Mohun Bagan: দুরন্ত সেভ করতে চলে এলেন সবুজ মেরুনে, মোহনবাগানে তারুণ্যের জয়গান

মোহনবাগানে (Mohun Bagan) যেন তারুণ্যের জয়গান। দলবদলের বাজারে সবুজ মেরুনে সই করলেন ভারতের উদীয়মান তরুণ গোলরক্ষক ধীরজ সিং (Dheeraj Singh)।

Subhankar Das | Published : Jul 24, 2024 11:19 AM IST

মোহনবাগানে (Mohun Bagan) যেন তারুণ্যের জয়গান। দলবদলের বাজারে সবুজ মেরুনে সই করলেন ভারতের উদীয়মান তরুণ গোলরক্ষক ধীরজ সিং (Dheeraj Singh)।

কথাবার্তা চলছিল বেশ কিছুদিন ধরেই। আর এবার সেই জল্পনাতেই পড়ল শিলমোহর। মোহনবাগানে সই করলেন গোলকিপার ধীরজ সিং। বুধবার, দলের তরফ থেকে সরকারিভাবে জানিয়ে দেওয়া হল সেই কথা।

Latest Videos

প্রসঙ্গত, গত মরশুমে ডুরান্ড কাপে (Durand Cup) জয় পেয়েছে বাগান শিবির। তাও আবার ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলকে (East Bengal) হারিয়ে। সুপার কাপে (Super Cup) জয় না পেলেও, আইএসএল শিল্ড (ISL Shield) নিজেদের ঝুলিতে আনে সবুজ মেরুন ব্রিগেড।

আর এবারও মোহনবাগান সুপার জায়ান্টের (Mohun Bagan Super Giant) সামনে রয়েছে একাধিক গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা। তাই শুরু থেকেই সতর্ক টিম ম্যানেজমেন্ট। অতএব, অন্যান্য পজিশনের সঙ্গেই এবার তিন কাঠির নিচটিকেও যথেষ্ট গুরুত্ব দিয়ে বিবেচনা করছেন তারা।

তাই দলের প্রথম গোলরক্ষক বিশাল কেইথের (Vishal Kaith) সঙ্গে তাঁর ডেপুটি হিসেবে এবার বেছে নেওয়া হল তরুণ ধীরজকে। উল্লেখ্য, গত ২০২০-২১ মরশুমে তিনি সবুজ মেরুনের হয়ে খেলেন। কিন্তু তারপর সবুজ মেরুন ছেড়ে পাড়ি দেন এফসি গোয়াতে (FC Foa)।

শেষ তিন বছর ধীরজ চুটিয়ে খেলেন এফসি গোয়াতেই। সবথেকে বড় বিষয়, ফেডারেশনের (AIFF) এলিট অ্যাকাডেমি থেকে উঠে আসেন মণিপুর নিবাসী ২৪ বছর বয়সী এই তরুণ গোলকিপার। ভারতের জাতীয় অনূর্ধ্ব-১৭ ফুটবল দলের হয়ে খেলারও অভিজ্ঞতা রয়েছে তাঁর।

অন্যদিকে, এখনও পর্যন্ত আইএসএল-এর মঞ্চে তিনি মোট ৬৭টি ম্যাচে মাঠে নেমেছেন। তার মধ্যে রেখেছেন ১১টি ক্লিনশিট। এছাড়াও তাঁর নামের পাশে রয়েছে ৫৫৬টি রিকভারি, ১৪৩টি সেভ, ৫৫টি পাঞ্চ এবং ১০১টি ক্লিয়ারেন্স। সেইসঙ্গে, সতীর্থদের দিকে বাড়িয়েছেন ৯৯৯টি সফল পাস।

আর তাই এহেন একজন দক্ষ গোলকিপারকেই এবার সই করাল সবুজ মেরুন ব্রিগেড। একাধিক টুর্নামেন্টে যাতে একা কেইথের ওপর চাপ না পড়ে, তাই ব্যাকআপ হিসেবে এক বছরের চুক্তিতে ধীরজ সিংকে সই করিয়ে নিল তারা। আগামী ২৯ জুলাই, সিনিয়র দল প্রথম অনুশীলনে নামছে। সেইদিন থেকেই প্র্যাকটিসে যোগ দেবেন ধীরজ।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

BJP Live: আর জি কের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
BJP Live: আর জি করের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
RG Kar Protest Live : শর্ত নিয়েই কালীঘাটে যাচ্ছেন ডাক্তাররা, দেখুন সরাসরি
'জাস্টিস ফর আরজি কর' ৫ দফা দাবিতে জুনিয়র ডাক্তারদের জনগর্জন | Doctors Protest | RG Kar Protest |
'সবচেয়ে বড় অপরাধী আপনি মাননীয়া মুখ্যমন্ত্রী' গর্জে উঠলেন রূপা গঙ্গোপাধ্যায় | Roopa Ganguly | RG Kar