পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হল মিলখা সিংয়ের, এক দিনের শোকপালন

  • শুক্রবার রাতে প্রয়াত হন মিলখা সিং
  • শোকবার্তা জানান প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী
  • শনিবার বিকেলে শেষকৃত্য সম্পন্ন হল ফ্লাইং শিখের
  • চন্ডীগড়ে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন হল শেষকৃত্য
     

Asianet News Bangla | Published : Jun 19, 2021 3:02 PM IST / Updated: Jun 19 2021, 08:34 PM IST

শুক্রবার রাতে প্রয়াত হন এশিয়ান গেমস ও কমনওয়েলথে গেমসে সোনা জয়ী কিংবদন্তী দৌড়বিদ মিলখা সিং। করোনার বিরুদ্ধে ৩০ দিন লড়াই করার পর অবশেষে জীবন যুদ্ধের দৌড় থামে 'ফ্লাইং শিখ'-এর। পিজিআইএমইআর হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মিলখা সিং। পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হল কিংবদন্তী মিলখা সিংয়ের। গান স্যালুটে বিদায় জানানো হয় ভারতের অন্যতম সেরা ক্রীড়াবিদকে। চন্ডীগড়ে সেক্টর ২৫ শ্মশানে হল শেষকৃত্যের কাজ। একসঙ্গে একদিনের শোক পালনের ঘোষমা পঞ্জাব সরকারের।

প্রসঙ্গত, ২০ মে বাড়ির এক পরিচারিকার থেকে করোনা সংক্রামিত হন মিলখা সিং। প্রথম কয়েক দিন বাড়িতে থাকার পর অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। করোনা আক্রান্ত হন মিলখা সিংয়ের স্ত্রী নির্মল কৌরও। ৩০ মে হাসপাতাল থেকে ছাড়া পেলেও ৩ জুন শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় ফের হাসপাতালে ভর্তি করা হয় মিলখা সিংকে। তাঁর স্ত্রীও ভর্তি ছিলেন হাসপাতালে।  মিলখা সিংয়ের প্রয়াণের ৫ দিন আগে মৃত্যু হয় নির্মল কৌরের। শুক্রবার রাতে চিকিৎসকদের যাবতীয় প্রচেষ্টা ব্যর্থ করে শুক্রবার রাতে জীবনের দৌড় থামান ফ্লাইং শিখ।

 

 

মিলখা সিংয়ের প্রয়াণে শোকবার্তা জানান প্রধামন্ত্রী নরেন্দ্র মোদী, ক্রীড়া মন্ত্রী কিরেণ রিজিজু, রাজ্যের মখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব। ক্রীড়া জগতেও নেমে আসে শোকের ছায়া। ট্যুইটে শোকবার্তা জানান প্রাক্তন ভারত অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। শনিবার বিকেলে চন্ডীগড়ে শ্মশানে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্নের করার সঙ্গে সঙ্গে শেষ হল ভারতীয় ক্রীড়া জগতের এক উজ্জ্বল অধ্যায়ের। 


Share this article
click me!