সুপার কাপের প্রথম ম্যাচে গোকুলম কেরালাকে ৫-১ উড়িয়ে দিল এটিকে মোহনবাগান

আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার পর প্রথমবার খেলতে নেমেই দুর্দান্ত পারফরম্যান্স দেখাল এটিকে মোহনবাগান। লিস্টন কোলাসো, হুগো বুমোসরা যে ফর্মে, তাতে এই টুর্নামেন্টেও তাঁরাই চ্যাম্পিয়ন হতে পারেন। 

Web Desk - ANB | Published : Apr 10, 2023 1:37 PM IST / Updated: Apr 11 2023, 06:04 PM IST

এবারের আইএসএল চ্যাম্পিয়ন হয়েছে এটিকে মোহনবাগান। সেখানে আই লিগে তৃতীয় স্থানে শেষ করেছে গোকুলম কেরালা। আইএসএল-এর সঙ্গে আই লিগের মানের পার্থক্য তো আছেই। সেটা সোমবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন সবুজ-মেরুন জার্সিধারীরা। ঘরের মাঠে খেলার কোনও সুবিধাই নিতে পারল না গোকুলম। ৫-১ গোলে জয় পেল এটিকে মোহনবাগান। জোড়া গোল করলেন লিস্টন কোলাসো। একটি করে গোল হুগো বুমোস, মনবীর সিং ও কিয়ান নাসিরির। গোকুলমের হয়ে ব্যবধান কমান মেন্ডি। আরও বেশি গোলে জিততে পারত সবুজ-মেরুন। একাধিক সহজ সুযোগ নষ্ট হয়। ৮৬ মিনিটে আশিস রাইয়ের শট পোস্টে লেগে ফিরে আসে। সারা ম্যাচে এটিকে মোহনবাগানেরই দাপট ছিল। কোনও সময়ই মনে হয়নি গোকুলম প্রত্যাবর্তন ঘটাতে পারবে।

এদিন ম্যাচের শুরুতেই এগিয়ে যায় সবুজ-মেরুন। ৬ মিনিটেই বুমোসের পাস থেকে গোল করেন লিস্টন। এবারের আইএসএল-এ খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি লিস্টন। সুপার কাপের প্রথম ম্যাচেই তিনি বুঝিয়ে দিলেন, দলকে সাহায্য করতে তৈরি। ২৭ মিনিটে ব্যবধান বাড়ান লিস্টন। প্রথমার্ধের খেলা শেষ হওয়ার ঠিক আগে দলের তৃতীয় গোল করেন বুমোস। তিনি একা বল নিয়ে বক্সে ঢুকে বিপক্ষের ডিফেন্ডার ও গোলকিপারদের পরাস্ত করেন। বুমোসের বাঁ পায়ের শট জালে জড়িয়ে যায়। প্রথমার্ধের শেষে ৩-০ এগিয়েছিল সবুজ-মেরুন। ৬৩ মিনিটে ব্যবধান বাড়ান মনবীর। ৭১ মিনিটে সান্ত্বনা গোল পায় গোকুলম। তবে কেরালার দলটির দুর্ভোগের তখনও বাকি ছিল। শেষমুহূর্তে বাগানের হয়ে পঞ্চম গোল করেন কিয়ান।

এটিকে মোহনবাগান গোয়া থেকে আইএসএল জিতে কলকাতায় ফেরার পর দলের অন্যতম কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা বলেছিলেন, তাঁদের পরবর্তী লক্ষ্য সুপার কাপ জয়। সোমবার থেকে সেই লক্ষ্যে এগিয়ে চলা শুরু করে দিলেন কোচ হুয়ান ফেরান্দো। এদিন প্রথম একাদশে কয়েকটি পরিবর্তন করেছিলেন সবুজ-মেরুন কোচ। আইএসএল জয়ী গোলকিপার বিশাল কাইথ, অস্ট্রেলিয়ান স্ট্রাইকার দিমিত্রিয়স পেট্রাটস প্রথম একাদশে ছিলেন না। গোকুলম শক্তিশালী দল না হওয়ায় বাকিদের দেখে নিতে চেয়েছিলেন ফেরান্দো। তাঁর লক্ষ্য সফল। গোল যত হত, তার চেয়ে অনেক বেশি সুযোগ তৈরি হল। গোলের সুযোগ নষ্ট খেলারই অঙ্গ। সুযোগ তৈরি করাই আসল। শুক্রবার গ্রুপের দ্বিতীয় ম্যাচে জামশেদপুর এফসি-র মুখোমুখি হবে সবুজ-মেরুন। সেই ম্যাচ জিতলেই গ্রুপের সেরা হওয়া নিশ্চিত হয়ে যাবে। সেটাই লক্ষ্য সবুজ-মেরুনের।

আরও পড়ুন-

অসংখ্য সুযোগ নষ্ট, সুপার কাপের প্রথম ম্যাচে ওড়িশার সঙ্গে ড্র ইস্টবেঙ্গলের

ব্রাজিল, ফ্রান্সকে টপকে ৬ বছর পর ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষে আর্জেন্টিনা

সাপ ধরার প্রশিক্ষণ নিচ্ছে বাইচুং ভুটিয়ার ছেলে ইউজেন, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Read more Articles on
Share this article
click me!