মেসি ক্লাব ছাড়ার পর প্রথম ট্রফি, রিয়াল মাদ্রিদকে হারিয়ে উচ্ছ্বসিত বার্সেলোনা

রিয়াল মাদ্রিদকে ৩-১ গোলে উড়িয়ে স্প্যানিশ সুপার কাপ জিতেছে বার্সেলোনা। বছরের শুরুতেই ট্রফি জিতে উচ্ছ্বসিত বার্সা শিবির।

Web Desk - ANB | Published : Jan 16, 2023 7:02 AM IST / Updated: Jan 16 2023, 01:12 PM IST

লিওনেল মেসি ক্লাব ছাড়ার পর থেকেই সাফল্য অধরা ছিল বার্সেলোনার। রবার্ট লেওয়ানডস্কির মতো স্ট্রাইকারকে দলে নিয়েও সাফল্য পাওয়া যাচ্ছিল না। তবে ২০২৩-এর শুরুটা দারুণভাবে করল বার্সা। বছরের শুরুতেই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে ৩-১ গোলে উড়িয়ে স্প্যানিশ সুপার কাপ জিতল মেসির পুরনো ক্লাব। ২০২১ সালে কোপা ডেল রে জিতেছিল বার্সা। তখন দলে ছিলেন মেসি। বার্সার হয়ে তিনি ৩৫-তম ট্রফি জেতেন। কোপা ডেল রে-ই বার্সার হয়ে মেসির জেতা শেষ ট্রফি। তারপর এই প্রথম কোনও ট্রকি জিতল বার্সেলোনা। ২০১৮ সালের পর এই প্রথম স্প্যানিশ সুপার কাপ জিতল বার্সেলোনা। এটি বার্সার ১৪-তম সুপার কাপ জয়। ২০২০ থেকে সেরা ৪ দলকে নিয়ে এই প্রতিযোগিতা আয়োজন করা হচ্ছে। এবার সৌদি আরবে সুপার কাপ আয়োজন করা হয়েছিল। সেখানে বাজিমাত করল বার্সা। এই সাফল্য পাওয়ার পর এবার চলতি মরসুমে আরও ট্রফি চাইছে বার্সা শিবির।

সৌদি আরবের রাজধানী রিয়াধের কিং ফাহদ স্টেডিয়ামে স্প্যানিশ সুপার কাপ ফাইনালে বার্সার হয়ে গোল করেন লেওয়ানডস্কি, গাভি ও পেড্রি। শেষমুহূর্তে রিয়ালের হয়ে ব্যবধান কমান করিম বেঞ্জেমা। তবে এই ফরাসি স্ট্রাইকারের পক্ষে দলের হার বাঁচানো সম্ভব হয়নি। ৩৩ মিনিটে লেওয়ানডস্কির পাস থেকে প্রথম গোল করে বার্সাকে এগিয়ে দেন গাভি। এরপর প্রথমার্ধের শেষমুহূর্তে ব্যবধান বাড়ান লেওয়ানডস্কি। ৬৯ মিনিটে বার্সার হয়ে তৃতীয় গোল করেন পেড্রি। ৩-০ গোলে এগিয়ে যাওয়ার পর বার্সার জয় নিশ্চিত হয়ে যায়।

পুরনো ক্লাবের জয়ের দিনই মেসির বর্তমান ক্লাব প্যারিস সাঁ জা ফ্রান্সের লিগ ওয়ানের ম্যাচে রেনের কাছে হেরে গেল। এই নিয়ে পরপর ২ ম্যাচে হেরে গেল পিএসজি। মেসি, কিলিয়ান এমবাপে, নেইমার জুনিয়রের মতো তারকাদের নিয়েও হার এড়াতে পারল না পিএসজি। রেনের বিরুদ্ধে এই ম্যাচে একেবারেই ভালো পারফরম্যান্স দেখাতে পারল না পিএসজি। প্রথম একাদশে ছিলেন মেসি ও নেইমার। দ্বিতীয়ার্ধের শুরুতে মাঠে নামেন এমবাপে। কিন্তু তারপরেও সারা ম্যাচে গোলে মাত্র একটি শট নিতে পেরেছে পিএসজি। কাতার বিশ্বকাপে সবচেয়ে বেশি গোল করেন এমবাপে। আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন করেন মেসি। কিন্তু এই তারকাদের নিয়েও সাফল্য পাচ্ছে না পিএসজি। ৬৫ মিনিটে ম্যাচের একমাত্র গোল করেন রেনের ডিফেন্ডার হামারি ত্রাওরে। সেই গোল আর শোধ করতে পারলেন না মেসি-এমবাপেরা।

আরও পড়ুন-

সৌদি আরবের ক্লাব আল-হিলালে সই করলে ২,৪০০ কোটি পেতে পারেন লিওনেল মেসি

আল-হিলালের পর এবার আল-ইত্তিহাদ, মেসিকে সই করাতে ইচ্ছুক সৌদি আরবের আরও একটি ক্লাব

বিশ্বকাপ ফাইনালে অশোভন আচরণ, আর্জেন্টিনার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে ফিফা

Read more Articles on
Share this article
click me!