মোহনবাগান জার্সিতে ঝড় তুলতে আসছেন তিনি, চেনেন এই তরুণ মিডফিল্ডারকে?

দলবদলের বাজারে যেন কেউ কাউকে ছেড়ে কথা বলছে না। কার্যত, ইস্টবেঙ্গলের হাত থেকে ছোঁ মেরে নিয়ে নেওয়া যাকে বলে, সেটাই করে দেখাল মোহনবাগান। লালেংমাওইয়া আপুইয়া (Lalengmawia Ralte) আসছেন সবুজ মেরুনে।

Subhankar Das | Published : Jun 21, 2024 5:23 PM IST / Updated: Jun 22 2024, 02:04 AM IST

দলবদলের বাজারে যেন কেউ কাউকে ছেড়ে কথা বলছে না। কার্যত, ইস্টবেঙ্গলের হাত থেকে ছোঁ মেরে নিয়ে নেওয়া যাকে বলে, সেটাই করে দেখাল মোহনবাগান। লালেংমাওইয়া আপুইয়া (Lalengmawia Ralte) আসছেন সবুজ মেরুনে।

প্রসঙ্গত, গত মরশুমে সুপার কাপ (Super Cup) ছাড়া আর কোনও বড় ট্রফি ঘরে তুলতে পারেনি ইস্টবেঙ্গল (East Bengal)। আইএসএল-এ (Indian Super League) সাময়িক ভালো খেললেও, শেষপর্যন্ত আশানুরুপ ফলাফল হয়নি। তাই এবার শুরু থেকেই যেন ঝাঁপাতে চাইছে ইস্টবেঙ্গল টিম ম্যানেজমেন্ট। কিন্তু শেষ অবধি আপুইয়াকে পাচ্ছে না তারা।

Latest Videos

অন্যদিকে, গত মরশুমে ডুরান্ড কাপে (Durand Cup) জয় পেয়েছে বাগান শিবির। তাও আবার ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলকে (East Bengal) হারিয়ে। সুপার কাপে (Super Cup) জয় না পেলেও, আইএসএল শিল্ড (ISL Shield) নিজেদের ঝুলিতে আনে সবুজ মেরুন ব্রিগেড। আর এবারও সামনে একাধিক বড় প্রতিযোগিতা। তাই হাত গুটিয়ে বসে নেই বাগান কর্তারাও।

আর তাই আপুইয়ার জন্য ঝাঁপায় মোহনবাগান সুপার জায়ান্টও (Mohun Bagan Super Giant)। শোনা যাচ্ছে যে, তাঁর সঙ্গে সবুজ মেরুন (Green & Maroon) কর্তাদের কথাবার্তা প্রায় চূড়ান্ত হয়ে গেছে। সূত্র মারফৎ এও জানা যাচ্ছে, আনুষ্ঠানিক ঘোষণা শুধুমাত্র সময়ের অপেক্ষা। মুম্বই সিটি এফসি (Mumbai City FC) থেকে আপুইয়াকে পেতে ঝাঁপায় ইস্টবেঙ্গলও। কিন্তু লাল হলুদকে (Red & Yellow) এবার মাঠের বাইরেও টেক্কা দিল সবুজ মেরুন। কার্যত, ছোঁ মেরে আপুইয়াকে (Apuia) তুলে নিল মোহনবাগান (Mohun Bagan)।

গত মরশুমে মুম্বই সিটি এফসি-তে খেলা ২৩ বছর বয়সী এই মিজোরামের (Mizoram) মিডফিল্ডারটিকে (Midfielder) দলে নেওয়ার বিষয়ে ভীষণভাবেই আগ্রহী ছিল মোহনবাগান। অন্যদিকে, এই তরুণ ফুটবলারটি আইএসএল-এ (ISL) এখনও পর্যন্ত ৯১টি ম্যাচে মাঠে নেমেছেন।

মুম্বই সিটি এফসি-র হয়ে আপুইয়ার পারফরম্যান্সও বেশ ভালো। তাঁর নামের পাশে রয়েছে ৫টি গোল এবং ২টি অ্যাসিস্ট। এছাড়াও ৩২৫১টি সঠিক পাস বাড়িয়েছেন আপুইয়া। সেইসঙ্গে, ৫৬টি গোলের সুযোগ তৈরি করতে সক্ষম হয়েছেন তিনি। নিঃসন্দেহে মাঝমাঠের দখল নেওয়ার ক্ষেত্রে তাঁর ভূমিকা অনস্বীকার্য।

যদিও মুম্বই তাঁকে ছাড়তে চায়নি। কিন্তু জানা যাচ্ছে, বিপুল অঙ্কের ট্রান্সফার ফি (Transfer Fee) এবং প্রায় ৬ কোটির কাছাকাছি বেতন দিয়ে আপুইয়াকে শেষপর্যন্ত দলে নিতে পেরেছে মোহনবাগান।

স্বভাবতই, এহেন একজন স্কিলফুল ফুটবলার দলে আসা মানে মোহনবাগানের শক্তি আরও বৃদ্ধি পাওয়া। আগামী মরশুমে কার্যত বিধ্বংসী ফর্মে সবুজ মেরুনকে দেখা যাবে বলেই আশা করছেন ফুটবলপ্রেমীরা।

আরও পড়ুনঃ

মোহনবাগানেও এবার বড় চমক! সবুজ মেরুনে আসছেন নতুন এই ডিফেন্ডার, কে তিনি?

Share this article
click me!

Latest Videos

Sukanta Majumdar Live: হাওড়ার আমতায় বন্যায় কবলিত মানুষদের পাশে সুকান্ত মজুমদার, দেখুন সরাসরি
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
নার্সদের জুতোর বাড়ি! ঝাঁঝিয়ে উঠলেন কিঞ্জল, তুলকালাম সাগর দত্ত মেডিক্যাল | Sagar Dutta Medical
রোগী মৃত্যুকে কেন্দ্র করে ধুন্ধুমার সাগর দত্ত হাসপাতালে, আহত ২ চিকিৎসক | Sagar Dutta Hospital
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি