কুয়াদ্রাত যুগের অবসান! কিন্তু ইস্টবেঙ্গলের নতুন কোচ হওয়ার দৌড়ে এগিয়ে কারা? জানুন

চলছে আইএসএল (ISL)। কিন্তু তার মাঝেই পদত্যাগ করেছেন ইস্টবেঙ্গল (East Bengal) কোচ কার্লোস কুয়াদ্রাত (Carles Cuadrat)। পরপর তিন ম্যাচে হেরে, দায়িত্ব ছাড়লেন তিনি। কিন্তু পরবর্তী কোচ কে?

Subhankar Das | Published : Sep 30, 2024 5:20 PM IST / Updated: Sep 30 2024, 11:25 PM IST

চলছে আইএসএল (ISL)। কিন্তু তার মাঝেই পদত্যাগ করেছেন ইস্টবেঙ্গল (East Bengal) কোচ কার্লোস কুয়াদ্রাত (Carles Cuadrat)। পরপর তিন ম্যাচে হেরে, দায়িত্ব ছাড়লেন তিনি। কিন্তু পরবর্তী কোচ কে?

আপাতত অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব সামলাবেন বিনো জর্জ (Bino George)। তবে আইএসএল-এর লড়াইতে টিকে থাকতে গেলে আরও উন্নতমানের কোচ যে দরকার, সেই বিষয়ে কোনও সন্দেহ নেই। তাই বেশ কিছু নামও ইতিমধ্যেই ঘোরাফেরা করছে। শোনা যাচ্ছে, তিনটি নাম।

Latest Videos

বেঙ্গালুরু এফসির প্রাক্তন কোচ সিমন গ্রেসন (Simon Grayson), কেরালা ব্লাস্টার্সের প্রাক্তন কোচ ইভান ভুকোমানোভিচ (Ivan Vukomanovic) এবং পাঞ্জাব এফসির প্রাক্তন কোচ স্টাইকোস ভার্গেটিস (Staikos Vergetis)। সূত্র মারফৎ জানা যাচ্ছে, এই তিনজন রয়েছেন লাল হলুদের রাডারে। যদিও কে চূড়ান্ত হবেন, সেটা সময় বলবে।

তবে একটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, এই মুহূর্তে দাঁড়িয়ে কি খুব বেশি পরীক্ষা-নিরীক্ষার পথে হাঁটবেন লাল হলুদ কর্তারা? সেক্ষেত্রে যে বিদেশি কোচরা ভারতীয় ফুটবলে পরীক্ষিত, তাদেরই পাল্লা ভারী বলে মনে করছে ফুটবল মহল।

আর সেই জায়গায় দাঁড়িয়েই উঠে এসেছে এই তিনটি নাম। তিনজনেরই ভারতীয় ফুটবলে কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে। যেমন সিমন গ্রেসন গত ২০২২-২৩ মরশুমে বেঙ্গালুরুকে কোচিং করিয়েছেন। তাছাড়া তাঁর অভিজ্ঞতাও নেহাৎ কম নয়। তার আগে তিনি লিডস ইউনাইটেড, সান্ডারল্যান্ড, ব্ল্যাকপুলের মতো ক্লাবেও কোচিং করিয়ে এসেছেন।

এরপর আসা যাক ইভান ভুকোমানোভিচের কথায়। তিনি আবার ছিলেন কেরালার কোচ। ইভান গত ২০২১-২২ মরশুমে দায়িত্ব সামলেছেন। তাছাড়া বিদেশের ক্লাবেও কোচিং-এর অভিজ্ঞতা রয়েছে এই তরুণ কোচের।

অন্যদিকে, রয়েছেন স্টাইকোস ভার্গেটিস। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হচ্ছে, তাঁর কোচিং-এই আই লিগ জিতে আইএসএলে পা রাখে পাঞ্জাব এফসি। অর্থাৎ, ভারতীয় ফুটবল সম্পর্কে বিস্তর অভিজ্ঞতা রয়েছে তাঁর।

এখন দেখার বিষয় এটাই যে, শেষপর্যন্ত কার নাম চূড়ান্ত হয়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

RG Kar মিছিলে 'কাশ্মীর মাঙ্গে আজাদি' স্লোগান #rgkarprotest #shorts #jadavpur
RG Kar News Live : আর জি কর মামলায় শুনানি শুরু Supreme court-এ, দেখুন সরাসরি
ঘাটাল মাস্টারপ্ল্যান নিয়ে বিস্ফোরক হিরণ! শুনলে চমকে যাবেন! | Hiran Chatterjee | Ghatal | Dev TMC MP
ম্যাথমেটিকাল ফিজিক্সের উপরগবেষণা, স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি থেকে স্বীকৃতি সোনারপুরের অধ্যাপকের
'মমতা দেশবিরোধীদের লালন পালন করে', 'আজাদি' স্লোগান ইস্যুতে বিস্ফোরক শুভেন্দু | Suvendu Adhikari