সৌদি আরবের ক্লাবে যোগ দিচ্ছেন না, প্যারিসেই থাকতে রাজি হলেন লিওনেল মেসি

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দেখানো পথে বিপুল অর্থের বিনিময়ে সৌদি আরবের ক্লাবে সই করছেন না লিওনেল মেসি। তিনি প্যারিস সাঁ জা-তেই থাকছেন।

Web Desk - ANB | Published : Jan 17, 2023 8:26 AM IST / Updated: Jan 17 2023, 02:35 PM IST

আল-হিলাল, আল-ইত্তিহাদের মতো সৌদি আরবের ক্লাবগুলি আল-নাসরকে টেক্কা দেওয়ার জন্য ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পাল্টা হিসেবে লিওনেল মেসিকে সই করানোর উদ্যোগ নিলেও, আর্জেন্টিনার অধিনায়ক ফ্রান্সের ক্লাব প্যারিস সাঁ জা-তেই থাকতে রাজি হয়েছেন। তিনি মৌখিক সম্মতি জানিয়েছেন। কিছুদিনের মধ্যেই হয়তো পিএসজি-র সঙ্গে চুক্তির মেয়াদ বৃদ্ধি করবেন মেসি। এমনই জানিয়েছেন আর্জেন্টিনার এক সাংবাদিক। সৌদি আরবের ক্লাবগুলির পাশাপাশি মেসির পুরনো ক্লাব বার্সেলোনাও এই তারকাকে দলে ফেরানোর ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে। কিন্তু মেসি ক্যাম্প ন্যু-তে ফিরতে রাজি হচ্ছেন না। বার্সেলোনার পক্ষ থেকে মেসিকে সরকারিভাবে দলে ফেরার প্রস্তাব দেওয়া হয়নি। তবে বার্সার পক্ষ থেকে প্রস্তাব দেওয়া হলেও মেসি সেই প্রস্তাবে সাড়া দেবেন না বলেই জানা গিয়েছে। তিনি প্যারিসেই থাকছেন। তাঁর ক্লাব দলের সতীর্থ কিলিয়ান এমবাপে, নেইমার জুনিয়রেরও দল বদলের জল্পনা চলছে। নেইমার ইংলিশ প্রিমিয়ার লিগের কোনও দলে যোগ দিতে পারেন বলে জল্পনা চলছে। এমবাপেকে দলে নিতে আগ্রহী রিয়াল মাদ্রিদ। তবে নেইমার ও এমবাপে পিএসজি ছাড়বেন কি না সে ব্যাপারে এখনও নির্দিষ্টভাবে কিছু জানা যায়নি।

কাতার বিশ্বকাপে জীবনের সেরা ফর্মে ছিলেন মেসি। তিনি ৩৬ বছর পর আর্জেন্টিনাকে বিশ্বকাপ চ্যাম্পিয়ন করেছেন। এই পারফরম্যান্সের পর অনেক ক্লাবই মেসিকে দলে নিতে আগ্রহ প্রকাশ করেছেন। সৌদি আরবের ক্লাবগুলির পাশাপাশি বার্সেলোনা, মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিও মেসিকে দলে নেওয়া যায় কি না সে ব্যাপারে খোঁজখবর নিতে শুরু করেছে। সৌদি আরবের কোনও ক্লাবে সই করলে রোনাল্ডোর চেয়েও বেশি অর্থ পাবেন মেসি। তিনি ক্লাব ফুটবলের ইতিহাসে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ফুটবলার হয়ে যাবেন।

মেসি অবশ্য জীবনের সেরা ফর্মে থাকাকালীন ইউরোপ ছেড়ে এশিয়ায় ক্লাব ফুটবলে আসতে নারাজ। তিনি আপাতত ইউরোপেই থাকতে চান। পিএসজি-র সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে পারেন মেসি। ২০২৪ সালের জুন পর্যন্ত পিএসজি-তে থাকতে পারেন মেসি। তারপর তিনি অন্য কোনও ক্লাবে যোগ দেবেন কি না সে ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারেন।

আর্জেন্টিনার হয়ে আরও কিছুদিন খেলবেন মেসি। পরবর্তী কোপা আমেরিকা তো বটেই, এমনকী ২০২৬ সালে পরবর্তী বিশ্বকাপেও খেলতে পারেন মেসি। সেই কারণেই তিনি ইউরোপের প্রথমসারির ক্লাবের হয়েই খেলা চালিয়ে যেতে চান। পিএসজি-ও আর্জেন্টিনার তারকাকে দলে ধরে রাখতে আগ্রহী।

আরও পড়ুন-

লিওনেল মেসিদের বিরুদ্ধে রিয়াধের দলের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

মেসি ক্লাব ছাড়ার পর প্রথম ট্রফি, রিয়াল মাদ্রিদকে হারিয়ে উচ্ছ্বসিত বার্সেলোনা

বিশ্বকাপ ফাইনালে অশোভন আচরণ, আর্জেন্টিনার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে ফিফা

Read more Articles on
Share this article
click me!