লিওনেল মেসিদের বিরুদ্ধে রিয়াধের দলের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

বৃহস্পতিবার সৌদি আরবের রাজধানী রিয়াধে লিওনেল মেসির মুখোমুখি হচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সেই ম্যাচের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।

Web Desk - ANB | Published : Jan 16, 2023 2:58 PM IST / Updated: Jan 16 2023, 09:03 PM IST

সৌদি আরবের ক্লাব আল-নাসরের হয়ে সই করার পর এখনও পর্যন্ত কোনও ম্যাচে খেলার সুযোগ পাননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বৃহস্পতিবার প্রথম ম্যাচ খেলতে নামবেন তিনি। আল-নাসরের হয়ে অবশ্য অভিষেক হচ্ছে না রোনাল্ডোর। তিনি সৌদি আরবের মাটিতে প্রথম ম্যাচ খেলবেন প্যারিস সাঁ জা-র বিরুদ্ধে। লিওনেল মেসি, কিলিয়ান এমবাপে, নেইমার জুনিয়রদের বিরুদ্ধে খেলতে নামবেন 'সি আর সেভেন'। ইউরোপের ক্লাব ফুটবল থেকে এশিয়ায় চলে আসার পর এই প্রথম বিশ্ব ফুটবলের সেরা তারকাদের মুখোমুখি হবেন এই পর্তুগিজ তারকা। তিনি যে এখনও বিশ্বের অন্যতম সেরা ফুটবলার, সেটা প্রমাণ করার জন্যই রিয়াধের কিং ফাহদ স্টেডিয়ামে খেলতে নামবেন রোনাল্ডো। তিনি যদি মেসিদের বিরুদ্ধে ভালো পারফরম্যান্স দেখাতে পারেন, তাহলে সমালোচকদের যোগ্য জবাব দিতে পারবেন। সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা এই ম্যাচের দিকে তাকিয়ে। রোনাল্ডোর অনুরাগীদের আশা, তিনি এই ম্যাচে নিজেকে প্রমাণ করতে পারবেন। মেসির অনুরাগীরা অবশ্য রোনাল্ডোকে ব্যঙ্গ করছেন।

 

 

মেসিদের বিরুদ্ধে এই ম্যাচে আল-নাসর ও আল-হিলালের ফুটবলারদের নিয়ে যে সম্মিলীত দল গঠন করা হয়েছে, সেই দলের নাম দেওয়া হয়েছে রিয়াধ এসটি একাদশ। রিয়াধের দলটির অধিনায়ক করা হয়েছে রোনাল্ডোকেই। রিয়াধ সিজনের চেয়ারম্যান তুর্কি আল-শেখ সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেছেন। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, রোনাল্ডোর হাতে অধিনায়কের আর্মব্যান্ড তুলে দেওয়া হচ্ছে। এই ভিডিও দেখে রোনাল্ডোর অনুরাগীরা উচ্ছ্বসিত। রিয়াধ সিজনের চেয়ারম্যান ট্যুইট করে জানিয়েছেন, '১৯ জানুয়ারি কল্পনার অতীত একটি সাক্ষাৎ হতে চলেছে। আগামীকাল দল ঘোষণা করবেন কোচ। আমি আশা করি সেদিন ২ ঘণ্টার জন্য আমরা আল-হিলাল ও আল-নাসর ভুলে যাব এবং আমরা রিয়াধ সিজন হয়ে উঠব। ২ ঘণ্টা পরে আমরা যুদ্ধবিরতি তুলে নেব।'

আল-নাসরের কোচ রুডি গার্সিয়া সম্প্রতি জানিয়েছেন, সৌদি প্রো লিগে প্রথম ম্যাচ খেলার আগেই সৌদি আরবের মাটিতে অভিষেক হবে রোনাল্ডোর। পিএসজি-র বিরুদ্ধে ম্যাচের মাধ্যমেই অভিষেক হচ্ছে এই তারকার। মেসি-রোনাল্ডোর লড়াই দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ফুটবলপ্রেমীরা। বৃহস্পতিবার ভারতীয় সময় অনুযায়ী রাত সাড়ে ৮টায় শুরু ম্যাচ। কয়েক মিনিটের জন্যই সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে। ভারতের ফুটবলপ্রেমীরা লাইভ স্ট্রিমিং দেখার সুযোগ পাবেন।

আরও পড়ুন-

মেসি ক্লাব ছাড়ার পর প্রথম ট্রফি, রিয়াল মাদ্রিদকে হারিয়ে উচ্ছ্বসিত বার্সেলোনা

সৌদি আরবের ক্লাব আল-হিলালে সই করলে ২,৪০০ কোটি পেতে পারেন লিওনেল মেসি

আল-হিলালের পর এবার আল-ইত্তিহাদ, মেসিকে সই করাতে ইচ্ছুক সৌদি আরবের আরও একটি ক্লাব

Read more Articles on
Share this article
click me!