১৯ জানুয়ারি ফের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বনাম লিওনেল মেসি! অপেক্ষায় ফুটবল বিশ্ব

এশিয়ার ক্লাব ফুটবলে যোগ দেওয়ার পরেও বিশ্বসেরা ফুটবলারদের সঙ্গে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দ্বৈরথ থামছে না। ফের লিওনেল মেসির সঙ্গে রোনাল্ডোর টক্কর হতে চলেছে।

Web Desk - ANB | Published : Jan 9, 2023 1:34 PM IST / Updated: Jan 09 2023, 07:34 PM IST

সৌদি আরবে প্রদর্শনী ম্যাচ খেলতে যাচ্ছে লিওনেল মেসি, কিলিয়ান এমবাপে, নেইমার জুনিয়র-সমৃদ্ধ প্যারিস সাঁ জা। প্রদর্শনী ম্যাচে পিএসজি-র প্রতিপক্ষ সৌদি আরবের লিগের প্রথমসারির দুই দল আল-নাসর ও আল-হিলালের ফুটবলারদের নিয়ে গঠিত সৌদি অল-স্টার ইলেভেন। ১৯ জানুয়ারি হতে চলেছে এই ম্যাচ। সৌদি অল-স্টার ইলেভেনের হয়ে খেলবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। অন্যদিকে, পিএসজি-র হয়ে খেলবেন মেসি। ফলে ফের এই দুই তারকার লড়াই দেখার সুযোগ পাবেন সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা। রোনাল্ডো যখন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদের হয়ে খেলতেন তখন বার্সেলোনার তারকা মেসির সঙ্গে অনেকবার তাঁর টক্কর দেখা গিয়েছে। রোনাল্ডো সৌদি আরবের ক্লাবে সই করার পরেও মেসির সঙ্গে তাঁর লড়াই হতে চলেছে। এই দুই তারকার লড়াই সবসময়ই উত্তেজক। সদ্য বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছেন মেসি। অন্যদিকে, কাতার বিশ্বকাপ একেবারেই ভালো যায়নি রোনাল্ডোর। তিনি ফের নিজেকে প্রমাণ করতে মরিয়া। মেসির বিরুদ্ধে নিজের সেরা পারফরম্যান্স দেখাতে চাইবেন 'সি আর সেভেন'।

সৌদি আরবের ক্লাবে সই করার পর এখনও কোনও ম্যাচ খেলেননি রোনাল্ডো। ২২ জানুয়ারি সৌদি আরবের লিগে তাঁর প্রথম ম্যাচ খেলার কথা রয়েছে। তার আগে মেসির বিরুদ্ধে রোনাল্ডো যদি খেলতে নামেন, তাহলে সারা বিশ্বের নজর কেড়ে নেবে এই ম্যাচ। অনেকেই বলতে শুরু করেছেন, ইউরোপের প্রথমসারির ক্লাবে খেলার বদলে সৌদি আরবের ক্লাবে সই করে নিজের কেরিয়ারের শেষপ্রান্তে পৌঁছে গিয়েছেন রোনাল্ডো। তাঁর পক্ষে আর হয়তো ইউরোপের কোনও বড় ক্লাবে খেলা সম্ভব হবে না। যদিও রোনাল্ডো দাবি করেছেন, তাঁর কেরিয়ার এখানেই শেষ হয়ে যাচ্ছে না। পারফরম্যান্সের মাধ্যমে সমালোচকদের জবাব দিতে চাইছেন 'সি আর সেভেন'।

আল-নাসরের কোচ রুডি গার্সিয়া জানিয়েছেন, সৌদি আরবের মাটিতে রোনাল্ডো প্রথম ম্যাচ খেলতে নামবেন মেসির বিরুদ্ধে। এই ম্যাচটিকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছেন আল-নাসরের কোচ। মেসি-এমবাপে-নেইমারদের বিরুদ্ধে যেন সৌদি ফুটবলাররা সেরা পারফরম্যান্স দেখান, সেটাই চাইছেন আল-নাসরের কোচ।

রোনাল্ডো সই করার আগে সৌদি আরবের বাইরে আল-নাসরের নাম সেভাবে কারও জানা ছিল না। কিন্তু এই ক্লাবকে একাই বিখ্যাত করে তুলেছেন পর্তুগিজ মহাতারকা। তিনি সই করার পরেই সোশ্যাল মিডিয়ায় আল-নাসরের ফলোয়ার সংখ্যা অনেক বেড়ে গিয়েছে। এবার এই তারকা খেলা শুরু করলে সৌদি আরবের লিগের দিকেও নজর থাকবে সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের।

আরও পড়ুন-

সৌদি আরবের আইন উপেক্ষা করে বান্ধবীকে নিয়ে থাকছেন রোনাল্ডো, দেখে নিন তাঁদের বাড়ির অন্দরমহল

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে খেলানোর জন্য ভিনসেন্ট আবুবকরকে ছেড়ে দিল আল-নাসর

২০৪৭-এর মধ্যে এশিয়ার অন্যতম সেরা দল হয়ে ওঠাই লক্ষ্য, তৈরি ভারতীয় ফুটবলের রোডম্যাপ

Read more Articles on
Share this article
click me!