অপেক্ষার অবসান! মোহনবাগানে চলে এলেন বিধ্বংসী এই ভারতীয় মিডফিল্ডার

সমস্ত জল্পনার অবসান। মোহনবাগানে চলে এলেন লালেংমাওইয়া আপুইয়া রালতে (Lalengmawia Ralte)। পাঁচ বছরের চুক্তিতে তাঁকে দলে নিল মোহনবাগান (Mohun Bagn Super Giant)।

Subhankar Das | Published : Jun 25, 2024 9:12 AM IST / Updated: Jun 25 2024, 03:55 PM IST

সমস্ত জল্পনার অবসান। মোহনবাগানে চলে এলেন লালেংমাওইয়া আপুইয়া রালতে (Lalengmawia Ralte)। পাঁচ বছরের চুক্তিতে তাঁকে দলে নিল মোহনবাগান (Mohun Bagn Super Giant)।

ছিলেন মুম্বই সিটি এফসিতে। একটা সময় শোনা যাচ্ছিল যে, ইস্টবেঙ্গলও নাকি তাঁকে দলে নিতে চাইছে। কিন্তু তাদের হাত থেকে কার্যত ছোঁ মেরে আপুইয়াকে তুলে নিল মোহনবাগান। লালেংমাওইয়া আপুইয়া রালতে (Lalengmawia Ralte) খেলবেন সবুজ মেরুন জার্সি গায়ে।

Latest Videos

প্রসঙ্গত, গত মরশুমে ডুরান্ড কাপে (Durand Cup) জয় পেয়েছে বাগান শিবির। তাও আবার ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলকে (East Bengal) হারিয়ে। সুপার কাপে (Super Cup) জয় না পেলেও, আইএসএল শিল্ড (ISL Shield) নিজেদের ঝুলিতে আনে সবুজ মেরুন ব্রিগেড।

আর আগামী মরশুমে একাধিক গুরুত্বপূর্ণ প্রতিযোগিতায় খেলতে নামছে মোহনবাগান (Mohun Bagan)। স্বভাবতই, শক্তিশালী দলগঠনের দিকে নজর দেন সবুজ মেরুন কর্তারা। তাই আপুইয়াকে পেতে শুরু থেকেই ঝাঁপায় মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan Super Giant)। শেষপর্যন্ত, তাঁকে সই করিয়েই ছাড়ল টিম ম্যানেজমেন্ট।

কিন্তু মুম্বই সিটি এফসি (Mumbai City FC) থেকে আপুইয়াকে পেতে ঝাঁপায় ইস্টবেঙ্গলও (Emami East Bengal)। তবে এক্ষেত্রেও লাল হলুদকে এবার টেক্কা দিল সবুজ মেরুন। কার্যত, ছোঁ মেরে আপুইয়াকে (Apuia) তুলে নিল মোহনবাগান (Mohun Bagan)।

গত মরশুমে মুম্বই সিটি এফসি-তে খেলা ২৩ বছর বয়সী এই মিজোরামের (Mizoram) সেন্ট্রাল মিডফিল্ডারটিকে (Central Midfielder) দলে নেওয়ার বিষয়ে ভীষণভাবেই আগ্রহী ছিল মোহনবাগান। অন্যদিকে, এই তরুণ ফুটবলারটি আইএসএল-এ (ISL) এখনও পর্যন্ত ৯১টি ম্যাচে মাঠে নেমেছেন।

মুম্বই সিটি এফসি-র হয়ে আপুইয়ার পারফরম্যান্সও বেশ ভালো। তাঁর নামের পাশে রয়েছে ৫টি গোল এবং ২টি অ্যাসিস্ট। এছাড়াও ৩২৫১টি সঠিক পাস বাড়িয়েছেন আপুইয়া। সেইসঙ্গে, ৫৬টি গোলের সুযোগ তৈরি করতে সক্ষম হয়েছেন তিনি। নিঃসন্দেহে মাঝমাঠের দখল নেওয়ার ক্ষেত্রে তাঁর ভূমিকা অনস্বীকার্য।

আর তাই আপুইয়াকে সই করিয়ে নিজেদের শক্তি অনেকটাই বাড়িয়ে নিল মোহনবাগান। এই প্রসঙ্গে মোহনবাগান হেডস্যার জোসে মোলিনা (Jose Francisco Molina) জানিয়েছেন, “আপুইয়া এইমুহূর্তে আমাদের মিডফিল্ডের অন্যতম একজন বড় স্তম্ভ। শেষ কয়েকটি মরশুম ধরেই দারুণ ফুটবল উপহার দিয়েছে ও। আপুইয়ার ফুটবলশৈলীর গুণে সমৃদ্ধ হবে আমাদের দলও।”

আর আপুইয়া বলছেন, “মোহনবাগানের হয়ে খেলতে পারব ভেবেই দারুণ লাগছে। ভারতীয় ফুটবলের ইতিহাসে এই ক্লাবের অবদান অনেক। এই সুযোগ পেয়ে আমি সত্যিই গর্বিত। আগামীদিনে মোহনবাগানের হয়ে নিজের সেরা পারফরম্যান্সটাই দিতে চাই।”

সবমিলিয়ে, আগামী পাঁচ বছরের জন্য মোহনবাগানে সই করলেন এইমুহূর্তে ভারতবর্ষের অন্যতম সেরা মিডফিল্ডার লালেংমাওইয়া আপুইয়া রালতে।

 

 

আরও পড়ুনঃ

মোহনবাগান জার্সিতে ঝড় তুলতে আসছেন তিনি, চেনেন এই তরুণ মিডফিল্ডারকে?

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা