ফ্রেঞ্চ ওপেনের সেমি ফাইনালে মহারণ, জেনে নিন জেরেভের বিরুদ্ধে নামার আগে কোন সমস্যা নিয়ে চিন্তায় নাদাল

ফ্রেঞ্চ ওপেন ২০২২ (French Open 2022) -এর সেমি ফাইনালে (Semi Final)মহারণ। মুখোমুখি হতে চলেছে রাফায়েল নাদাল ও আলেকজান্ডার জেরেভে (Rafael Nadal News vs Alexander Zverev)। মেগা ম্যাচ ঘিরে চড়ছে উন্মাদনার পারদ।
 

Web Desk - ANB | Published : Jun 3, 2022 11:57 AM IST / Updated: Jun 03 2022, 06:05 PM IST

৩ জুন টেনিস কিংবদন্তী রাফায়েল ননাদালের ৩৬তম জন্মদিন। সকাল থেকেই শুভেচ্ছার জোয়ারে ভাসথেন স্প্যানিশ টেনিস তারকা কিন্তু জন্মদিনের সেলিব্রেশনটা তুলে রেখেছেন রাফা। আর সেটাই স্বাভাবিক। তার মাথায় ঘুরছে শুধু কীভাবে জয় আসবে। কারণ আর কিছু সময়েক মধ্যেই যে ফ্রেঞ্চ ওপেনের সেমি ফাইনালে মহারণ। জার্মানির আলেকজান্ডার জেরেভের বিরুদ্ধে খেলতে নামবেন নাদাল। মেগা এই ম্যাচকে ঘিরে ক্রীড়া প্রেমিদের মধ্যে উন্মাদনা তুঙ্গে। ম্য়াচ জিতেই জন্মিদনের সেলিব্রেশন করতে চাইছেন নাদাল। ২১টি গ্র্যান্ড স্ল্যাম জিতে আগেই ইতিহাস রচনা করেছেন রাফা। নিজের রেকর্ড ভাঙার আরও কাছে যেতা অর্থাৎ ফাইনালে উঠতে মরিয়া স্প্যানিশ টেনিস তারকা।

ফ্রেঞ্চ ওপেনের কোয়ার্টার ফাইনালে নোভাক জোকোভিচের বিরুদ্ধে পিছিয়ে থেকে শুরু করেও জয় ছিনিয়ে নিয়েছিলেন নাদাল। লাল সুরকির কোর্টে যে তিনিই সেরা তা ফের প্রমাণ করেছিলেন রাফা। কিন্তু আলেকজান্ডার জেকেভের বিরুদ্ধেও লড়াইটা খুব একটা সোজা হবে  না নাদালের। তবে সেমি ফাইনাল ম্যাচে নাদালের জন্য সবথেকে ববড় সমস্যা হতে চলেছে চোট-আঘাত জনিত সমস্যা। ম্য়াচের আগেলল নাদাল বলেছেন, গত সাড়ে তিন মাসের দিকে তাকালে আমি একটা কথাই বলব। খুব কঠিন সময় গিয়েছে আমার। তবে আমি লড়াই করার জন্য ফের প্রস্তুত। এটাই  কী তার শেষ ফরাসী ওপেন ,'এই প্রশ্নের উত্তেরা রাফায়েল নাদাল বলেছেন, আমাকে থামলে চলবে না। এটাকে আমি শেষ প্রতিযোগিতা হিসেবে দেখছি না। আশা করব, আবার ফিরে আসতে পারব।' তবে এখন যে শুধুই সেমি ফাইনাল জিতে ফাইনালের টিকিট পাকা করা তার লক্ষ্য সেই কথাও সাফ করে দিয়েছেন নাদাল।

 

 

প্রসঙ্গত, জোকোভিচের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল ম্যাচে প্রথম সেটে নাদাল প্রায় কোনও জায়গাই ছাড়েননি নাদাল। ৬-২ ব্যবধানে সার্বিয়ার টেনিস তারকার বিরুদ্ধে প্রথম সেট জেতেন তিনি। দ্বিতীয় সেটে নাদাল একটা সময় এগিয়েছিলেন ৩-০ ব্যবধানে। সেই সেটে চতুর্থ গেমটি জিতে নেন জোকোভিচ। সেখান থেকে ম্যাচে ফিরে দ্বিতীয় সেটে ৬-৪ ব্যবধানে জিতে হুঙ্কার দেন জোকোভিচ। তৃতীয় সেটেই নাদাল বুঝিয়ে দিলেন কেন তাঁকে লাল সুরকির রাজা বলা হয়। সেই সেট জিততে নাদাল সময় নিলেন মাত্র ৪১ মিনিট।  ৬-২ ব্যবধানে জেতে নাদাল। তৃতীয় সেটে হাড্ডাহাড্ডি লড়াই হয় দুই তারকার মধ্যে । চতুর্থ সেটের খেলায় শুরুতেই ৩-০ এগিয়ে গিয়েছিলেন জোকোভিচ। সেখান থেকে ধীরে ধীরে ম্যাচে ফেরেন নাদাল। একটা সময় সমতা ফেরান তিনি। ৬-৬ হলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারে ৪-৭ ব্যবধানে জিতে শেষ হাসি হাসেন লাল সুড়কির কোর্টের সম্রাট। 

আরও পড়ুনঃশুধু অ্য়াপ প্রকাশেই নয়, ২২ গজেও নানা চমক দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়, জানুনএমনই ১০টি তথ্য

আরও পড়ুনঃমালা বদল সাত পাকে বাঁধা থেকে বিয়ের মেনু, দেখুন দীপক চাহার ও জয়া ভরদ্বাজের ওয়েডিং অ্যালবাম

আরও পড়ুনঃছোট পোষাকে ধরছে না স্তনযুগল, শরীরি মোচরে উষ্ণতার হাতছানি, চিনে নিন মেসির সতীর্থের বন্ধবীকে

Read more Articles on
Share this article
click me!