আইএসএল খেলতে আর রইল না কোনও বাধা, মহামেডানের নতুন ইনভেস্টর শ্রাচী স্পোর্টস

ইনভেস্টর সমস্যার সমাধান হল মহামেডানে। বলা যেতে পারে, স্বস্তি মিলল অনেকটাই।

Subhankar Das | Published : Aug 2, 2024 7:33 AM IST

ইনভেস্টর সমস্যার সমাধান হল মহামেডানে। বলা যেতে পারে, স্বস্তি মিলল অনেকটাই।

আইএসএল (ISL) খেলার পথে বারবার বাধা হয়ে দাঁড়াচ্ছিল সেই ইনভেস্টর (Investor) সমস্যা। কিন্তু এখন যেন কার্যত ‘প্রবলেম সলভড’। কারণ, নতুন ইনভেস্টের হিসেবে সাদাকালো ব্রিগেড পাশে পেল শ্রাচী গ্রুপকে (Shrachi Sports)। মোট ৩০.৫ শতাংশ শেয়ার এখন থেকে তাদের হাতে। আর বদলে দুই বছরে সর্বমোট ৩৫ কোটি টাকা দেওয়ার জন্য মহামেডানের সঙ্গে মৌ-চুক্তি স্বাক্ষর করল শ্রাচী স্পোর্টস। উপস্থিত ছিলেন সংস্থার কর্নধার রাহুল টোডি।

Latest Videos

নিজেদের তাঁবুতেই এই মৌ চুক্তি স্বাক্ষরিত হওয়ার পর মহামেডান (Mohammedan Sporting Club) সভাপতি আমিরুদ্দিন ববি জানান, “এটা অবশ্যই আমাদের জন্য একটা ভালো খবর। তাই এবার আইএসএল (ISL) খেলতে আর কোনও অসুবিধা নেই।”

প্রসঙ্গত, গত মরশুমে আই লিগ (I-League) চ্যাম্পিয়ন হয়ে আইএসএল খেলার ছাড়পত্র পেয়েছে মহামেডান স্পোর্টিং ফুটবল দল। কিন্তু সঠিক সময়মতো ইনভেস্টর না পাওয়ার ফলে, আইএসএল খেলা নিয়ে কার্যত ধোঁয়াশা তৈরি হয়েছিল সাদাকালো ব্রিগেডের অন্দরে। সমর্থকদের মধ্যে তৈরি হয়েছিল উদ্বেগ।

মূলত, আর্থিক সমস্যা বেশ গুরুতর জায়গাতেই পৌঁছে যায়। উল্লেখ্য, এতদিন পর্যন্ত ইনভেস্টর হিসেবে বাঙ্কারহিল গ্রুপ মহামেডানকে আর্থিক সাহায্য করে আসছিল। তবে আইএসএল খেলার জন্য সেই অর্থ একদমই যথেষ্ট ছিল না। সেইজন্য খোদ বাঙ্কারহিল (Bankarhil) কর্তা দীপক সিং নিজেই ইনভেস্টর খুঁজে আনার দায়িত্ব নেন।

সেইসঙ্গে, নতুন ইনভেস্টরের জন্য চেষ্টা চালাতে থাকেন মহামেডান কর্তারাও। শেষপর্যন্ত, শ্রাচী স্পোর্টস রাজি হল। এই সংস্থাটি ইতিমধ্যেই আইএফএর (IFA) কমার্শিয়াল পার্টনার হিসেবে যুক্ত হয়েছে। ফলে, বলা যেতেই পারে আইএসএল খেলার ক্ষেত্রে আর কোনও বাধা রইল না মহামেডানের সামনে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case