বিশ্বকাপ ফুটবল শুরুর আগে বাইজুস-এর ধামাকা, মেসিকে গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে ঘোষণা অনলাইন এডুকেশনাল অ্যাপ-এর

লিওনেল মেসি বিশ্বজুড়ে এক সমাদৃত নাম। আর সেই মেসিকে এবার গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে ঘোষণা করল বাইজুস।

 

Web Desk - ANB | Published : Nov 4, 2022 3:43 AM IST / Updated: Nov 04 2022, 12:50 PM IST

অনলাইন এডুকেশনাল টেকনোলজিকাল অ্যাপ বাইজুস-এর আরও এক চমক। এবার লিওনেল মেসি-কে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে ঘোষণা করল তারা। বিশ্ব দূত হিসাবে লিওনেল মেসি যে মূল কাজে বাইজুসকে সাহায্য করবেন তা হল অনলাইন এই এডুকেশনাল টেকনোলজিকাল অ্যাপ-যে সমাজসেবার অঙ্গ হিসাবে এডুকেশনাল ফর অল বা সবার জন্য শিক্ষা নামে যে কর্মসূচি নিয়েছে তা প্রচার করা। বিশ্ব ফুটবলের বর্তমান সময়ের রাজপুত্র বলে ডাকা হয় মেসিকে। এই মুহূর্তে প্যারিস সাঁ জাঁ-র হয়ে খেলছেন মেসি। এছাড়াও আর্জেন্টিনা ফুটবল দলের তিনি অধিনায়ক। বাইজুস এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, তাদের প্রচার দূত হওয়ার জন্য একটি চুক্তিও স্বাক্ষর করেছেন মেসি।

এই চুক্তি বিশ্বজুড়ে বাইজুস-এর কর্মকাণ্ডকে আরও বেশি করে প্রসারিত করবে বলেও আশা প্রকাশ করেছেন এই সংস্থার কর্তারা। সবার জন্য শিক্ষা- বিশেষ করে শিক্ষা থেকে বৈষম্য দূর করা এবং সকলের সাধ্যের মধ্যে আনার জন্য যে কর্মসূচি বাইজুস নিয়ে তা আরও বেশি করে গতি পাবে বলেও আশা করা হচ্ছে। চলতি বছরের শুরুতেই কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২-এর অন্যতম স্পনসর হয়েছে বাইজুস। বিশ্বজুড়ে সাড়ে তিন বিলিয়ন ফুটবল ভক্ত রয়েছেন। এঁদের মধ্যে বাইজুস-এর নাম ছড়িয়ে যাওয়ার সুযোগ যেমন থাকছে, তেমনি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে মেসির ভক্তের সংখ্যা সাড়ে চারশ মিলিয়ন। সুতরাং বোঝাই যাচ্ছে একদিকে ফুটবল বিশ্বকাপ এবং অন্যদিকে মেসির সঙ্গে চুক্তি বাইজুস-এর পদচারণাকে আরও দৃঢ় করবে। কাতার বিশ্বকাপ ফুটবল ২০২২-এ আর কিছুদিনের মধ্যেই মাঠে নামবেন মেসি, সন্দেহ নেই এমন এক বিশ্ব আসরে বাইজুসের হয়ে মেসির প্রচার অনলাইন এই এডুকেশনাল টেকনোলজি অ্যাপকে এগিয়ে যেতে সাহায্য করবে। 

বাইজুস-এর মতে লিওনেল মেসি একজন বিশ্ববরেণ্য ফুটবলার। লাইফ লং লার্নিং নিয়ে মেসির উৎসাহ সর্বজন বিদিত। ফুটবলের মধ্যে দিয়ে কীভাবে সারাক্ষণ শিক্ষার মাধ্যমে নিজেকে যুগোপযোগী করে রাখা যায় তা মেসি তাঁর দক্ষতার মাধ্যমে করে দেখাচ্ছেন। সুতরাং, এমন একজন ফুটবলারের সঙ্গে বাইজুসের যোগ তৈরি হওয়াটা একটা তাৎপর্য বহন করছে বলেই মনে করছে এই সংস্থা। বাইজুস মনে করছে মেসি তাঁদের বিশ্বব্যাপী কর্মসূচির যোগ্য মুখ। কারণ, লক্ষ লক্ষ যুবক-যুবতীর সামনে মেসি একটা আদর্শ এবং বিশেষ করে মেসির ফুটবল দক্ষতা এবং ফুটবল দর্শন তাঁর গ্রহণযোগ্যতা বৃদ্ধি করেছে। বাইজুস-এর অন্যতম সহ-প্রতিষ্ঠাতা সদস্য দিব্যা গোকুলনাথ জানিয়েছেন, 'আমরা অতি আনন্দিত যে মেসি আমাদের সঙ্গে গ্লোবাল অ্যাম্বাসেডর হিসাবে সামিল হয়েছেন। তিনি এমন একজন প্রতিভা যারা সময়ের ইতিহাসে একবারই জন্ম নেন। তাঁর ফুটবল দক্ষতা, মানসিকতা, মানবিকতা ও বিশ্বাসযোগ্যতা বাইজুস-এর লক্ষ্য এবং ব্র্যান্ড ভ্যালুর সঙ্গে খাপ খায়। তিনি একদম একটি সাধারণ সামাজিক অবস্থা থেকে বিশ্ব ফুটবলের ইতিহাসে এক জীবন্ত কিংবদন্তিতে পরিণত করেছেন নিজেকে। বিশ্বজুড়ে যে সাড়ে পাঁচ মিলিয়ন শিশুর জন্য বাইজুস সবার জন্য শিক্ষা বলে যে কর্মসূচি নিয়েছে তাতে মেসির যোগদান এক তাৎপর্য বহন করছে। এটা কারও কাছেই অজানা নয় যে ফুটবল ইতিহাসের এই সর্বশ্রেষ্ট ফুটবলার সবসময় একজন সেরা শিক্ষার্থী। আমার বিশ্বাস এই মেলবন্ধন বিশ্ব জুড়ে লক্ষ লক্ষ মানুষকে উদ্বুদ্ধ করবে তাঁদের স্বপ্নকে বড় করে গড়ে তুলতে এবং আরও ভালো শিক্ষা পেতে। ফুটবল ভক্তরা জানেন মেসি যে দলের হয়ে খেলেন তাদের পক্ষে যে কোনও কিছু করা সম্ভব।' 
আরও পড়ুন-- 
রাজনীতি নয় ফুটবলেই মন দাও, কাতার বিশ্বকাপের দলগুলিকে বার্তা ফিফার 
হঠাৎ অবসর ঘোষণা, শনিবারই বার্সেলোনার হয়ে শেষ ম্যাচ খেলবেন জেরার্ড পিকে 
এই ৫ জন বিশ্বের সবথেকে হট অ্যান্ড সেক্সি ফুটবল রেফারি, রুপ দেখলে মুগ্ধ হবেন আপনিও 

 

Share this article
click me!