বিশ্বের পয়লা নম্বর বনাম পরবর্তী 'সেরেনা উইলিয়ামস', ফ্রেঞ্চ ওপেনের মহিলা ফাইনালে আগে কী বললেন দুই তারকা

ফ্রেঞ্চ ওপেন ২০২২ (French Open 2022) -এর মহিলা সিঙ্গেলসের ফাইনালে মুখোমুখি হতে চলেছে পোল্যান্ডের ইগা শিয়নটেক ও মার্কিন যুক্তরাষ্ট্রের কোকো গফ (Iga Swiatek vs Coco Gauff)।  গ্র্যান্ড স্ল্যাম জিততে মরিয়া দুই টেনিস তারকা।
 

Web Desk - ANB | Published : Jun 3, 2022 3:41 PM IST

ফরাসী ওপেন ২০২২-এর মহিলা সিঙ্গলসে হয়ে গিয়েছে সেমি ফাইনালের লড়াই। এবার সামনে ফাইনালের মহারণ। মেয়েদের ফাইনালে ঘিরেও চড়ছে উন্মাদনা ও উত্তেজনার পারদ। আর তা চড়ারই কথা। কারণ লড়াইটা যে হাড্ডাহাড্ডি হতে চলেছে সেই আভাস মিলেছে আগে থেকেই। ফাইনালে মুখোমুখি হতে চলেছেন পোল্যান্ডের ইগা শিয়নটেক ও মার্কিন যুক্তরাষ্ট্রের কোকো গফ। বর্তমানে বিশ্বের এক নম্বর মহিলা টেনিস প্লেয়ার ইগা শিয়নটেক ফাইনালে নামার আগে আত্মবিশ্বাসী। অপরদিকে প্রতিপক্ষ আমেরিকার কোকো গফ কনিষ্ঠতম মহিলা টেনিস খেলোয়াড় হিসাবে ফরাসি ওপেনের ফাইনালে উঠে ইতিমধ্যেই বজির তৈরি করেছেন তাকে ইতিমধ্যেই পরবর্তী সেরেনা উইলিয়ামস বলে তকমা দিয়ে দিয়েছেন টেনিস প্রেমিরা। বিশেষজ্ঞরাও বলছে এ মেয়ে লম্বা রেসের ঘোড়া। ফাইনাল ম্যাচ ঘিরে বাড়তি চাপ নিতে নারাজ কোকো গফ।

সেমি ফাইনালে ইতালির মার্টিনা ত্রেভিসানকে ৬-৩ ও ৬-১ স্ট্রেট সেটে হারিয়ে ফাইনালে পৌছেছেন কোকো গফ। অপরদিকে ডি কাসাটকিনাকে হারিয়ে ৬-২, ৬-১ ব্যবধানে উড়িয়ে ফাইনালে পৌছেছেন ইগা শিয়নটেক। মেগা ফাইনালে নামার আগে দুই মহিলা টেনিস তারকার কী অনুভূতি তা ব্যক্ত করেছেন। কোকো গফ জানিয়েছেন,'ফাইনালের জন্য আলাদা করে কিছু ভাবছি না। ফলাফল যাই হোক, আমি আনন্দে থাকব। ফলাফল যাই হোক, আমার বাবা-মা আমাকে আগের মতোই ভালবাসবে। তাই আর একটা ম্যাচ খেলতে নামছি ভেবেই ফাইনালে নামব।' একইসঙ্গে ফাইনালে নামার আগে আমেরিকায় যে বন্দুকবাজের হামলার ঘটনা ঘটেছে তার জন্য শান্তির বার্তাও দিয়েছেন আমেরিকার অষ্টাদশী টেনিস তারকা। তবে ম্য়াতে যে তিনিও এক ইঞ্চি জমি ছেড়ে কথা বলবেন না ইগা শিয়নটেক, তা নিজের আত্মবিশ্বাস ও শরীরি ভাষা দিয়ে বুঝিয়ে দিয়েছেন কোকো গফ।

আরও পড়ুনঃআইপিএল শেষ হতেই শ্রেয়স আইয়রের জীবনে এল নতুন সঙ্গী, দেখুন সেই ছবি

আরও পড়ুনঃশুধু অ্য়াপ প্রকাশেই নয়, ২২ গজেও নানা চমক দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়, জানুনএমনই ১০টি তথ্য

অপরদিকে, ফাইনাল খেলার জন্য মুখিয়ে রয়েছেন বিশ্বের পয়লা নম্বর টেনিস তারকা ইগা শিয়নটেক। ফাইনাল ম্য়াচ য়েন প্রতীদ্বন্দ্বীতামূলক লড়াই হয় যেখান থেকে তিনি কিছু শিখতে পারবেন তেমনই লড়াই চাইছেন পোল্যান্ডের টেনিস তারকা।  শিয়নটেকের কথায়, সেরেনা উইলিয়ামস বা মারিয়া শারাপোভার মত লড়াই চান না শিয়নটেক। যেখানে ২০ বারের মধ্যে মাত্র ২ বার জিতেছেন শারাপোভা। এমন লড়াই হোক যেখান থেকে নিজের খেলার আরও উন্নতি করতে পারেন। তবে লড়াই চাইলেও ম্য়াচ তিনি জিততে চান সেই বিষয়টিও পরিষ্কার করে দিয়েছেন। এখন দেখার বিষয় ফ্রেঞ্চ ওপেনে মেদের সিঙ্গেলস লড়াইয়ে শেষ হাসি কে হাসি। 

Share this article
click me!