Euro Cup 2024: বুদ্ধিদীপ্ত ফুটবলেই বাজিমাৎ, পোল্যান্ডকে ৩-১ গোলে হারাল অস্ট্রিয়া

ইউরো কাপের (Euro Cup 2024) গুরুত্বপূর্ণ ম্যাচে শুক্রবার, জার্মানির বার্লিন স্টেডিয়ামে মুখোমুখি হয় পোল্যান্ড বনাম অস্ট্রিয়া (Poland vs Austria Euro 2024)। এই ম্যাচে পোল্যান্ডের বিরুদ্ধে ৩-১ গোলে জয় অস্ট্রিয়ার।

Subhankar Das | Published : Jun 21, 2024 5:56 PM IST

ইউরো কাপের (Euro Cup 2024) গুরুত্বপূর্ণ ম্যাচে শুক্রবার, জার্মানির বার্লিন স্টেডিয়ামে মুখোমুখি হয় পোল্যান্ড বনাম অস্ট্রিয়া (Poland vs Austria Euro 2024)। এই ম্যাচে পোল্যান্ডের বিরুদ্ধে ৩-১ গোলে জয় অস্ট্রিয়ার।

ম্যাচের শুরু থেকেই কার্যত লড়াই জমে ওঠে। খেলার ৯ মিনিটেই আসে প্রথম গোল। গার্নট ট্রনারের (Gernot Trauner) গোলে এগিয়ে যায় অস্ট্রিয়া (Austria)। কিন্তু সেই গোল খাওয়ার পর যেন আরও আক্রমণাত্মক হয়ে ওঠে পোল্যান্ড (Poland)। বলা যেতে পারে, সমতা ফেরানোর তাগিদে লাগাতার অ্যাটাকিং ফুটবল খেলা শুরু করে তারা। যদিও এই ম্যাচে (Poland v Austria Euro 2024 Live) পোল্যান্ডের প্রথম একাদশে ছিলেন না রবার্ট লেভানোদোস্কি (Robert Lewandowski)

Latest Videos

কিন্তু সেই প্রভাব দলের মধ্যে পড়তে দেননি বাকি ফুটবলাররা। ম্যাচের ৩০ মিনিটে, লড়াইতে ফিরে আসে পোল্যান্ড। পিয়াটেকের (Krzysztof Piatek) বুদ্ধিদীপ্ত গোলে সমতা ফেরায় তারা। অন্যদিকে, ম্যাচের ৩৯ মিনিটে অস্ট্রিয়ার (পোল্যান্ড বনাম অস্ট্রিয়া ইউরো ২০২৪) একটি আক্রমণ প্রতিহত হয় পোল্যান্ড ডিফেন্সিভ ওয়ালে। শেষপর্যন্ত, প্রথমার্ধ শেষ হয় ১-১ ফলাফল নিয়ে (পোল্যান্ড বনাম অস্ট্রিয়া ইউরো ২০২৪ লাইভ)।

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হয় কিছুটা ধীর গতিতে। মাঠে আসেন পোল্যান্ড স্ট্রাইকার লেভানোদোস্কি। অন্যদিকে, খেলার ৬৩ মিনিটে, ফ্রিকিক পেলেও তা কাজে লাগাতে ব্যর্থ হয় অস্ট্রিয়া। কিন্তু ক্রমাগতই যেন মাঝমাঠ থেকে খেলা তৈরি করছিল তারা। ফলাফল মিলল হাতেনাতে।

ম্যাচের ৬৬ মিনিটে, বাঁ-প্রান্ত থেকে আসা নিখুঁত পাস ধরে সেই বলকে জালে জড়িয়ে দেন ক্রিস্টোফ বাউমগার্টনার (Christoph Baumgartner)। সেইসঙ্গে, অস্ট্রিয়া ম্যাচে লিড নেয় ২-১ ব্যবধানে। তার কিছুক্ষণ বাদেই লেভানোদোস্কির শট রুখে দেন অস্ট্রিয়া গোলরক্ষক পেন্টজ (Pentz)।

খেলার শেষ কোয়ার্টারে একটি পেনাল্টিও পায় অস্ট্রিয়া। আক্রমণ আটকাতে টপ বক্সের ভেতরেই ফাউল করে বসেন পোল্যান্ড গোলরক্ষক। সঙ্গে সঙ্গে রেফারি হলুদ কার্ড দেখান এবং পেনাল্টির সিদ্ধান্ত দেন। সেই পেনাল্টি থেকেই গোল করে অস্ট্রিয়াকে ৩-১ ব্যবধানে এগিয়ে দেন মার্কো (Marco Arnautovic)। তারপর আর কোনও গোল হয়নি।

শেষপর্যন্ত, বুদ্ধিদীপ্ত ফুটবলকে সঙ্গী করেই পোল্যান্ডকে ৩-১ গোলে হারাল অস্ট্রিয়া।

আরও পড়ুনঃ

Euro Cup 2024: দুরন্ত কামব্যাক ইউক্রেনের, স্লোভাকিয়ার বিরুদ্ধে ২-১ গোলে লড়াকু জয়

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন