ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে খেলানোর জন্য ভিনসেন্ট আবুবকরকে ছেড়ে দিল আল-নাসর

সৌদি আরবের ক্লাব আল-নাসরের সঙ্গে চুক্তিবদ্ধ হলেও, এখনও মাঠে নামতে পারেননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তিনি এবার যাতে খেলতে পারেন, তার ব্যবস্থা করল আল-নাসরের টিম ম্যানেজমেন্ট।

Web Desk - ANB | Published : Jan 8, 2023 1:19 PM IST / Updated: Jan 08 2023, 07:22 PM IST

পর্তুগালের তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে বিপুল অর্থের বিনিময়ে সই করালেও, যতজন বিদেশিকে সই করানো যায়, তার চেয়ে বেশি বিদেশি ফুটবলারের সঙ্গে চুক্তি করায় গত বৃহস্পতিবার রোনাল্ডোকে মাঠে নামাতে পারেনি সৌদি আরবের ক্লাব আল-নাসর। তখনই জানা যায়, 'সি আর সেভেন'-কে খেলানোর জন্য একজন বিদেশিকে ছেড়ে দিতে হবে। শেষপর্যন্ত ক্যামেরুনের স্ট্রাইকার ভিনসেন্ট আবুবকরকে ছেড়ে দিল আল-নাসর। সৌদি আরবের লিগের নিয়ম অনুযায়ী, সর্বাধিক ৮ জন বিদেশি ফুটবলারের সঙ্গে চুক্তি করতে পারে ক্লাবগুলি। আল-নাসর এতদিন যে বিদেশিদের সঙ্গে চুক্তিবদ্ধ ছিল, তাদের মধ্যে থেকে একজনকে যে ছেড়ে দিতে হবে, সেটা আগেই জানত সৌদি আরবের ক্লাবটি। শেষপর্যন্ত আবুবকরকে ছেড়ে দিল আল-নাসর। ফ্রান্সের একটি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ক্যামেরুনের এই স্ট্রাইকার নিজেই আল-নাসরের সঙ্গে চুক্তি ভঙ্গ করতে রাজি হয়েছেন। এর জন্য তাঁর যে আর্থিক ক্ষতিপূরণ প্রাপ্য, সেটা দেবে সৌদি ক্লাবটি।

রোনাল্ডোর অবশ্য এখনই আল-নাসরের হয়ে খেলা সম্ভব নয়। তাঁকে ২১ জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করতে হবে। কারণ, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে খেলার সময় গুডিসন পার্কে এভার্টনের বিরুদ্ধে ম্যাচের পর মাঠ ছাড়ার সময় এভার্টনের এক সমর্থকের মোবাইল ফোন ভেঙে দেন রোনাল্ডো। সেই কারণে তাঁকে ২ ম্যাচের জন্য নির্বাসিত করা হয়। 'সি আর সেভেন' সই করার পর একটি ম্যাচ খেলেছে আল-নাসর। পরের ম্যাচ ১৪ জানুয়ারি। এই ম্যাচেও মাঠের বাইরে থাকতে হবে রোনাল্ডোকে। তারপর ২২ জানুয়ারি সৌদি আরবের লিগে আল-ইত্তিফাকের বিরুদ্ধে নতুন ক্লাবের হয়ে প্রথম ম্যাচ খেলতে নামবেন রোনাল্ডো। তাঁর খেলা দেখার অপেক্ষায় সৌদি আরবের ফুটবলপ্রেমীরা। 

সৌদি আরবের একটি সংবাদমাধ্যম সূত্রে খবর, রোনাল্ডো সই করায় আবুবকরকে আল-নাসর ছাড়তে হলেও, রোনাল্ডোরই পুরনো ক্লাব ম্যান ইউ ক্যামেরুনের এই স্ট্রাইকারকে স্বল্পকালীন মেয়াদে সই করাতে পারে। রোনাল্ডোর পরিবর্ত হিসেবে কোনও ফরোয়ার্ডকে সই করায়নি ম্যান ইউ। এখন ইংলিশ প্রিমিয়ার লিগে চতুর্থ স্থানে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। 'সি আর সেভেন'-এর বিকল্প হতে পারেন আবুবকর।

প্রকাশ্যে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ম্যানেজার, ক্লাব ম্যানেজমেন্ট ও সতীর্থদের উদ্দেশে তোপ দেগে ক্লাব ছাড়েন রোনাল্ডো। কাতার বিশ্বকাপ চলাকালীন ম্যান ইউয়ের সঙ্গে চুক্তি ভঙ্গ করেন এই পর্তুগিজ তারকা। যৌথ সম্মতিতেই চুক্তি ছেদ করেন রোনাল্ডো। এরপর তিনি আল-নাসরের সঙ্গে চুক্তিবদ্ধ হন। এবার সৌদি আরবের ক্লাবটির হয়েই খেলতে দেখা যাবে এই তারকাকে।

আরও পড়ুন-

২০৪৭-এর মধ্যে এশিয়ার অন্যতম সেরা দল হয়ে ওঠাই লক্ষ্য, তৈরি ভারতীয় ফুটবলের রোডম্যাপ

পেলের কফিনের সামনে দাঁড়িয়ে সেলফি, ধিক্কারের মুখে ফিফা প্রেসিডেন্ট

বিশ্বকাপ ফাইনালের পর থেকে বোধহয় এমবাপের ঘুম হচ্ছে না, মন্তব্য সৌরভের

Read more Articles on
Share this article
click me!