অলিম্পিকের শুরুতে দেশের গর্ব বহন করবেন মেরি কম ও মনপ্রীত সিং, শেষে নীরজ চোপড়া

  • ২৩ জুলাই থেকে শুরু হবে টোকিও  অলিম্পিক ২০২০
  • উদ্বোধনী অনুষ্ঠানে দেশের পতাকা বহনকারীদের নাম ঘোষনা
  • বক্সার মেরি কম ও হকি দলের অধিনায়ক মনপ্রীত দেওয়া হল দায়িত্ব
  • অলিম্পিক্সের সমাপ্তি অনুষ্ঠান দেশের পতাকা থাকবে নীরজ চোপড়ার হাতে
     

Asianet News Bangla | Published : Jul 5, 2021 4:33 PM IST / Updated: Jul 05 2021, 10:16 PM IST

করোনা অতিমারীর কারণে ইতিহাসের প্রথমবার অলিম্পিক স্থগিত হওয়ার ঘটনা এখন অতীত। আর হাতে গোনা কয়েকটা দিন। তারপরই ২৩ জুলাই আনুষ্ঠানিকভাবে শুরু হতে চলেছে টোকিও অলিম্পিক্স। আরর অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে গুরু দায়িত্ব পেলেন ৬ বারের বিশ্ব জয়ী বক্সার মেরি কম ও ভারতীয় হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং। ওই দিন অনুষ্ঠানে ভারতের পতাকা বহন করবেন মেরি কম ও মনপ্রীত সিং। এই অনন্য সম্মান পেয়ে গর্বিত দুই তারকা।

সোমবার এই কথা জানালো ভারতীয় অলিম্পিক সংস্থার সভাপতি নরিন্দর বাত্রা। তিনি জানিয়েছেন,উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা বহন করবেন  মেরি কম ও মনপ্রীত সিং এবং ৮ অগাস্ট অলিম্পিক্সের সমাপ্তি অনুষ্ঠান। ওদিন ভারতের তেরঙা থাকবে কুস্তিগীর বজরং পুনিয়ার হাতে। এছাড়াওএ নরিন্দর বাত্রা জানিয়েছেন ভারতের মোট ১২৬ জন অ্যাথলিট ও ৭৬ জন আধিকারিক টোকিও অলিম্পিক্সে যাচ্ছেন। ২০১ সদস্যের দলে ৫৬ শতাংশ পুরুষ ও ৪৪ শতাংশ মহিলা রয়েছে।

অলিম্পিককে পাখির চোখ করে শেষ মুহূর্তের অনুশীলন সারছেন ভারতীয় অ্যাথলিটরা। এবার ভারতীয় অ্যাথলিটদের বিভিন্ন বিভাগে অলিম্পিকে ভালো ফল করা বিষয়ে আত্মবিশ্বাসী আওইসি আধাকারিকরা। নিজেদের সেরাটা দিয়ে পোডিয়াম ফিনিশ করতে চাইছেন অ্যাছলিটরাও। সব মিলিয়ে আত্মবিশ্বাসী ভারতীয় দল।

Share this article
click me!