Euro Cup 2024: দুরন্ত কামব্যাক ইউক্রেনের, স্লোভাকিয়ার বিরুদ্ধে ২-১ গোলে লড়াকু জয়

ইউরো কাপের (Euro Cup 2024) গুরুত্বপূর্ণ ম্যাচে শুক্রবার, জার্মানির ডুসেলডরফ স্টেডিয়ামে মুখোমুখি হয় স্লোভাকিয়া বনাম ইউক্রেন (Slovakia vs Ukraine Euro 2024)। সেই ম্যাচে ২-১ গোলে লড়াকু জউ ইউক্রেনের (Ukraine)।

Subhankar Das | Published : Jun 21, 2024 2:55 PM IST / Updated: Jun 21 2024, 08:39 PM IST

ইউরো কাপের (Euro Cup 2024) গুরুত্বপূর্ণ ম্যাচে শুক্রবার, জার্মানির ডুসেলডরফ স্টেডিয়ামে মুখোমুখি হয় স্লোভাকিয়া বনাম ইউক্রেন (Slovakia vs Ukraine Euro 2024)। সেই ম্যাচে ২-১ গোলে লড়াকু জউ ইউক্রেনের (Ukraine)।

বেলজিয়ামকে (Belgium) হারানোর পর শুক্রবার, নিজেদের দ্বিতীয় ম্যাচে খেলতে নামে স্লোভাকিয়া (Slovakia)। হাড্ডাহাড্ডি খেলায় শুরু থেকেই জমে ওঠে এই ম্যাচ। ম্যাচের ১০ মিনিটেই, সুযোগ চলে আসে স্লোভাকিয়ার সামনে (Slovakia vs Ukraine Euro 2024 Live)। তবে সেখান থেকে গোল করতে পারেনি তারা।

অন্যদিকে, পাল্টা অ্যাটাকে উঠে আসে ইউক্রেনও (স্লোভাকিয়া বনাম ইউক্রেন ইউরো ২০২৪)। খেলার ১৩ মিনিটে, তাদের সামনেও একটি দুর্দান্ত সুযোগ চলে আসে। তবে সেক্ষেত্রেও গোলের দেখা মেলেনি। ম্যাচের ১৭ মিনিটে, ডেডলক ভাঙেন স্লোভাকিয়ার ইভান (Ivan Schranz)। তাঁর গলেও ১-০ ব্যবধানে এগিয়ে যায় স্লোভাকিয়া (স্লোভাকিয়া বনাম ইউক্রেন ইউরো ২০২৪ লাইভ)।

কিন্তু পাল্টা আক্রমণে উঠে আসার চেষ্টা করে ইউক্রেনও। খেলার ৪৪ মিনিটে, দুরন্ত একটি সেভ করেন ইউক্রেন গোলরক্ষক ট্রুবিন (Anatoliy Trubin)। তারপর আর কোনও গোল হয়নি। শেষপর্যন্ত, প্রথমার্ধ শেষ হয় ১-০ ফলাফল নিয়েই।

দ্বিতীয়ার্ধেও খেলা বেশ জমে ওঠে। তবে হাফ টাইমের বিরতিতে ইউক্রেন কোচের পেপটক যে কাজে এসেছিল, তা বোঝা যায় কিছুক্ষণের মধ্যেই। ম্যাচের ৫৪ মিনিটেই, সমতা ফেরাতে সক্ষম হয় তারা। মাইকলা শাপারেঙ্কোর (Mykola Shaparenko) গোলে খেলায় ফিরে আসে ইউক্রেন। ম্যাচের ফলাফল দাঁড়ায় ১-১।

উল্লেখ্য, সেকেন্ড হাফে বল পজিশন অনেকটাই বাড়াতে সক্ষম হয় ইউক্রেন। যে ম্যাচ স্লোভাকিয়ার হাতে ছিল, সেই ম্যাচ তাদেরই হাত থেকে কার্যত ছিনিয়ে আনে ইউক্রেন।

ক্রমাগতই মাঝমাঠের দখল বাড়িয়ে ম্যাচে ফেরৎ আসে তারা। আর সেই সুবাদেই খেলার ৮০ মিনিটে, রোমানের (Roman Yaremchuk) গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় ইউক্রেন। বলা যেতে পারে, এটিই ম্যাচের জয়সূচক গোল। সেইসঙ্গে, ইউক্রেন মিডফিল্ডার মুড্রিকের (Mykhailo Mudryk) প্রশংসা করতেই হয়। গোটা ম্যাচে যথেষ্ট ওয়ার্কলোড নেন এই ফুটবলারটি।

শেষপর্যন্ত, স্লোভাকিয়ার বিরুদ্ধে ২-১ গোলে লড়াকু জয় ছিনিয়ে নেয় ইউক্রেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'নিম্ন মেধার অর্ধ শিক্ষিত মুখ্যমন্ত্রী হলে যা হয়..' মমতাকে তীব্র আক্রমণে শুভেন্দু
Suvendu Adhikari : ধরে ফেললেন শুভেন্দু! '২০ মিনিট কোথায় ছিলেন উনি?' বিস্ফোরক দাবী শুভেন্দুর, দেখুন
Narendra Modi : 'তোমাদের জন্য ১৪০ কোটি দেশবাসী গর্বিত' বিরাট-রোহিতদের বিশেষ বার্তা প্রধানমন্ত্রীর
Daily Horoscope Live: ৩০ জুন রবিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Dilip Ghosh : 'আপনি মানুষকে ভুল বুজিয়ে ভোটে জিতেছেন' মমতাকে আক্রমণ দিলীপ ঘোষের