Lionel Messi: নিলামে উঠছে কাতার বিশ্বকাপে মেসির জার্সি, দর হতে পারে কয়েক কোটি টাকা

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন করার সুবাদে বর্তমানে বিশ্বের সেরা ফুটবলার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন লিওনেল মেসি। তাঁর শ্রেষ্ঠত্ব নিয়ে আর কারও প্রশ্ন নেই।

Soumya Gangully | Published : Nov 20, 2023 3:15 PM IST / Updated: Nov 20 2023, 10:07 PM IST

২০২২ সালে কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে যে ৬টি জার্সি পরে খেলেছিলেন লিওনেল মেসি, সেই জার্সিগুলি এবার নিলামে উঠছে। এই জার্সিগুলির গুরুত্ব অপরিসীম। কারণ, আর্জেন্টিনাকে ৩৬ বছর পর বিশ্বকাপ চ্যাম্পিয়ন করার পথে এই জার্সিগুলি পরে খেলেন মেসি। এই জার্সিগুলি নিলামে উঠছে ডিসেম্বরে। সথবি নিলাম সংস্থা মেসির জার্সিগুলি নিলামে তুলছে। প্রাথমিক মূল্য নির্ধারণ করা হয়েছে ১ কোটি মার্কিন ডলার। তবে এর চেয়েও বেশি দাম উঠতে পারে। সারা বিশ্বের ফুটবলপ্রেমীদেরই মেসির জার্সি নিয়ে আগ্রহ রয়েছে। বিশেষ করে যাঁরা সংগ্রাহক, তাঁরা এই জার্সি নেওয়ার জন্য আগ্রহী হয়ে উঠতে পারেন।

নিলামে বিশ্বজয়ের জার্সি

কাতার বিশ্বকাপে প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হেরে যায় আর্জেন্টিনা। সেই ম্যাচে মেসি যে জার্সি পরে খেলেছিলেন, সেটি নিলামে উঠছে। গ্রুপ পর্যায়ে মেক্সিকোর বিরুদ্ধে যে জার্সি পরে খেলেছিলেন আর্জেন্টিনার অধিনায়ক, সেই জার্সিও নিলামে উঠছে। এছাড়া অস্ট্রেলিয়া, নেদারল্যান্ডস, ক্রোয়েশিয়ার বিরুদ্ধে যে জার্সি পরে খেলেছিলেন মেসি, সেই জার্সিগুলিও নিলামে থাকছে। বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সের বিরুদ্ধে যে জার্সি পরে খেলেছিলেন মেসি, সেটিও নিলামে উঠছে। ফলে এই জার্সিটির গুরুত্ব সবচেয়ে বেশি। এখন থেকেই এই নিলাম নিয়ে আগ্রহ দেখা যাচ্ছে।

 

 

নতুন নজির গড়তে পারে নিলাম

এখনও পর্যন্ত কোনও ক্রীড়াবিদের ব্যবহৃত সরঞ্জামের নিলামের ক্ষেত্রে সবচেয়ে বেশি দরের রেকর্ড আছে মার্কিন যুক্তরাষ্ট্রের বাস্কেটবল কিংবদন্তি মাইকেল জর্ডনের দখলে। তিনি ১৯৯৮ সালে এনবিএ ফাইনালসে যে জার্সি পরে খেলেছিলেন, সেই জার্সি ২০২২ সালে নিলামে ওঠে। এই জার্সির দর ওঠে ১০০ কোটি মার্কিন ডলারেরও বেশি। মেসির জার্সির দর এর চেয়ে বেশি হবে বলেই আশা করা হচ্ছে। কারণ, ২০০৬ সাল থেকে বিশ্বকাপে খেললেও, পঞ্চম প্রচেষ্টায় দলকে চ্যাম্পিয়ন করতে পারেন মেসি। কাতার বিশ্বকাপ জয়ই তাঁর কেরিয়ারের সেরা মুহূর্ত।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Lionel Messi: 'বিপক্ষের প্রতি শ্রদ্ধা নেই,' ডারউইন নুনেজকে তোপ লিওনেল মেসির

Ballon d'Or 2023: অষ্টম ব্যালন ডি'অর, সবার ধরাছোঁয়ার বাইরে লিওনেল মেসি

Read more Articles on
Share this article
click me!