Football: ইন্দোনেশিয়ায় মাঠে বজ্রপাতে মৃত্যু ফুটবলারের, ভাইরাল ভয়ঙ্কর ভিডিও

কলকাতায় মাঠে বজ্রপাতে ক্রিকেটারের মৃত্যুর ঘটনা দেখা গিয়েছে। এবার ইন্দোনেশিয়ায় বজ্রপাতের বলি হলেন এক ফুটবলার। মাঠেই প্রকৃতির রোষে পড়লেন তিনি।

Soumya Gangully | Published : Feb 12, 2024 5:33 PM IST / Updated: Feb 12 2024, 11:55 PM IST

ইন্দোনেশিয়ায় ফুটবল ম্যাচ চলাকালীন মাঠে বজ্রপাতে প্রাণ হারালেন এক ফুটবলার। মৃত ফুটবলারের বয়স ৩৫ বছর। বজ্রাঘাতের পর তাঁকে হাসপতালে নিয়ে যাওয়া হয়, কিন্তু প্রাণ বাঁচানো সম্ভব হয়নি। যে ম্যাচে এই ভয়ঙ্কর ঘটনা ঘটেছে, সেটা প্রতিযোগিতামূলক ম্যাচ ছিল না। ২ এফএলও এফসি বান্দুং ও এফবিআই সুবাংয়ের প্রদর্শনী ম্যাচ চলাকালীন এই ঘটনা ঘটে। ওই ফুটবলারের উপর বজ্রপাতের ঘটনা ক্যামেরায় ধরা পড়েছে। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ভয়ঙ্কর ভিডিও দেখে সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা স্তম্ভিত হয়ে পড়েছেন। অনেকের পক্ষেই এই দৃশ্য সহ্য করা সম্ভব নয়।

প্রাকৃতিক দুর্যোগের বলি ফুটবলার

ইন্দোনেশিয়ায় এক বছরের মধ্যে দ্বিতীয়বার বজ্রপাতের ফলে ফুটবলারের মৃত্যু হল। স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ৩৫ বছর বয়সি যে ফুটবলারের উপর বজ্রপাত হয়, তিনি মাঠে প্রাণ হারাননি। তাঁর নিঃশ্বাস পড়ছিল। হাসপাতালে নিয়ে যাওয়ার পর তাঁর প্রাণ বাঁচানোর চেষ্টা করেন চিকিৎসকরা। কিন্তু বজ্রাঘাত সহ্য করতে পারেননি এই ফুটবলার। হাসপাতালে চিকিৎসা চলাকালীন তাঁর মৃত্যু হয়। ২০২৩ সালেও ইন্দোনেশিয়ায় বজ্রপাতে এক ফুটবলারের মৃত্যু হয়। সোরাটিন অনূর্ধ্ব-১৩ কাপের ম্যাচ চলাকালীন পূর্ব জাভার বোজোনেগোরেতে বজ্রপাতের ফলে মারা যায় এক কিশোর ফুটবলার। বজ্রপাতের পর সে হৃদরোগে আক্রান্ত হয়। এরপর হাসপাতালে তার মৃত্যু হয়।

 

 

বিনা মেঘে বজ্রপাত!

ইন্দোনেশিয়ার সংবাদমাধ্যম সূত্রে খবর, এই ফুটবল ম্যাচ যখন শুরু হয়, তখন পরিষ্কার আকাশ ছিল। বৃষ্টি বা বজ্রপাতের কোনওরকম পূর্বাভাস দেখা যায়নি। কিন্তু ম্যাচ চলাকালীন হঠাৎ আবহাওয়া বদলে যায়। কিন্তু এভাবে মাঠে যে বজ্রপাত হবে, সেটা কেউই আশঙ্কা করেননি। ফলে খেলা চালিয়ে যান রেফারি। তাঁর এই সিদ্ধান্তই কাল হল। অকালে এক ফুটবলারকে প্রাণ হারাতে হল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Lionel Messi: ইচ্ছা থাকলেও কেন বার্সেলোনায় ফিরলেন না মেসি? খোলসা করলেন লা লিগা প্রেসিডেন্ট

Football News: ফুটবলে চালু হচ্ছে নতুন রঙের কার্ড, বদলাচ্ছে খেলার নিয়ম

Lionel Messi: বিদেশি ষড়যন্ত্রে হংকং একাদশের বিরুদ্ধে খেলেননি মেসি! বিস্ফোরক অভিযোগ চিনের

Share this article
click me!