"সুনীলের রেকর্ড আগামী দশ বছরেও কেউ ভাঙতে পারবে না" একান্ত সাক্ষাৎকারে বললেন মেহতাব

এ যেন এক কিংবদন্তীর অবসর। আগামী ৬ জুন বৃহস্পতিবার, আন্তর্জাতিক ফুটবল জীবন থেকে অবসর নিতে চলেছেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী। এই প্রসঙ্গেই, একান্ত সাক্ষাৎকারে এশিয়ানেট নিউজ বাংলার মুখোমুখি হলেন প্রাক্তন ফুটবলার মেহতাব হোসেন।

Subhankar Das | Published : May 31, 2024 3:28 PM IST

এ যেন এক কিংবদন্তীর অবসর। কার্যত একটি যুগের অবসান। আগামী ৬ জুন বৃহস্পতিবার, আন্তর্জাতিক ফুটবল জীবন থেকে অবসর নিতে চলেছেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী। এই প্রসঙ্গেই, একান্ত সাক্ষাৎকারে এশিয়ানেট নিউজ বাংলার মুখোমুখি হলেন প্রাক্তন ফুটবলার মেহতাব হোসেন।

উল্লেখ্য, আগামী ৬ জুন বিশ্বকাপের যোগ্যতানির্ধারণী ম্যাচে কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে কুয়েতের বিরুদ্ধে খেলতে নামবে ব্লু-টাইগার্সরা। ইতিমধ্যেই কলকাতায় চলে এসেছে তারা। ভারতীয় দলের কাছে কার্যত মরণবাঁচন ম্যাচ। সবথেকে বড় বিষয়, ভারতীয় ফুটবলের অন্যতম তারকা তথা কিংবদন্তী সুনীল ছেত্রীর শেষ ম্যাচ।

আর এই ম্যাচ ঘিরে ক্রমশই যেন চড়ছে উত্তেজনার পারদ। টিকিট বিক্রি প্রায় শেষ। সেইসঙ্গে, ফুটবলপ্রেমী বাঙালির ঘরের মাঠে আয়োজিত হতে চলেছে এই ঐতিহাসিক ম্যাচ। নিঃসন্দেহে তা আরও বড় মাত্রা যোগ করেছে।

আর এই প্রসঙ্গেই এশিয়ানেট নিউজ বাংলাকে প্রাক্তন ফুটবলার মেহতাব হোসেন জানান, “একট মানুষকে কোথায় থামতে হয় সেটা ও বুঝেছে। তার জন্য একদম সঠিক সময় বেছে নিয়েছে সুনীল। কলকাতায় ম্যাচ, সমর্থকদের আবেগ অনেক বেশি। ও নিজেকে যে উচ্চতায় নিয়ে গেছে, আমার মনে হয়না আগামী দশ বছরে সেই রেকর্ড কেউ ভাঙতে পারবে বলে। যদিও রেকর্ড তৈরি হয় ভাঙার জন্যই। কিন্তু আগামী দশ বছর আমি কাউকে দেখতে পাচ্ছিনা।”

মেহতাব আরও যোগ করেন, “আমি গর্বিত সুনীলের জন্য। আমি ওর সঙ্গে দীর্ঘদিন ইন্ডিয়া টিমে এবং ক্লাব ফুটবলে খেলেছি, ফলে ওকে খুব কাছ থেকে দেখেছি। কিন্তু সুনীল যে কলকাতা ছেড়ে বাইরের রাজ্যে চলে গেল এবং তারপর বিদেশ থেকেও ঘুরে এল। এটা না করলে আমার মনে হয়না সুনীল ছেত্রী আজকের এই সুনীল ছেত্রী হয়ে উঠতে পারত।”

তাঁর মতে, “আমরা একসঙ্গে আড্ডা মারতাম। ওর চোখের জলও দেখেছি, আবার আনন্দের মুহূর্তও দেখেছি। আমার এখনও মনে আছে, নেহেরু কাপ ফাইনালের আগেরদিন আমাদের সুনীল বলেছিল এই ম্যাচটা জিততেই হবে। ক্যামেরুনের মতো দলের বিরুদ্ধে জেতা মানে ইতিহাস তৈরি করা। ও জীবনে অনেক উন্নতি করেছে। নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছে। সবাইকেই একটা সময়ে এসে থামতে হয়। আমি কামনা করি সুনীল আগামী জীবনে খুব ভালো থাকুক।”

সবমিলিয়ে, সুনীল ছেত্রীর বিদায়বেলায় যেন আবেগতাড়িত প্রাক্তন ফুটবলার মেহতাব হোসেনও।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari Live: কুচবিহার ঘরছাড়া বিজেপি কর্মীদের সঙ্গে সাক্ষাৎ শুভেন্দু অধিকারীর, দেখুন সরাসর
Suvendu Adhikari | ঘরছাড়া বিজেপি প্রার্থীদের নিয়ে রাজভবনের পথে শুভেন্দু, গাড়ি আটকাল পুলিশ
Sandeshkhali News | সন্দেশখালীতে আবারও হিন্দুদের উপর হামলা শাহজাহান বাহিনীর, অভিযোগ বিজেপির
Suvendu Adhikari Live: কুচবিহার ঘরছাড়া বিজেপি কর্মীদের সঙ্গে সাক্ষাৎ শুভেন্দু অধিকারীর, দেখুন সরাসর
Suvendu Adhikari | 'বিনীত গোয়েল প্রস্তুত থাকুন আপনাকে হুঁশিয়ারি দিচ্ছি' -শুভেন্দু অধিকারী