বুড়ো হাড়ে ভেলকি দেখাচ্ছেন 'সিআর৭', সৌদি আরবে ইতিহাস গড়লেন ক্রিশ্চিয়ানো

বুড়ো হাড়ে যেন ভেলকি থামছেই না। সৌদি প্রো-লিগের ইতিহাসে, একটি মরশুমে সবথকে বেশি গোল করার মাইলস্টোন ছুঁয়ে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

Subhankar Das | Published : May 28, 2024 1:32 PM IST

বুড়ো হাড়ে যেন ভেলকি থামছেই না। সৌদি প্রো-লিগের ইতিহাসে, একটি মরশুমে সবথকে বেশি গোল করার মাইলস্টোন ছুঁয়ে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

‘সিআর৭’, ৩৮ পেরিয়ে পা দিয়েছেন ৩৯ বছর বয়সে। কিন্তু ফুটবল স্কিলে যেন একটুও মরচে পড়েনি। নিজের দক্ষতা ধরে রেখেছেন সেই একই জায়গায়। তবে শোনা যাচ্ছে, পরের মরশুমে হয়ত তিনি আর সৌদি আরবে নাও খেলতে পারেন। সেই উত্তর সময় দেবে। কিন্তু তারই মাঝে রোনাল্ডো গড়ে ফেললেন নয়া রেকর্ড।

সৌদি প্রো-লিগের ইতিহাসে একটি মরশুমে সবথেকে বেশি গোল করার রেকর্ড গড়লেন রোনাল্ডো। সোমবার লিগের শেষ ম্যাচটি খেলতে নামে আল নাসের। যে দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য হলেন ‘সিআর৭’। এই ম্যাচে আল ইত্তিহাদকে ৪-২ গোলে হারায় তারা। সেইসঙ্গে, এই ম্যাচেই জোড়া গোলের নায়ক হলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। চলতি মরশুমে মোট ৩৫টি গোল হয়ে গেল তাঁর নামের পাশে। আর সেইসঙ্গে ছুঁয়ে ফেললেন একটি মরশুমে সর্বাধিক গোলের মাইলস্টোন।

অন্যদিকে, গত ২০১৮-১৯ মরশুমে ৩৪টি গোল করে রেকর্ড গড়েছিলেন মরক্কোর স্ট্রাইকার আবদেরাজ্জাক হামদাল্লাহ্। এখনও পর্যন্ত এটিই ছিল কোনও একটি মরশুমে করা সর্বাধিক গোলের রেকর্ড। কিন্তু নাম যখন রোনাল্ডো, তখন তো রেকর্ড ভাঙবেই। আল নাসেরের জার্সি গায়ে চাপিয়ে সেই রেকর্ডই ভেঙে দিলেন তিনি। নতুন দলে যোগ দিয়ে সমস্ত প্রতিযোগিতা মিলিয়ে এখনও পর্যন্ত মোট ৫০টি গোল করে ফেলেছেন ‘সিআর৭’।

সেইসঙ্গে, প্রথম বারের জন্য একটি মরশুমে ১০০টিরও বেশি গোল করে ফেলেছে সৌদি আরবের বিখ্যাত ফুটবল ক্লাব আল নাসের। যার মধ্যে অর্ধেক সংখ্যক গোলই করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

এর আগে যখন তিনি ইংল্যান্ডের ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে ছিলেন, তখনও একটি মরশুমে সর্বাধিক গোল করার রেকর্ড গড়েন। এছাড়াও, স্পেনের রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে এবং ইতালির ক্লাব জুভেন্টাসের হয়েও সেই রেকর্ড ছুঁয়ে ফেলেছিলেন তিনি। আর এবার সৌদি আরবের ক্লাব আল নাসেরের হয়েও একটি মরশুমে সর্বাধিক গোল করে ফেললেন ‘সিআর৭’। কার্যত ৪টি আলাদা আলাদা দেশের ক্লাবের হয়ে একটি মরশুমে সর্বাধিক গোল করার মাইলস্টোন স্পর্শ করলেন তিনি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

সাইবার প্রতারণা রুখতে নয়া পন্থা চন্দননগর পুলিশ কমিশনের
Suvendu Adhikari : 'আসুক! বুলডোজারের সামনে আমি দাঁড়াব' শুভেন্দুর চরম হুঁশিয়ারি! দেখুন
রাশিফল ২৬ জুন : আজ বুধাদিত্য যোগ, সারাদিন দারুন কাটবে এই ৬ রাশির, দেখুন আজকের রাশিফল
'পার্ক সার্কাস, নিউ মার্কেট, রাজাবাজার ও মেটিয়াবুরুজে কবে বুলডোজার চলবে?' প্রশ্ন Suvendu Adhikari-র
TMC News : 'বলল চলো দই খাই, আমরা স্বামী-স্ত্রী...' প্রধানকে নিয়ে তুমুল দ্বন্দ্ব খোদ তৃণমূলে! দেখুন