রিয়াধে গোলের উৎসব, মেসি-রোনাল্ডোর লড়াইয়ের সাক্ষী থাকলেন অমিতাভ বচ্চন

রিয়াধে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসির লডা়ই দেখতে হাজির ছিলেন অমিতাভ বচ্চন। ম্যাচ শুরু হওয়ার আগে ফুটবলারদের সঙ্গে হাত মেলালেন বলিউডের শাহেনশা।

Web Desk - ANB | Published : Jan 19, 2023 6:22 PM IST / Updated: Jan 20 2023, 12:50 AM IST

রিয়াধে লিওনেল মেসি-ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর লড়াইয়ের দিকে তাকিয়েছিল সারা বিশ্ব। সৌদি আরবে অভিষেক ম্যাচে জোড়া গোল করেও মেসির দলের বিরুদ্ধে জয় পেলেন না রোনাল্ডো। পিএসজি প্রথমার্ধের শেষদিক থেকে ১০ জনে খেলেও ৫-৪ গোলে ম্যাচ জিতে নিল। প্রদর্শনী ম্যাচ হলেও, শুরু থেকেই টানটান উত্তেজনা ছিল। দুর্দান্ত প্রতিদ্বন্দ্বিতা চলছিল। ৩ মিনিটের মাথায় নেইমারের অসাধারণ থ্রু থেকে ঠান্ডা মাথায় রিয়াধের গোলকিপার মহম্মদ আল-ওয়েইসকে বোকা বানিয়ে জালে বল জড়িয়ে দেন মেসি। দল পিছিয়ে পড়ায় গা ঝাড়া দিয়ে ওঠেন রোনাল্ডো। ৬ মিনিটের মাথায় তিনি প্রথম শট নেন। ৩৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান রোনাল্ডো। সৌদি আরবের মাটিতে এটাই তাঁর প্রথম গোল। এরপর ৩৯ মিনিটের মাথায় লাল কার্ড দেখেন পিএসজি-র ডিফেন্ডার হুয়ান বার্নাট। ফলে ১০ জনে হয়ে যান মেসিরা। তবে ১০ জনে হয়ে যাওয়ার পরেও গোল করে এগিয়ে যায় পিএসজি। ৪৩ মিনিটে পিএসজি-র হয়ে দ্বিতীয় গোল করেন মার্কুইনহোস। প্রথমার্ধের সংযোজিত সময়ে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন নেইমার। এরপর নিজের ও দলের দ্বিতীয় গোল করে ম্যাচে সমতা ফিরিয়ে আনেন রোনাল্ডো। প্রথমার্ধ শেষ হয় ২-২ গোলে।

 

 

দ্বিতীয়ার্ধের শুরুতে ফের গোল করে এগিয়ে যায় পিএসজি। ৫৩ মিনিটে কিলিয়ান এমবাপের অসাধারণ মাইনাস থেকে গোল করেন রিয়াল মাদ্রিদে রোনাল্ডোর একসময়ের সতীর্থ সার্জিও র‍্যামোস। তবে ৫৬ মিনিটে ফের গোল করে সমতা ফেরায় রিয়াধ। কর্নার থেকে হেডে গোল করেন জ্যাং-হিউন-সো। এরপর ৬০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ফের পিএসজি-কে এগিয়ে দেন এমবাপে

দল ৪-৩ গোলে এগিয়ে যাওয়ার পরেই মেসি, নেইমার, এমবাপেকে তুলে নেন পিএসজি কোচ ক্রিস্টোফ গ্যালটিয়ার। দলকে পুরো দ্বিতীয়ার্ধই ১০ জনে খেলতে হলেও পিএসজি কোচ যে এই ম্যাচকে খুব বেশি গুরুত্ব দেননি, সেটা তাঁর সিদ্ধান্তেই পরিষ্কার হয়ে যায়। রোনাল্ডোও ৬১ মিনিটে উঠে যান।

৭৮ মিনিটে পিএসজি-র হয়ে পঞ্চম গোল করেন হুগো একিটিকে। ৩-৫ পিছিয়ে পড়ে ব্যবধান কমানোর জন্য মরিয়া হয়ে ওঠে রিয়াধ। দ্বিতীয়ার্ধের সংযোজিত সময়ে গোল করে ব্যবধান কমান ট্যালিসকা। তবে শেষপর্যন্ত হাসিমুখেই মাঠ ছাড়লেন মেসি, এমবাপে, নেইমাররা।

আরও পড়ুন-

সৌদি আরবের ক্লাবে যোগ দিচ্ছেন না, প্যারিসেই থাকতে রাজি হলেন লিওনেল মেসি

মেসি ক্লাব ছাড়ার পর প্রথম ট্রফি, রিয়াল মাদ্রিদকে হারিয়ে উচ্ছ্বসিত বার্সেলোনা

বিশ্বকাপ ফাইনালে অশোভন আচরণ, আর্জেন্টিনার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে ফিফা

Read more Articles on
Share this article
click me!