পূরণ করা অসম্ভব। কিন্তু দলের জন্য যদি সেন্টার ফরোয়ার্ডে খেলতে হয়, তার জন্য আমি তৈরি আছি। আমাদের সবসময় একটা দল হিসেবে খেলা উচিৎ। কুয়েত ম্যাচ আমাদের কাছে পাখির চোখ। আমাদের সামনে ইতিহাস তৈরির হাতছানি। আমরা সকলে উদ্বুদ্ধ। এই ম্যাচ জিতে সুনীল ভাইকে সম্মান জানাতে চাই।”

জাতীয় দলের এই ফুটবলার আরও বলেছেন, “আমাদের সকলেরই মন খুব খারাপ। কারণ, কুয়েতের বিরুদ্ধেই সুনীল ভাই জাতীয় দলের হয়ে তাঁর শেষ ম্যাচটি খেলবে। আর ভারতীয় ফুটবলে ওর অবদান ভোলার নয়। আমরা সকলেই প্রতি মুহূর্তে ওর অভাব অনুভব করব।”

সবমিলিয়ে, শেষ আন্তর্জাতিক ম্যাচে নামার আগে সুনীল ছেত্রীর জন্য আবেগপ্রবণ তাঁর সতীর্থ লালিয়ানজ়ুয়ালা ছাংতেও।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
শিলিগুড়িতে বিহারের দুই চাকরিপ্রার্থীকে হেনস্থা বাংলাপক্ষর, তীব্র প্রতিক্রিয়া দিলীপ-শমীকের
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি