৯০০ গোল করে বিশ্ব ফুটবলের নয়া মাইলফলক তাঁর দখলে, মুখ খুললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

আক্ষরিক অর্থেই যেন বিশ্ব ফুটবলের মহানায়ক তিনি। কারণ, বিশ্বের প্রথম ফুটবলার হিসাবে আন্তর্জাতিক ফুটবলে ৯০০টি গোল করে ফেললেন পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। আর এরপরই মুখ খুললেন তিনি।

Subhankar Das | Published : Sep 6, 2024 3:57 PM IST

আক্ষরিক অর্থেই যেন বিশ্ব ফুটবলের মহানায়ক তিনি। কারণ, বিশ্বের প্রথম ফুটবলার হিসাবে আন্তর্জাতিক ফুটবলে ৯০০টি গোল করে ফেললেন পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। আর এরপরই মুখ খুললেন তিনি।

বৃহস্পতিবার, উয়েফা নেশন্স লিগের (UEFA Nations League) ম্যাচে ক্রোয়েশিয়াকে ২-১ গোলে পরাজিত করেছে পর্তুগাল। আর তার পরেই রোনাল্ডোর একটি মন্তব্যে কার্যত বিতর্ক তৈরি হয়েছে। ‘সিআর৭’ জানিয়েছেন, ইউরো কাপ জিতেই তাঁর বিশ্বকাপ জয়ের স্বাদ নেওয়া হয়ে গেছে। তিনি নাকি আর বিশ্বকাপের জন্য অনুপ্রাণিত হন না।

Latest Videos

পাঁচটি বিশ্বকাপ খেলে ফেললেও এখনও সেই ট্রফি হাতেই তুলতে পারেননি রোনাল্ডো। তবে ২০১৬ সালে ইউরো কাপ জিতেছেন তিনি। এই প্রসঙ্গে রোনাল্ডো বলেছেন, “পর্তুগালের হয়ে ইউরো কাপ জেতা মানে বিশ্বকাপ জেতারই সমান। আমি ভীষণভাবেই চেয়েছিলাম যে, এই দুটি ট্রফি জিততে। আর ইতিমধ্যেই পর্তুগালের হয়ে জিতে ফেলেছি এই ট্রফিগুলো। তাই বিশ্বকাপ নিয়ে আর আমি অনুপ্রাণিত নই।”

উল্লেখ্য, অতীতে কিলিয়ান এমবাপেও বলেন, বিশ্বকাপের থেকে ইউরো কাপ জেতা বেশি কঠিন। সেই বক্তব্যের জবাব দিতে গিয়ে আবার লিওনেল মেসি (Lionel Messi) জানান, ইউরো কাপে আর্জেন্টিনা, ব্রাজিল এবং উরুগুয়ের মতো একাধিক বিশ্বকাপজয়ী দল খেলে না। তাহলে সেই প্রতিযোগিতা কীভাবে সেরা হতে পারে? ফলে, রোনাল্ডোর সাম্প্রতিক মন্তব্যও বেশ চটিয়ে দিয়েছে মেসিভক্তদের।

অন্যদিকে, ৯০০ গোল নিয়ে এবার মুখ খুলেছেন রোনাল্ডো। ‘সিআর৭’-এর কথায়, “৯০০ গোলের মাইলস্টোন স্পর্শ করা নিঃসন্দেহে বাকি যে কোনও মাইলফলকের মতোই। কিন্তু আমি জানি যে, ৯০০ গোলে পৌঁছতে প্রতিদিন আমাকে কতটা কষ্ট করতে হয়েছে। আমার ক্যারিয়ারের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ মাইলফলক। আমি আসলে রেকর্ড ভাঙি না। রেকর্ড আমাকে তাড়া করে।”

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

জলের তোড়ে চোখের সামনে তলিয়ে গেল বাইক, অল্পের জন্য রক্ষা পেলেন দুই বাইক আরোহী | Viral Video | Flood
বিয়ে পাগলা বর! ২ বউ থাকতে তৃতীয় বিয়ে! ফুলশয্যার রাতে ধরা পড়ল বৌ সমেত বর | Maynaguri News Today
‘পরিকল্পিতভাবে বাংলাকে ডুবিয়েছে’ ডিভিসির দিকে তোপ মুখ্যমন্ত্রীর | WB Flood
এখনও কী চলবে জুনিয়র ডাক্তারদের অবস্থান? দেখুন কী বললেন তাঁরা | R G Kar Protest
ভাসছে ঘাটাল, ভাঙছে একের পর এক বাড়ি, প্রশাসনের দিকে অভিযোগের আঙুল | Ghatal News Today