জটিলতার অবসান, ভারতে সাফ চ্যাম্পিয়নশিপের জন্য ভিসা পেল পাকিস্তানের ফুটবল দল

দক্ষিণ এশিয়ার সেরা ফুটবল প্রতিযোগিতা সাফ চ্যাম্পিয়নশিপ। এই প্রতিযোগিতায় অন্যতম শক্তিশালী দল ভারত। সদ্য ইন্টারকন্টিনেন্টাল কাপ জিতে আত্মবিশ্বাসী সুনীল ছেত্রীরা।

Soumya Gangully | Published : Jun 19, 2023 7:45 PM IST / Updated: Jun 20 2023, 02:05 AM IST

বুধবার বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে সাফ চ্যাম্পিয়নশিপে ভারত-পাকিস্তানের লড়াই হতে চলেছে। তার আগে সোমবার ভারতে আসার জন্য ভিসা পেল পাকিস্তান ফুটবল দল। ফলে শেষমুহূর্তে ভারতে আসছে পাকিস্তান দল। তারা এখন মরিশাসে আছে। সেখান থেকেই ভারতে আসছে পাকিস্তান দল। বুধবার সন্ধে সাড়ে ৭টায় শুরু হচ্ছে ম্যাচ। তার আগে যত দ্রুত সম্ভব ভারতে আসার চেষ্টা করছে পাকিস্তান ফুটবল দল। যদিও তারা কখন বেঙ্গালুরু আসছেন, সেটা এখনও জানা যায়নি। বেঙ্গালুরু পৌঁছে হয়তো অনুশীলন করার সময় পাবেন না পাকিস্তানের ফুটবলাররা। তাঁদের সরাসরি ম্যাচ খেলতে হবে। ফলে প্রথম ম্যাচে ভারতীয় দল কিছুটা বাড়তি সুবিধা পাচ্ছে। সদ্য লেবাননকে হারিয়ে ইন্টারকন্টিনেন্টাল কাপ চ্যাম্পিয়ন হয়েছে ভারতীয় দল। এবার সাফ চ্যাম্পিয়নশিপ জেতাই ভারতের লক্ষ্য।

কর্ণাটক রাজ্য ফুটবল সংস্থার এক কর্তা বলেছেন, ‘আমরা জানতে পেরেছি, পাকিস্তান দল ভিসা পেয়েছে। আমরা আশা করছি, ওরা মঙ্গলবার ভারতে পৌঁছে যাবে। এরপর বুধবার ভারত-পাকিস্তান ম্যাচ। আমাদের আশা, শ্রী কান্তিরাভা স্টেডিয়ামের গ্যালারির একটি আসনও খালি থাকবে না। এই ম্যাচ আয়োজন করার জন্য আমরা তৈরি। আমরা সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সঙ্গে যোগাযোগ রাখছি। আশা করছি এই ম্যাচ পিছিয়ে দিতে হবে না।’

 

 

এবারের সাফ চ্যাম্পিয়নশিপে পাকিস্তান দল যোগ দিতে পারবে কি না, সেটা নিয়ে কয়েকদিন আগে পর্যন্ত সংশয় ছিল। কারণ, পাকিস্তান দল ভারতে আসার জন্য ভিসা পাবে কি না, সেটা নিয়ে অনিশ্চয়তা ছিল। সাফ চ্যাম্পিয়নশিপের আগে মরিশাসে ৪ দলীয় টুর্নামেন্টে খেলতে যায় পাকিস্তান দল। সেই টুর্নামেন্টে সব ম্যাচেই হেরে যায় পাকিস্তান। মরিশাসের ভারতীয় দূতাবাসে সপ্তাহের শেষদিকে কাজ হচ্ছিল না বলে ভারতে আসার ভিসা পাচ্ছিল না পাকিস্তান দল। সেই কারণেই দেরি হল। 

ভারতে আসতে দেরি হওয়ার জন্য ন্যাশনাল স্পোর্টস বোর্ডকেই দায়ী করে পাকিস্তান ফুটবল ফেডারেশন। তাদের দাবি, ন্যাশনাল স্পোর্টস বোর্ড নো-অবজেকশন সার্টিফিকেট না দেওয়াতেই ভিসা পেতে দেরি হল। পাল্টা ন্যাশনাল স্পোর্টস বোর্ডের দাবি, পাকিস্তান ফুটবল ফেডারেশন নো-অবজেকশন সার্টিফিকেটের জন্য আবেদন করতে অনেক দেরি করেছে। সেই কারণেই জটিলতা তৈরি হয়।

ভারত-পাকিস্তানের ফুটবল দ্বৈরথে এগিয়ে ভারতীয় দল। এবারও পাকিস্তানের বিরুদ্ধে জয় পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী ভারতীয় দল। দেশের মাটিতে দর্শক সমর্থন ভারতীয় দলের পক্ষে থাকবে। ফলে জয় পাওয়ার ব্যাপারে এগিয়ে ভারত।

আরও পড়ুন-

কলকাতা লিগে খেলবে সবুজ-মেরুনের যুব দল, চ্যালেঞ্জ নিতে তৈরি সুমিত রাঠিরা

লাল-হলুদে ফিরলেন খাবরা, সঙ্গী মন্দার রাও দেশাই, এডুইন সিডনি বনসপল

Indian Football: লেবাননের বিরুদ্ধে ২-০ জয়, ইন্টারকন্টিনেন্টাল কাপ চ্যাম্পিয়ন ভারত

Read more Articles on
Share this article
click me!