শট পাট, দৌড় থেকে ইয়াচটিং, ভারতীয় অলিম্পিক দলে একাধিক ইন্ডিয়ান নেভির আধিকারিক

  • ২৩ জুলাই থেকে শুরু হবে টোকিও অলিম্পিক
  • যোগ্যতা অর্জন করেছে একাধিক নেভি আধাকারিক
  • তাদেরকে শুভেচ্ছা জানালো ইন্ডিয়ান নেভি
  • সকলে পোডিয়াম ফিনিশ করার আবেদনও জানিয়েছে

Asianet News Bangla | Published : Jul 3, 2021 1:51 PM IST

২৩ জুলাই থেকে শুরু হতে চলেছে টোকিও অলিম্পিক। বাকি হাতে গোনা আর কয়েকটি দিন। তার আগে জোর কদমে নিজেদের প্রস্তুতি সারছেন নির্বাচিত অলিম্পিক অ্যাথলিটরা। একইসঙ্গে চলছে শেষ মুহূর্তে অলিম্পিকের নির্বাচনের প্রক্রিয়াও। টোকিও যাওযার টিকিট পেয়েছেন ইন্ডিয়ান নেভিতে চাকরিরত একাধিক আধিকারিক। তাদের মধ্যে অন্যতম হলেন তাজিন্দর পাল সিং টুর, এমপি জাবির ও মহম্মদ আনাস। এদের সকলকেই ইন্ডিয়ান নেভির পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়। 

 

 

শট পাটে ভারতের হয়ে দীর্ঘদিন প্রতিনিধিত্ব করছেন তজিন্দর পাল সিং টুর। মাঝে বাবার মৃত্যু ও হাত ভাঙার ফলে মানসিকভাবে বিধ্বস্ত হয়ে পড়েছিলেন তিনি। অবশেষে সব বিপত্তকে সরিয়ে অলিম্পিকের টিকিট পাকা ককরেছেন তাজিন্দর। পাশাপাশি ৪০০ মিটার হার্ডেল রেসে অলিম্পিকের টিকিট পেয়ে ইতিহাস তৈরি করেছে এমপি জাবির।  ৪০০ মিটার রিলে রেসে ভারতীয় দলের হয়ে অলিম্পিকে যাচ্ছেন মহম্মদ আনাস। এই অ্যাথলিটরা সকলেই নেভিচতে চাকরি করেন। সকলকে শনিবার ইন্ডিয়ান নেভির পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়। সোশ্যাল মিডিয়ায় লেখা হয়,'তাজিন্দর পাল সিং টুর, এমপি জাবির ও মহম্মদ আনাস সকলকে অলিম্পিকে যোগ্যতা অর্জন করার জন্য শুভেচ্ছা। তোমরা ইন্ডিয়ান নেভি ও পুরো দেশকে গর্বিত করেছো। সকলকে পোডিয়াম ফিনিশের জন্য শুভেচ্ছা রইল।'

 

 

একইসঙ্গে ভারতীয় ইয়াচটিং দল প্রথমবার অলিম্পিকে যোগ্যতা অর্জনরে জন্যও শুভেচ্ছা জানানো হয় ইন্ডিয়ান নেভির তরফ থেকে। প্রথম ভারতীয় মহিলা হিসেবে ইয়াচটিংয়ে যোগ্যতা অর্জনের জন্য নেথরা কুমানানকে বিশেষভাবে শুভেচ্ছা জানায় ইন্ডিয়ান নেভি। এছাড়াও ইয়াচটিংয়ে যোগ্যতা অর্জন করেছেন কেসি গণপতি, বরুণ ঠাকুর ও বিষ্ণু সারাভানান।

Share this article
click me!